Advertisement

Rain Alert Today: আরও নামল পারদ, আজ থেকে সঙ্গী বৃষ্টি; টানা ভিজবে এই জেলাগুলি

জানুয়ারির প্রথম সপ্তাহের চতুর্থ দিনে ১৫-র নীচে নামল পারদ। কালই কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রির নীচে নেমেছিল। সকালের দিকে কুয়াশার পরিমাণও খানিকটা বেশি। পূর্বাভাস অনুযায়ী আজ থেকেই বৃষ্টি হবে রাজ্যে। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। এই শীতে কোন কোন জেলাগুলি ভিজবে?

weather, weather report
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jan 2024,
  • अपडेटेड 7:03 AM IST

West Bengal Weather Update: জানুয়ারির প্রথম সপ্তাহের চতুর্থ দিনে ১৫-র নীচে নামল পারদ। কালই কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রির নীচে নেমেছিল। সকালের দিকে কুয়াশার পরিমাণও খানিকটা বেশি। পূর্বাভাস অনুযায়ী আজ থেকেই বৃষ্টি হবে রাজ্যে। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। এই শীতে কোন কোন জেলাগুলি ভিজবে?

ডিসেম্বর পারদ ঊর্দ্ধমুখী থাকায় ছন্দপতন ঘটেছিল শীতের আমেজে। সেই আমেজ ফিরেছে। তবে এখনও জাঁকিয়ে শীত নয় বলেই জানিয়েছে আবহাওয়া অফিস। আজ থেকে বৃষ্টিরও পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগর এবং বাংলাদেশ সংলগ্ন এলাকায় বায়ুমণ্ডলের উপরিভাগে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। পাশাপাশি রাজ্যের পূর্ব দিক থেকে আসা জলীয় বাষ্পপূর্ণ বাতাস বঙ্গে প্রবেশ করার কারণে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। ফলে রাজ্যের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর হাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত সাতটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

এই জেলাগুলিতে আজ থেকে বৃষ্টির সম্ভাবনা
দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমান জেলার বেশ কিছু এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের ক্ষেত্রে, হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং জেলায়। বৃষ্টির পাশাপাশি তুষারপাতের সম্ভাবনাও রয়েছে দার্জিলিঙে। বাকি জেলাগুলিতে আবহাওয়া শুকনো থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

কলকাতায় এখন তাপমাত্রা কমলেও আগামী  ৪৮ ঘণ্টা পর ফের বাড়বে পারদ। এরপর জাঁকিয়ে শীতের স্পেল শুরু হবে ১০ জানুয়ারি থেকে। সেই সময় হাড় কাঁপানো ঠান্ডা অনুভব করতে পারে রাজ্যবাসী।

উত্তরবঙ্গে কেমন আবহাওয়া?
বৃহস্পতিবার দার্জিলিং-এর কিছু জায়গায় বৃষ্টিপাত ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আগামী অন্তত ৫ থেকে ৬ জানুয়ারি পর্যন্ত দার্জিলিং-এ এই আবহাওয়া থাকবে। পরে ধীরে ধীরে পরবর্তী দু'দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। এই সময়ে আবার উত্তরবঙ্গের জেলাগুলিতে কোথাও ঘন আবার কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement