Advertisement

পাকিস্তানি সেনার কনভয়ে আত্মঘাতী হামলা, মৃত ৯, জখম ১৭

পাকিস্তানি সেনার একটি কনভয়ে আত্মঘাতী হামলার ঘটনার খবর সামনে এসেছে। বলা হচ্ছে এই হামলার পাকিস্তানি সেনার ৯ জওয়ানের মৃত্যু হয়েছে। পাকিস্তানি টেলিগ্রাফের খবর অনুযায়ী হামলাকারীরা বাইকে এসেছিল। সেভাবেই তারা হামলা চালায়। তারা খাইবার পাখতুনখোয়ার মালিখেল এলাকায় হামলাটি সংঘটিত করে।

পাকিস্তানি সেনার কনভয়ে আত্মঘাতী হামলা, মৃত ৯, জখম ১৭
Aajtak Bangla
  • ইসলামাবাদ,
  • 01 Sep 2023,
  • अपडेटेड 3:45 AM IST
  • পাকিস্তানি সেনার কনভয়ে
  • আত্মঘাতী হামলা
  • মৃত ৯, জখম ১৭

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া এলাকায় পাকিস্তানি সেনার একটি কনভয়ে আত্মঘাতী হামলার ঘটনার খবর সামনে এসেছে। বলা হচ্ছে এই হামলার পাকিস্তানি সেনার ৯ জওয়ানের মৃত্যু হয়েছে। পাকিস্তানি টেলিগ্রাফের খবর অনুযায়ী হামলাকারীরা বাইকে এসেছিল। সেভাবেই তারা হামলা চালায়। তারা খাইবার পাখতুনখোয়ার মালিখেল এলাকায় হামলাটি সংঘটিত করে।

বন্নু ডিভিশনে ঘটা এই ঘটনায় পাকিস্তানের কার্যনির্বাহী প্রধানমন্ত্রী আনোয়রুল হক কাকর গভীর দুঃখ প্রকাশ করেছেন। কাকর একটি সোস্যাল মিডিয়া পোস্টে বলেছেন, কেপিকের এই ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। তিনি ঘটনায় ৯ জনের মৃত্যু একাধিক জখমের কথা স্বীকার করেছেন। এই ধরণের ঘটনার নিন্দাও করেন। তিনি মৃতদের পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেন।

খাইবার পাখতুনখোয়া এলাকায় এটাই প্রথম ঘটনা নয়, যেখানে আত্মঘাতী হামলা হয়েছে। এক মাসের মধ্যে এটি দ্বিতীয় ঘটনা। এর আগে অগাস্ট মাসে একটি রাজনৈতিক দলের বৈঠকে আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। সেখানে প্রায় ৪০০ জন অংশ নিয়েছিলেন। তাতে ৫৪ জনের মৃত্যু হয়। ১০০-র বেশি লোক জখম হয়েছিলেন বলে খবর মেলে।

এছাড়াও অগাস্টেই চিনা ইঞ্জিনিয়ারদের একটি কনভয়ে হামলা করে দুষ্কৃতীরা। ওই ঘটনা ঘটেছিল গত ১৩ অগাস্ট বালুচিস্তানে। বালোচ লিবারেশন আর্মি দাবি করে তারা ওই ঘটনা ঘটিয়েছে এবং তাদের দাবি ছিল ওই ঘটনায় ৪ জন চিনা নাগরিক ও ৯ জন পাকিস্তানি সৈনিকের মৃত্যু হয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement