Advertisement

West bengal Weather update: কনকনে শীতের বিদায়বেলা? ঘন কুয়াশার পূর্বাভাস শনি-রবিতে

আজ শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস ছিল। কিন্তু বিকেল পর্যন্ত বৃষ্টির খবর নেই দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর জানিয়েছে, কাল, শনি ও রবিবার ঘন কুয়াশায় ঢাকবে রাজ্যের একাধিক জেলা।

ছবি পিটিআই।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Jan 2024,
  • अपडेटेड 4:58 PM IST
  • আজ শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস ছিল। কিন্তু বিকেল পর্যন্ত মোটের ওপর শুকনো আবহাওয়াই ছিল দক্ষিণবঙ্গে।
  • আবহাওয়া দফতর জানিয়েছে, কাল, শনি ও রবিবার ঘন কুয়াশায় ঢাকবে রাজ্যের একাধিক জেলা। আকাশ থাকবে মেঘলা।

আজ শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস ছিল। কিন্তু বিকেল পর্যন্ত মোটের ওপর শুকনো আবহাওয়াই ছিল দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর জানিয়েছে, কাল, শনি ও রবিবার ঘন কুয়াশায় ঢাকবে রাজ্যের একাধিক জেলা। আকাশ থাকবে মেঘলা। তবে বৃষ্টির আর কোনও আশঙ্কা নেই। সোমবার থেকে ঝলমলে রোদের দেখা মিলতে পারে। গতকালের বৃষ্টিতে জুবুথুবু অবস্থা বঙ্গবাসীর। আপাতত কুয়াশা কমবে না। দিনে স্যাঁতসেঁতে ঠান্ডাই থাকবে। রাতে ঠান্ডা বাড়ার সম্ভাবনাও আপাতত নেই।

উত্তরবঙ্গে ঠান্ডা বৃদ্ধির ইঙ্গিত থাকলেও দক্ষিণে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী দু’দিন রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে বলে জানানো হয়েছে। পরের তিন দিন একই রকম তাপমাত্রা থাকবে।

এদিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। শনি এবং রবিবার সমস্ত জেলা মাঝারি থেকে ঘন কুয়াশার আস্তরণে ঢেকে থাকবে।

আগামী দু’-তিন দিনে তাপমাত্রার পারদ চড়তে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। দক্ষিণ বাংলাদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত বিস্তৃত ঘূর্ণাবর্তের কারণে রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।  বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ১৯.২ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি কম। সর্বনিম্ন ১৬.১ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement