Advertisement

Kolkata Rain Forecast: আবার ঝড়-বৃষ্টির পূর্বাভাস, কত দিন ধরে চলবে দুর্যোগ? গরম নিয়েও আবহাওয়ার আপডেট

সকাল থেকেই রোদের দাপট কলকাতা এবং জেলায়। তবে বিকেল বা সন্ধের পর রং পাল্টাতে পারে আকাশ। কলকাতায় বৃষ্টি হতে পারে। কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলাতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আজ থেকে মঙ্গলবার পর্যন্ত রাজ্যের সব জেলায় বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টি হতে পারে।

ঝড়বৃষ্টির পূর্বাভাস।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Mar 2024,
  • अपडेटेड 2:07 PM IST
  • সকাল থেকেই রোদের দাপট কলকাতা এবং জেলায়।
  • রাজ্যের বিভিন্ন জেলাতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।
  • বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে।

সকাল থেকেই রোদের দাপট কলকাতা এবং জেলায়। তবে বিকেল বা সন্ধের পর রং পাল্টাতে পারে আকাশ। কলকাতায় বৃষ্টি হতে পারে। কলকাতার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলাতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আজ থেকে মঙ্গলবার পর্যন্ত রাজ্যের সব জেলায় বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। আগামী কয়েক দিনের মধ্যেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফের তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে জানিয়েছে হাওয়া অফিস। 


বৃষ্টির পূর্বাভাস
 
হাওয়া অফিস জানিয়েছে, আজ বিকেল বা সন্ধের পর কলকাতা, দুই ২৪ পরগনার কোথাও কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। রবিবার উত্তর ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়ার কোথাও কোথাও হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দোলের দিন, অর্থাৎ সোমবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টি হতে পারে। মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আজ থেকে মঙ্গলবার পর্যন্ত দার্জিলিং-সহ উত্তরের সব জেলায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। 


কলকাতায় কত তাপমাত্রা?

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছে ২১.৮ ডিগ্রি সেলসিয়াসে,যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১শতাংশ এবং ন্যূনতম ৫৯ শতাংশ। 

কেমন থাকবে আবহাওয়া?

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২-৩ দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দিনের তাপমাত্রা ৩-৫ ডিগ্রি করে বাড়বে। ফলে গরম বাড়বে।  উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার কোনও হেরফের হবে না। 

Advertisement


কোথায় কত তাপমাত্রা?

দার্জিলিঙে সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ১৪  ডিগ্রি সেলসিয়াসে। কোচবিহারে তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি। মালদায় সর্বোচ্চ তাপমাত্রা ২৫.২ ডিগ্রি। জলপাইগুড়ির সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণবঙ্গের মধ্যে পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৩ ডিগ্রিতে। বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৩ ডিগ্রি। ক্যানিংয়ে তাপমাত্রা ছুঁয়েছে ৩২.৪ ডিগ্রিতে। দিঘার সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের সর্বোচ্চ তাপমাত্রা ২৯  ডিগ্রি। কাঁথির সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। শ্রীনিকেতনের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement