Advertisement

Winter Return: মাঘের শেষ লগ্নে ফের কনকনে ঠান্ডার পূর্বাভাস, সরস্বতী পুজোর আগেই বদলাবে আবহাওয়া?

মাঘের ভোরে ফুরফুরে বসন্তের হাওয়া। বৃষ্টির ভ্রূকুটি তৈরি হতেই গায়েব ঠান্ডা। আবার কনকনে ঠান্ডা ফিরবে কিনা তা নিয়ে চিন্তায় রাজ্যবাসী। দিন দুয়েক বৃষ্টির পূর্বাভাস ছিল উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু রাজ্যে। আজ অর্থাৎ বুধবারও বৃষ্টি হতে পারে উত্তরের ৫ জেলায় ও দক্ষিণবঙ্গের দু'টি জেলায়, এমনটাই পূর্বাভাস।

weather, weather report
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Feb 2024,
  • अपडेटेड 7:00 AM IST

West Bengal Weather Update: মাঘের ভোরে ফুরফুরে বসন্তের হাওয়া। বৃষ্টির ভ্রূকুটি তৈরি হতেই গায়েব ঠান্ডা। আবার কনকনে ঠান্ডা ফিরবে কিনা তা নিয়ে চিন্তায় রাজ্যবাসী। দিন দুয়েক বৃষ্টির পূর্বাভাস ছিল উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু রাজ্যে। আজ অর্থাৎ বুধবারও বৃষ্টি হতে পারে উত্তরের ৫ জেলায় ও দক্ষিণবঙ্গের দু'টি জেলায়, এমনটাই পূর্বাভাস। আবার ঠান্ডা ফিরতে পারে এমনটাও জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। তবে সরস্বতী পুজোর আগে কি ফিরবে ঠান্ডা? 

বুধবার কোথায় কোথায় বৃষ্টি?
আজ দক্ষিণবঙ্গের দু'টি জেলায় বৃষ্টি হতে পারে। এর মধ্যে আছে বীরভূম ও নদিয়া। কলকাতা সহ বাকি জেলায় শুষ্ক আবহাওয়া থাকবে। সকালের দিকে হালকা কুয়াশা থাকবে। বেলা বাড়লে কুয়াশা কাটবে। রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমতে পারে বলে পূর্বাভাস।

উত্তরবঙ্গের আবহাওয়া
আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। সব জেলার কয়েকটি জায়গায় ঘন কুয়াশা থাকবে। সেজন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কালিম্পং ও দার্জিলিঙে হালকা বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিঙের দু-একটিজায়গায় তুষারপাতও হতে পারে।

সরস্বতী পুজোর আগে ফিরবে ঠান্ডা?
এবার সরস্বতী পুজো ১৪ ফেব্রুয়ারি। আগামী ১১ তারিখ পর্যন্ত এদিন আবহাওয়া শুষ্কই থাকবে। বরং আগামী দু'দিনে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াম কমবে। পরবর্তী তিনদিনে আবার রাতের তাপমাত্রা একই থাকবে। সরস্বতী পুজোর আগে ফের শীতের ঠান্ডা অনুভব করবে রাজ্যবাসী।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement