Advertisement

Donald Trump assassination bid: ট্রাম্পকে লক্ষ্য করে গুলি চালানো ওই যুবক রিপাবলিকান দলেরই সদস্য, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টার সঙ্গে জড়িত সন্দেহভাজন ব্যক্তি টমাস ম্যাথিউ ক্রুকস ছিল ট্রাম্পের দল রিপাব্লিকান দলের সদস্য। ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন রবিবার এক বিবৃতিতে জানিয়েছে, টমাস ম্যাথিউ ক্রুকস ছিল পেনসিলভানিয়ার বেথেল পার্কের বাসিন্দা।

ট্রাম্পকে লক্ষ্য করে গুলি চালানো ওই যুবক রিপাবলিকান দলেরই সদস্য
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 14 Jul 2024,
  • अपडेटेड 1:27 PM IST
  • টমাস ম্যাথিউ ক্রুকস ছিল পেনসিলভানিয়ার বেথেল পার্কের বাসিন্দা
  • রাজ্যের ভোটার রেকর্ড অনুসারে, সে একজন রেজিস্টার করা রিপাবলিকান

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টার সঙ্গে জড়িত সন্দেহভাজন ব্যক্তি টমাস ম্যাথিউ ক্রুকস ছিল ট্রাম্পের দল রিপাব্লিকান দলের সদস্য। ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন রবিবার এক বিবৃতিতে জানিয়েছে, টমাস ম্যাথিউ ক্রুকস ছিল পেনসিলভানিয়ার বেথেল পার্কের বাসিন্দা। রাজ্যের ভোটার রেকর্ড অনুসারে, সে একজন রেজিস্টার করা রিপাবলিকান।

মার্কিন তদন্ত সংস্থাগুলো এই হামলাকে ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা হিসেবে দেখছে। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তায় নিয়োজিত মার্কিন সিক্রেট সার্ভিস এজেন্টরা হামলাকারীকে ঘটনাস্থলেই হত্যা করে। থমাস ম্যাথিউ ক্রুকসের বয়স ২০ বছর। এজেন্সির মুখপাত্র অ্যান্থনি গুগলিয়েলমি বলেছেন, বাটলারের সমাবেশে ইউএস সিক্রেট সার্ভিসের জওয়নরা ক্রুকসকে গুলি করে হত্যা করেন। তার গুলি চালানোর পিছনের উদ্দেশ্য এখনও জানা যায়নি।

মার্কিন সিক্রেট সার্ভিস জানিয়েছে, বন্দুকধারীর গুলিতে একজন পথচারী নিহত হয়েছেন এবং আরও দু'জন গুরুতর আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি AR-15 সেমি-অটোমেটিক রাইফেল উদ্ধার করা হয়েছে। সম্ভবত এটাই সেই অস্ত্র, যা দিয়ে ওই যুবক ডোনাল্ড ট্রাম্প ও তাঁর সমাবেশে গুলি চালায়। ইউএস সিক্রেট সার্ভিসের পাল্টা পদক্ষেপে হামলাকারীর মাথায় গুলি লাগে এবং ঘটনাস্থলেই মারা যায়।

ডোনাল্ড ট্রাম্প শনিবার (স্থানীয় সময়) বাটলারে একটি সমাবেশে তাঁর অনুসারীদের ভাষণ দিচ্ছিলেন। যখন টমাস ম্যাথিউ ক্রুকস ট্রাম্পকে লক্ষ্য করে গুলি চালান। ট্রাম্পের ডান কানের উপরের অংশে গুলি লাগে। ট্রাম্প যে মঞ্চ থেকে বক্তৃতা দিচ্ছিলেন সেখান থেকে প্রায় ১২০ মিটার দূরে একটি ম্যানুফ্যাকচারিং কোম্পানির ছাদে দাঁড়িয়ে ছিল বন্দুকধারী। সেখান থেকে ট্রাম্পকে লক্ষ্য করে গুলি চালায় সে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement