Advertisement

Rain Alert from Today: ঘূর্ণাবর্তের জেরে আজ থেকে ১৪ জেলায় বৃষ্টি, ফের বাড়বে তাপমাত্রা; শীত বিদায়?

বিপরীত ঘূর্ণাবর্তের কারণে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ থেকেই বৃষ্টির পূর্বাভাস। কনকনে শীতে ভিজবে দক্ষিণের একাধিক জেলা। শীতে কাঁপুনির সঙ্গে বৃষ্টি-প্যাচপ্যাচে কাদা। ফের অস্বস্তিকর আবহাওয়ার পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। এর প্রভাবে ওড়িশাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে। হালকা থেকে ঘন কুয়াশার সতর্কতা থাকবে বেশিরভাগ জেলাতে।

বৃষ্টি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Jan 2024,
  • अपडेटेड 6:21 PM IST

West Bengal Weather Update: বিপরীত ঘূর্ণাবর্তের কারণে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ থেকেই বৃষ্টির পূর্বাভাস। কনকনে শীতে ভিজবে দক্ষিণের একাধিক জেলা। শীতে কাঁপুনির সঙ্গে বৃষ্টি-প্যাচপ্যাচে কাদা। ফের অস্বস্তিকর আবহাওয়ার পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। 

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত। এর প্রভাবে ওড়িশাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে। হালকা থেকে ঘন কুয়াশার সতর্কতা থাকবে বেশিরভাগ জেলাতে। কুয়াশা বেশি হবে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং বর্ধমানে। ২৩ ও ২৪ জানুয়ারি বঙ্গোপসাগর থেকে আর্দ্রতা অনুপ্রবেশের কারণে বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হচ্ছে। 

কোন কোন জেলায় বৃষ্টি হবে?
আগামী কাল থেকে মাঝারি বৃষ্টি হবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। হালকা বৃষ্টি হবে কলকাতা, হুগলি, হাওড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং পুরুলিয়াতে। অন্যান্য জেলা তো হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। আজ রাতে হালকা বৃষ্টি খুব সামান্য সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

তাপমাত্রা বাড়বে
আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে যাবে। তারপর আবার ধীরে ধীরে তাপমাত্রা কমতে থাকবে। জানুয়ারির শেষ দিকে শীতের হালকা স্পেল হতে পারে। পরপর পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারত থেকে পূর্ব ভারতের দিকে। সিকিম, অরুণাচল প্রদেশে হালকা বৃষ্টি হবে। দার্জিলিং, কালিম্পং এর পার্বত্য এলাকাতেও হালকা বৃষ্টির পূর্বাভাস। সিকিমে তুষারপাতের সম্ভাবনা তার প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement