Advertisement

Rain in West Bengal: নিম্নচাপের বৃষ্টি নাজেহাল করবে আজও, দিনভর ভোগান্তি; কবে আবহাওয়া বদল?

উধাও শীত। দিনভর নিম্নচাপের বৃষ্টিতে নাজেহাল রাজ্যবাসী। তবে বৃষ্টি থেকে আপাতত রেহাই নেই। শুক্রবার দিনভর মেঘলা আকাশের সঙ্গে থাকবে বৃষ্টি। রাতের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটাই ওপরে থাকবে বলে আবহাওয়া অফিস সূত্রে খবর। বাতাসে আর্দ্রতাও বেশি থাকায় তাপমাত্রা কমবে না। জেলায় জেলায় হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

rain in all districts
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Feb 2024,
  • अपडेटेड 7:02 AM IST

West Bengal Weather Update: উধাও শীত। দিনভর নিম্নচাপের বৃষ্টিতে নাজেহাল রাজ্যবাসী। তবে বৃষ্টি থেকে আপাতত রেহাই নেই। শুক্রবার দিনভর মেঘলা আকাশের সঙ্গে থাকবে বৃষ্টি। রাতের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটাই ওপরে থাকবে বলে আবহাওয়া অফিস সূত্রে খবর। বাতাসে আর্দ্রতাও বেশি থাকায় তাপমাত্রা কমবে না। জেলায় জেলায় হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবারও মাঝারি বৃষ্টিপাত হয়। ফলে আজও ভোগান্তি পোহাতে হবে অফিস যাত্রীদের। 

অকাল বৃষ্টির কারণে চাষাবাদে ক্ষয়ক্ষতির আশঙ্কা। চাষবাস নষ্ট হওয়ার কারণে শাক-সবজির দাম বেশ খানিকটা বাড়তে পারে।

শুক্রবার কোন জেলাগুলিতে বৃষ্টি?
দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। সকালের দিকে হালকা কুয়াশার চাদরে ঢাকতে পারে কিছু এলাকা। তবে বেলা বাড়লে কুয়াশা কাটবে। 

কলকাতায় তাপমাত্রা ২১ ডিগ্রির বেশিই থাকছে, যা স্বাভাবিকের থেকে অনেকটা বেশী। কাল অর্থাৎ শনিবার থেকে তাপমাত্রা খানিকটা বদল হতে পারে। তবে দক্ষিণবঙ্গের কিছু জেলায় কালও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গের আগামী আরও দু'দিন হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। দার্জিলিং, কালিম্পং, মালদা ও দুই দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ার উত্তরের প্রতিটি জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা। রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি কতে পারে। কালিম্পং এবং দার্জিলিঙে শিলাবৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement