Advertisement

Abohaoyar Khobor: ঝড়-বৃষ্টি থামবে নাকি চলতেই থাকবে? জানুন আবহাওয়ার আপডেট

মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত রাজ্যে মনোরম আবহাওয়া থাকবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। অর্থাৎ বসন্তের মনোরম আবহাওয়ার পথে বাধা হবে না ঝড় ও বৃষ্টি।

weather update of west bengal
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Mar 2024,
  • अपडेटेड 6:38 AM IST
  • মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত রাজ্যে মনোরম আবহাওয়া থাকবে
  • দুই বঙ্গের কোথাও কোনও বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই

মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত রাজ্যে মনোরম আবহাওয়া থাকবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। অর্থাৎ বসন্তের মনোরম আবহাওয়ার পথে বাধা হবে না ঝড় ও বৃষ্টি। সোমবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে হালকা বৃষ্টি হয়েছে। সঙ্গে দমকা হাওয়া বয়েছে। তবে মঙ্গলবার থেকে আকাশ পরিষ্কার থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ৫ মার্চ থেকে ৮ মার্চ পর্যন্ত মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ১ বা ২ ডিগ্রি সেলসিয়াস নামতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৩০ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই থাকবে। দুই বঙ্গের কোথাও কোনও বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই।

ফেব্রুয়ারির শেষ থেকেই মোটামুটি বিদায় নিয়েছে শীত। মার্চের শুরুতেই পাখা বন্ধ করলেই রীতিমতো ঘামছেন দক্ষিণবঙ্গবাসী।শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গিয়েছে। আগামী কয়েকদিনেও তার খুব একটা বদল হবে না। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে সর্বোচ্চ আপেক্ষিক আদ্রতার পরিমাণ ছিল ৮৩ শতাংশ। 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement