scorecardresearch
 

Apu Biswas: এবার পর্দায় হাসিনা সাজবেন অপু, পারিশ্রমিক শুনলে চোখ কপালে উঠবে

Apu Biswas: নুসরত ফারিয়ার পর ফের বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে দেখা যাবে আরও এক বাংলাদেশী অভিনেত্রীকে। আর সেই চরিত্রে অভিনয় করছেন ওপার বাংলার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস।

Advertisement
অপু বিশ্বাস অপু বিশ্বাস
হাইলাইটস
  • নুসরত ফারিয়ার পর ফের বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে দেখা যাবে আরও এক বাংলাদেশী অভিনেত্রীকে

নুসরত ফারিয়ার পর ফের বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে দেখা যাবে আরও এক বাংলাদেশী অভিনেত্রীকে। আর সেই চরিত্রে অভিনয় করছেন ওপার বাংলার জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। পরিচালক সলমন হায়দারের নতুন এই ছবিতে অভিনয় করবেন অপু। ইতিমধ্যেই এই সিনেমা নিয়ে পাকা কথা হয়ে গিয়েছে বাংলাদেশী অভিনেত্রীর সঙ্গে। এই সিনেমায় বঙ্গবন্ধুর পরিবারের সবচেয়ে কনিষ্ঠ সদস্য শেখ রাসেলের গল্প উঠে আসবে। 

বাংলাদেশের সংবাদমাধ্যমের কাছে অপু জানিয়েছেন যে এই সিনেমাটির দুটি নামকরণ করেছেন পরিচালকর। একটি ‘শেখ রাসেলের আর্তনাদ’, অন্যটি ‘আমি মায়ের কাছে যাব’। যেকোনো একটি নাম চূড়ান্ত হবে। অপু বিশ্বাস আরও বলেন, সিনেমাটির গল্প শুনে এক বাক্যে রাজি হয়ে যাই। ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করছি কাজটি দারুণ হবে। শ্যুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি। এই ছবিতে অপুর চরিত্রের নাম হাসু বলে জানা গিয়েছে। 

কিছুদিন আগে পরিচালক নিজেই সোশ্যাল মিডিয়ায় অপু বিশ্বাসের সঙ্গে ছবি দিয়ে এই খবরটি নিশ্চিত করেছেন। পরিচালক বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে অপু প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করার জন্য মাত্র ১০০ টাকা পারিশ্রমিক নিয়ে কাজ করবেন। অপরদিকে পরিচালক জানান যে, ২০১৯ সাল থেকে এই সিনেমা তৈরির পরিকল্পনা ছিল। এই ছবিতে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করা হয়েছে। তবে প্রতিটি চরিত্রই সমানভাবে গুরুত্বপূর্ণ। সব চরিত্রের শিল্পী নির্বাচনের ক্ষেত্রে চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দেয়া হয়েছে। ২২ অগাস্ট থেকে শ্যুটিং শুরু হবে। আপাতত প্রস্তুতি চলছে। 

আরও পড়ুন

এর আগে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার চরিত্রে নুসরত ফারিয়াকে দেখা গিয়েছিল। এবার পালা অপু বিশ্বাসের। প্রসঙ্গত, প্রায় দুই দশকের কেরিয়ারে ঢালিউড নায়িকাদের মধ্যে সর্বাধিক সিনেমা করেছেন ঢাকাই সিনেমার নায়িকা অপু বিশ্বাস। বর্তমানে ব্যবসা আর কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। এরই মধ্যে সুখবর দিলেন অভিনেত্রী।

Advertisement

Advertisement