Advertisement

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির হেলিকপ্টারের হার্ড ল্যান্ডিং, ক্রমেই আশঙ্কা বাড়ছে

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির হেলিকপ্টার রবিবার হার্ড ল্যান্ডিং করেছে। এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ ওয়াহিদি। রইসি ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে ভ্রমণ করছিলেন।

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির হেলিকপ্টারের হার্ড ল্যান্ডিং, ক্রমেই আশঙ্কা বাড়ছে
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 19 May 2024,
  • अपडेटेड 9:16 PM IST
  • ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির হেলিকপ্টার রবিবার হার্ড ল্যান্ডিং করেছে
  • ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, প্রেসিডেন্টের সঙ্গে কোনও যোগাযোগ করা যায়নি

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির হেলিকপ্টার রবিবার হার্ড ল্যান্ডিং করেছে। এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ ওয়াহিদি। রইসি ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে ভ্রমণ করছিলেন। ঘটনাটি ইরানের রাজধানী তেহরান থেকে প্রায় ৬০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে জোলফা শহরের কাছে ঘটেছে। এটা জানা গিয়েছে যে তিনটি হেলিকপ্টার কনভয়ে ছিল এবং অন্য দুটি কোনও সমস্যা ছাড়াই ফিরে এসেছে।

কর্মকর্তারা বলেছেন, খারাপ আবহাওয়ার কারণে ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্ধারকারী দলের দুর্ঘটনাস্থলে পৌঁছতে দেরি হচ্ছে। অভিযানে সহায়তার জন্য ড্রোনও পাঠানো হয়েছে। রইসি আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সঙ্গে একটি বাঁধের উদ্বোধন করতে ১৯ মে সকালে আজারবাইজানে গিয়েছিলেন। আরাস নদীর উপর নির্মিত এটি তৃতীয় বাঁধ, যা উভয় দেশই নির্মাণ করেছে।

ইরানের বিদেশমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান এবং প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি আয়াতুল্লাহ মোহাম্মদ আলি আলে-হাশেমও ওই হেলিকপ্টারেই ছিলেন। জ্বালানি মন্ত্রী আলি আকবর মেহরাবিয়ান এবং আবাসন ও পরিবহন মন্ত্রী মেহরদাদ বাজারপাশ অন্যান্য হেলিকপ্টারগুলির মধ্যে ছিলেন, যাঁরা নিরাপদে তাঁদের গন্তব্যে পৌঁছেছেন বলে জানা গিয়েছে।

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, প্রেসিডেন্টের সঙ্গে কোনও যোগাযোগ করা যায়নি। যাইহোক, কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে হেলিকপ্টারে রইসির সঙ্গে থাকা লোকেরা জরুরি কল করেছে এবং জানিয়ে দিয়েছে যে প্রেসিডেন্ট নিরাপদে এবং ভাল আছেন। জরুরি পরিষেবা দুর্ঘটনাস্থলে পৌঁছেছে, তবে এখনও কোনও খবর পাওয়া যায়নি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement