Advertisement

Bengal Weather: পুজোয় কি বৃষ্টি হবে? যা জানাল আবহাওয়া দফতর

দুর্যোগের কালো মেঘ কেটে নীল আকাশে ফের দেখা মিলেছে শরতের সাদা মেঘের। আগামী কয়েকদিন গোটা রাজ্যেই ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়ার খবর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Oct 2023,
  • अपडेटेड 6:39 AM IST
  • আগামী দু'দিন মূলত আংশিক মেঘলা আকাশ থাকবে
  • এই মুহূর্তে ভারী বৃষ্টিপাতের কোথাও কোনও সম্ভাবনা নেই
  • পুজোয় বৃষ্টি হবে কি না তা এখনই বলা যাবে না

দুর্যোগের কালো মেঘ কেটে নীল আকাশে ফের দেখা মিলেছে শরতের সাদা মেঘের। আগামী কয়েকদিন গোটা রাজ্যেই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। তাই পুজোর বাজার জমে উঠতে পারে। কারণ টানা বৃষ্টির কারণে পুজোর বাজারে বিকিকিনি খানিক মার খেয়েছিল।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দু'দিন মূলত আংশিক মেঘলা আকাশ থাকবে। এই মুহূর্তে ভারী বৃষ্টিপাতের কোথাও কোনও সম্ভাবনা নেই। কিছু স্থানে বিক্ষিপ্ত ভাবে ছিটেফোঁটা বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে গোটা রাজ্যেই আকাশ একেবারে পরিষ্কার হয়ে যাবে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ক্ষেত্রেও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে, আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বৃষ্টি থামায় তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। তাই কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পুজোয় বৃষ্টি হবে কি না তা এখনই বলা যাবে না।

ইতিমধ্যেই এবারের মতো বর্ষা বিদায় নিতে শুরু করেছে বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশার কিছু অংশ থেকে। এরপর বাংলার পালা। সেখান থেকেও বর্ষা পুরোপুরি বিদায় নেবে কয়েকদিনেই। সোমবার থেকে মঙ্গলবারের মধ্যে ঝাড়খণ্ড, বিহার, ওড়িশা, ছত্রিশগড় এবং তেলঙ্গনা থেকে বর্ষা বিদায় পর্ব শুরু হওয়ার সম্ভাবনা আছে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement