Advertisement

Maldives Fire: মালদ্বীপে অগ্নিকাণ্ডে পুড়ে ১০ জনের মৃত্যু, ৯ জনই ভারতীয়

বৃহস্পতিবার মালদ্বীপের (Maldives) রাজধানী মালেতে (Male) একটি বাড়িতে আগুন (Fire) লেগে ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৯ জন ভারতীয় (Indians)। অগ্নিকাণ্ডে জখম হয়েছেন আরও বেশ কয়েকজন।

মালদ্বীপে অগ্নিকাণ্ডে পুড়ে ১০ জনের মৃত্যু
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 10 Nov 2022,
  • अपडेटेड 12:55 PM IST
  • মৃতদের মধ্যে ৯ জন ভারতীয়
  • গ্যারাজ থেকে আগুনের সূত্রপাত


বৃহস্পতিবার মালদ্বীপের (Maldives) রাজধানী মালেতে (Male) একটি বাড়িতে আগুন (Fire) লেগে ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৯ জন ভারতীয় (Indians)। অগ্নিকাণ্ডে জখম হয়েছেন আরও বেশ কয়েকজন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, যে বাড়িটিতে আগুন লেগেছিল, সেটিতে অন্য দেশের শ্রমিকরা থাকতেন।

আগুনে বিধ্বস্ত ওই বাড়ির উপরের তলা থেকে মোট ১০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলি জানিয়েছে, বাড়ির নিচে থাকা গাড়ি মেরামতের গ্যারাজ থেকে আগুনের সূত্রপাত হয়। সেই আগুন বাড়ির অন্য তলাগুলিতে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের একজন কর্তা এএফপিকে বলেছেন, 'আমরা ১০টি মৃতদেহ খুঁজে পেয়েছি। আগুন নেভাতে প্রায় চার ঘণ্টা সময় লেগেছে।

মালদ্বীপে প্রচুর বিদেশি শ্রমিক হিসেবে কাজে যান। দেশটির মোট পুরুষ জনসংখ্যার প্রায় অর্ধেক হল বিদেশি শ্রমিক। বেশিরভাগই বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কার বাসিন্দা।

কোভিড মহামারী চলাকালীন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিলেন বিদেশি কর্মীরা। স্থানীয় বাসিন্দাদের তুলনায় বিদেশি কর্মীদের মধ্যে সংক্রমণ তিনগুণ দ্রুত ছড়িয়ে পড়েছিল। যা সামলাতে হিমশিম খেতে হয়েছিল সরকারকে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement