Advertisement

Bengal Weekly Weather update: সোমবার থেকে কমবে তাপমাত্রা, বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা এই জেলাগুলিতে

গত সপ্তাহে নিম্নচাপের বৃষ্টি পেয়েছিল কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গ। তাতেও অবশ্য আর্দ্রতাজনিত অস্বস্তি কাটেনি। রবিবারও তা বজায় থাকবে বলেই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। পাশাপাশি নতুন সপ্তাহে আবহাওয়া কেমন থাকবে তারও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

ভারী বৃষ্টি কোন জেলাগুলিতে?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Aug 2023,
  • अपडेटेड 6:38 AM IST

গত সপ্তাহে নিম্নচাপের বৃষ্টি পেয়েছিল কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গ। তাতেও অবশ্য  আর্দ্রতাজনিত অস্বস্তি কাটেনি। রবিবারও তা বজায় থাকবে বলেই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।  পাশাপাশি  নতুন সপ্তাহে আবহাওয়া কেমন থাকবে তারও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

কোথায় কোথায় ভারী বৃষ্টি?
হাওয়া অফিস বলছে, মৌসুমী অক্ষরেখা অবস্থান বদল করবে। অক্ষরেখা শান্তিনিকেতনের ওপর দিয়ে গেছে।  আগামী ৩ দিনে মৌসুমী অক্ষরেখা আরো উত্তর দিকে এগোবে। তার জেরেই সোমবার ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও  আপাতত ভারী বৃষ্টি চলবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া
হাওয়া অফিস বলছে, দক্ষিণবঙ্গে রবিবার ভারী বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়।  সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বীরভূম, মুর্শিদাবাদ ও পূর্ব বর্ধমান জেলায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ৯ অগাস্ট বুধবার আপাতত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে সবকটি জেলাতেই হাল্কা বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গের পরিস্থিতি
হাওয়া অফিস বলছে, হালকা -মাঝারি বৃষ্টি চলবে উত্তরবঙ্গের সব জেলাতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরে।  রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে  জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে।  জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে মঙ্গলবারেও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে। বুধবার ৯ অগাস্ট থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে।

হালকা মাঝারি বৃষ্টি কলকাতায়
আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় হালকা থেকে মাঝারি  বৃষ্টিপাত হতে পারে ৷   কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। আপাতত কলকাতায় ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

Advertisement

 
 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement