Advertisement

Elon Musk warns of bankruptcy: দেউলিয়া হয়ে যেতে পারে টুইটার, আশঙ্কা এলন মাস্কের

Elon Mask on Twitter: মাস্ক টুইটার কর্মীদের একটি কলে বলেছেন, প্রবীণ কর্মীদের ( senior executives) সংস্থা ছেড়ে চলে যাওয়ার কারণে টুইটারের দেউলিয়া হওয়ার বিষয়টি তিনি অস্বীকার করতে পারছেন না।

elon
Aajtak Bangla
  • নিউইয়র্ক,
  • 11 Nov 2022,
  • अपडेटेड 12:13 PM IST
  • দীর্ঘদিনের কর্মীরা টুইটার ছাড়ছেন
  • এলনের আশঙ্কা দেউলিয়া হবে টুইটার

একে একে বেশকিছু উচ্চপদস্থ প্রবীণ কর্মী টুইটার (Twitter Layoffs) ছাড়ছেন। ফলে কার্যত বিপাকে মালিক এলন মাস্ক (Elon Musk)। তাঁর আশঙ্কা, প্রবীণ কর্মীদের ক্রমাগত টুইটার (Twitter) ছেড়ে যাওয়ার ফলে দেউলিয়া (bankrupt) হতে পারে টুইটার। সংস্থার নতুন মালিক এলন বৃহস্পতিবার দেউলিয়া হওয়ার সম্ভাবনার কথা জানান। মাস্ক টুইটার কর্মীদের একটি কলে বলেছেন, প্রবীণ কর্মীদের ( senior executives) সংস্থা ছেড়ে চলে যাওয়ার কারণে টুইটারের দেউলিয়া হওয়ার বিষয়টি তিনি অস্বীকার করতে পারছেন না।

টুইটারের দুই উচ্চপদস্থ কর্তা, ইয়োয়েল রথ এবং রবিন হুইলার বুধবার মাস্কের সঙ্গে একটি টুইটার স্পেস চ্যাট পরিচালনা করেন। পরে পদত্যাগ করেন। বৃহস্পতিবারই টুইটারের চিফ সিকিউরিটি অফিসার লিয়া কিসনার টুইট করেন, তিনি পদত্যাগ করেছেন। তাঁর কথায়, 'আমি টুইটার ছেড়ে দেওয়ার কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আমি আশ্চর্যজনক লোকেদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। আমরা যে কাজ করেছি তার জন্য আমি গর্বিত।'

বৃহস্পতিবার টুইটারের স্ল্যাক মেসেজিং সিস্টেমে পোস্ট করা একটি অভ্যন্তরীণ বার্তায় প্রধান গোপনীয়তা কর্মকর্তা ড্যামিয়েন কিয়েরান এবং চিফ কমপ্লায়েন্স অফিসার মারিয়ান ফোগার্টিও পদত্যাগ করেছেন। একে একে দীর্ঘদিনের অভিজ্ঞ কর্মীরা টুইটার ছেড়ে যাওয়ার ফলে বিপাকে এলন মাস্ক। তিনি মনে করছেন, এর ফলে টুইটার দেউলিয়াও (Bankrupt ) হয়ে যেতে পারে।

আরও পড়ুন: Twitter ব্যবহার করতেও এবার টাকা লাগতে পারে, তোড়জোড় শুরু মাস্কের

সম্প্রতি টেসলার লক্ষাধিক শেয়ার বিক্রি করে দিয়েছেন এলন মাস্ক। তারপরও জল্পনা শুরু হয়েছিল যে টুইটার সংস্থা কেনার পর আর্থিক দোটানায় পড়েছেন টেসলা কর্তা। বাধ্য হয়েই তিনি শেয়ার বিক্রি করে দিচ্ছেন (Twitter is losing so much money)। এবার তিনি নিজেই টুইটারের দেউলিয়া হয়ে যাওয়ার কথা বললেন। তিনি জানান, আগামী বছরেও সংস্থা কয়েক বিলিয়ন ডলার খোয়াতে পারে।  

Advertisement

উল্লেখ্য, ৪ হাজার ৪০০ কোটি ডলার দিয়ে গত এপ্রিল মাসে টুইটার কিনে নিয়েছিলেন এলন মাস্ক। দুই সপ্তাহ আগেই তিনি মালিকানা অধিগ্রহণ করেন। টুইটারের দায়িত্ব নেওয়ার পরেই একের পর এক আধিকারিককে ছাঁটাই করেছেন এলন মাস্ক। টুইটারের খরচ কমাতেই নাকি এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন তিনি।

আরও পড়ুন: Elon Musk Twitter Account: ভোজপুরিতে ট্যুইট করছেন এলন মাস্ক! খোদ মালিকেরই অ্যাকাউন্ট হ্যাক? তোলপাড় বিশ্ব

এর আগে টুইটার ব্যবহারকারীদের প্রোফাইল ভেরিফিকেশন পদ্ধতি নতুন করে তৈরি করা হচ্ছে তা জানিয়েছিলেন টুইটারের মালিক (Elon Musk)। টুইটারে নিজের প্রোফাইলে নীল চিহ্ন (ব্লু টিক) রাখতে হলে এ বার থেকে প্রতি মাসে টাকা দিতে হবে বলে জানান এলন। 

টুইট করে তিনি লেখেন, টুইটারে ব্লু টিক (blue tick) চিহ্নের জন্য যে পদ্ধতি মেনে চলা হয় তা ভাল নয়। সকলকে আরও ক্ষমতা দেওয়া হোক। ব্লু টিকের জন্য প্রতি মাসে দিতে হবে আট ডলার।  এলন জানান, প্রোফাইলে ব্লু টিক ভেরিফিকেশনের জন্য টুইটার ব্যবহারকারীদের প্রতি মাসে আট ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৬৬১ টাকা) দিতে হবে। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement