Advertisement

Blast: বালুচিস্তানে জঙ্গি হামলা! পর পর গ্রেনেড বিস্ফোরণে ৫ পাক সেনার মৃত্যু, আহত অন্তত ১২

একের পর এক বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তানের বালুচিস্তান প্রদেশ। মৃত্যু হল পাকিস্তানের ৫ সেনার। জখম হয়েছেন অন্তত ১২ জন বাসিন্দা। একটি বিবৃতিতে, পাকিস্তান সেনাবাহিনী বলেছে একটি গোয়েন্দা-ভিত্তিক ক্লিয়ারেন্স অপারেশন চলাকালীন বিস্ফোরন হয়। অপারেশনটি ২৪ ডিসেম্বর থেকে চলছিল।

পাকিস্তানে বিস্ফোরণ
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 25 Dec 2022,
  • अपडेटेड 11:50 PM IST
  • একের পর এক বিস্ফোরণে (Blast) কেঁপে উঠল পাকিস্তানের (Pakistan) বালুচিস্তান প্রদেশ।
  • মৃত্যু হল পাকিস্তানের ৫ সেনার।

একের পর এক বিস্ফোরণে (Blast) কেঁপে উঠল পাকিস্তানের (Pakistan) বালুচিস্তান প্রদেশ। মৃত্যু হল পাকিস্তানের ৫ সেনার। জখম হয়েছেন অন্তত ১২ জন বাসিন্দা। একটি বিবৃতিতে, পাকিস্তান সেনাবাহিনী বলেছে একটি গোয়েন্দা-ভিত্তিক ক্লিয়ারেন্স অপারেশন চলাকালীন বিস্ফোরন হয়। অপারেশনটি ২৪ ডিসেম্বর থেকে চলছিল। 

হামলার নিন্দা করেছেন বালুচিস্তানের মুখ্যমন্ত্রী আব্দুল কুদ্দুস বিজেঞ্জো। শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গত শুক্রবারও ইসলামাবাদে বিস্ফোরণ ঘটে। সেই হামলায় এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছিল। জখম হন আরও কয়েক জন। মাত্র ২ দিনের মধ্যেই পাকিস্তানে আবার বিস্ফোরণের ঘটনায় উদ্বেগ বাড়ল পাকিস্তান প্রশাসনের।

আরও পড়ুন-পেলের অবস্থা সঙ্কটজনক, আশঙ্কায় হাসপাতালে গোটা পরিবার

 

জানা গেছে, কোয়েটার স্যাটেলাইট টাউনে একটি পুলিশ চেকপয়েন্টে গ্রেনেড নিক্ষেপ করা হয়েছিল। এতে তিন পুলিশ অফিসার-সহ ৫ জন নাগরিক আহত হয়েছেন।

এক বিবৃতিতে পাক সেনার তরফে জানানো হয়েছে, শনিবার থেকে জঙ্গি দমন অভিযান চালানো হচ্ছিল। কোহলু জেলার কাহান এলাকায় সেনার টহল চলছিল। তার খুব কাছে বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে পাক সেনার দাবি, লাগাতার অভিযানে জঙ্গিরা কোনঠাসা৷ তাই অভিযান থামানোর হুঁশিয়ারি দিতেই সম্ভবত প্রত্যাঘাত৷ যদিও জঙ্গি অভিযান চালিয়ে যাওয়া হবে বলেই পাক সেনার তরফে জানানো হয়েছে৷ তবে পাকিস্তানের সাধারণ মানুষের মধ্যে ক্রমেই বাড়ছে আতঙ্কের পরিবেশ৷

আরও পড়ুন-নেপালের প্রধানমন্ত্রী হচ্ছেন প্রচণ্ড, ওলির সঙ্গে কুর্সি ভাগের রফা

 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement