Advertisement

Heavy Rain in Bengal: দক্ষিণবঙ্গে বাড়ছে অস্বস্তিকর গরম, টানা বৃষ্টির পূর্বাভাস কবে থেকে?

রোদ-মেঘের খেলা, মাঝে মাঝে বিক্ষিপ্ত বৃষ্টি, ভ্যাপসা গরম। দিনকয়েক ধরে এমনই আবহাওয়া দক্ষিণবঙ্গে। অন্যদিকে টানা বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। বিক্ষিপ্ত বৃষ্টির পর তাপামাত্রা সামান্য কমলেও, বাতাসে জলীয় বাষ্প কমছে না। ফলে অস্বস্তিকর গরমে নাজেহাল অবস্থা।

বৃষ্টি, প্রতীকী ছবি (PTI)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jul 2023,
  • अपडेटेड 2:04 PM IST
  • রোদ-মেঘের খেলা, মাঝে মাঝে বিক্ষিপ্ত বৃষ্টি, ভ্যাপসা গরম
  • দিনকয়েক ধরে এমনই আবহাওয়া দক্ষিণবঙ্গে
  • তবে ১৩ তারিখের পর তাপমাত্রার সামান্য পরিবর্তন হতে পারে বলে সম্ভাবনা

West Bengal Weather Rain Update: রোদ-মেঘের খেলা, মাঝে মাঝে বিক্ষিপ্ত বৃষ্টি, ভ্যাপসা গরম। দিনকয়েক ধরে এমনই আবহাওয়া দক্ষিণবঙ্গে। অন্যদিকে টানা বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ। বিক্ষিপ্ত বৃষ্টির পর তাপামাত্রা সামান্য কমলেও, বাতাসে জলীয় বাষ্প কমছে না। ফলে অস্বস্তিকর গরমে নাজেহাল অবস্থা। গুমোট গরম থেকে রেহাই পেতে মুষলধারে বারি ধারার অপেক্ষায় কলকাতা সহ দক্ষিণবঙ্গবাসী।

আলিপুর হাওয়া অফিস আগেই জানিয়েছিল, শনিবার অর্থাৎ ভোটের দিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। পাল্লা দিয়ে বাড়বে গরমও। তবে ১৩ তারিখের পর তাপমাত্রার সামান্য পরিবর্তন হতে পারে বলে সম্ভাবনা।  

আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। রবিবার থেকে কিছু জেলায় আরও বাড়বে বৃষ্টি। ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। মালদহ ও দুই দিনাজপুরে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। 

শনিবার দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে?
আজ দক্ষিণবঙ্গে কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আংশিক মেঘলা আকাশ থাকতে পারে। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। ভরা বর্ষা আসা পর্যন্ত আর্দ্রতাজনিত অস্বস্তি কমবে না। এদিন, হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বেশ কিছু জেলায়। তবে পরিমাণে খুবই কম। 

অন্যদিকে, ভারী বর্ষা, ঝড়-জলে ডুবে দেশের অন্য রাজ্যগুলি। আজ গুজরাত, কোঙ্কন এবং গোয়া, উপকূলীয় কর্ণাটক, কেরালা, তেলেঙ্গনা, দক্ষিণ মধ্যপ্রদেশ এবং ছত্তিশগঢ়ের কিছু অংশে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম, অসমের কিছু অংশে, অরুণাচল প্রদেশ, লাক্ষাদ্বীপ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং দক্ষিণ-পশ্চিম রাজস্থানে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement