Advertisement

Rain alert in Bhaiphonta: ভাইফোঁটা থেকে বৃষ্টির পূর্বাভাস, নিম্নচাপের জেরে ভিজতে পারে ৮ জেলা

নভেম্বরের হালকা ঠান্ডার আমেজে ছন্দপতন। আগামী ১৪ তারিখে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। কয়েকদিনে পশ্চিমী ঝঞ্ঝার কারণে কমবে ঠান্ডা। ভাইফোঁটা থেকে বৃষ্টির ভ্রূকুটি। দক্ষিণবঙ্গের ৮ জেলায় বৃষ্টির সম্ভাবনা। শনিবার, আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ১৫ তারিখ উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টির পূর্বাভাস (PTI)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Nov 2023,
  • अपडेटेड 7:23 PM IST
  • নভেম্বরের হালকা ঠান্ডার আমেজে ছন্দপতন
  • আগামী ১৪ তারিখে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে
  • আগামী ১৫ তারিখ উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে

West Bengal Weather Update: নভেম্বরের হালকা ঠান্ডার আমেজে ছন্দপতন। আগামী ১৪ তারিখে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। কয়েকদিনে পশ্চিমী ঝঞ্ঝার কারণে কমবে ঠান্ডা। ভাইফোঁটা থেকে বৃষ্টির ভ্রূকুটি। দক্ষিণবঙ্গের ৮ জেলায় বৃষ্টির সম্ভাবনা। শনিবার, আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ১৫ তারিখ উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কোন কোন জেলায় বৃষ্টি?

নিম্নচাপ ঘনীভূত হয়ে পরবর্তীতে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। এর প্রভাবে দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বৃষ্টি হতে পারে। আগামী ১৬ ও ১৭ তারিখ নাগাদ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, কলকাতা, হাওড়া ও হুগলিতে বৃষ্টির সম্ভাবনা থাকছে। 

উত্তরবঙ্গের আবহাওয়া
তবে এই নিম্নচাপের প্রভাব উত্তরবঙ্গের ওপর পড়বে না। মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। 

পাশাপাশি পশ্চিমী ঝঞ্ঝার কারণে রাজ্যে উত্তুরে ঠান্ডা হওয়ার প্রবেশ কমবে। ফলে তাপমাত্রা বৃদ্ধি পাবে। কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় রৌদ্রজ্জ্বল পরিষ্কার আকাশ। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি। দুই বঙ্গেই আবহাওয়ার বড় কোনও পরিবর্তন নেই। তাপমাত্রা খুব বেশি কমবে না। 

সকাল এবং রাতের দিকে কলকাতায় হালকা ঠান্ডার আমেজ থাকছে। তবে বেশ কিছু জেলায় গ্রামের দিকে ভালই ঠান্ডা অনুভব করা যাচ্ছে। আবহাওয়া অফিসের তরফে এখনও পর্যন্ত পূর্বাভাস এবছর ভালই ঠান্ডা পড়তে চলেছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement