scorecardresearch
 

Adipurush Movie Review: রাম রূপে প্রভাস দুর্দান্ত! অ্যাকশন মুগ্ধ করলেও, দুর্বল VFX

Adipurush Review: ছবির আসার খবর চাউর হওয়ার পর থেকে কম বিতর্ক হয়নি। কিন্তু কথায় বলে, 'সব ভাল যার শেষ ভাল'। সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া আসতে শুরু করেছে 'আদিপুরুষ' নিয়ে।

Advertisement
'আদিপুরুষ' ছবির পোস্টার 'আদিপুরুষ' ছবির পোস্টার

শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে 'আদিপুরুষ' (Adipurush)। এই মুহূর্তটির জন্য ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। ছবিটি নিয়ে দর্শকদের প্রত্যাশা অনেকটাই। ছবির আসার খবর চাউর হওয়ার পর থেকে কম বিতর্ক হয়নি। কিন্তু কথায় বলে, 'সব ভাল যার শেষ ভাল'। সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া আসতে শুরু করেছে 'আদিপুরুষ' নিয়ে।  জানান যাক দর্শকদের বিচারে এই ছবি কতটা ভাল বা মন্দ হল। 

প্রভাসের এন্ট্রি দৃশ্যে ফ্যানেদের নাচ

সোশ্যাল মিডিয়ায় প্রভাসের এই নতুন ছবি নিয়ে উত্তেজনা তুঙ্গে। উল্লাসে মেতে উঠেছেন প্রভাসের ভক্তরা। প্রেক্ষাগৃহর বাইরে এসে তাঁরা 'জয় শ্রী রাম স্লোগান' দিচ্ছেন। ট্যুইটারের প্রতিক্রিয়া অনুযায়ী, প্রভাসের ছবি হিট। 'ব্যাক টু ব্যাক' ফ্লপ ছবির পর, মনে করা হচ্ছে 'বাহুবলী'-র মতো সাফল্যের পুনরাবৃত্তি করতে চলেছেন প্রভাস। ছবির কিছু দৃশ্য ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। প্রভাসের এন্ট্রি সিন সবচেয়ে বেশি পছন্দ করছেন দর্শক। অ্যাকশন সিকোয়েন্স দেখে অনেকের গায়ে কাঁটা দিয়েছে। তাদের মতে, 'আদিপুরুষ' ছবি নয়, আবেগ। ছবির চিত্রনাট্য ও সঙ্গীত প্রশংসিত। প্রথমার্ধ খুব পছন্দ করছেন বেশীরভাগ দর্শক। সে তুলনায় দ্বিতীয়ার্ধ কিছুটা বেশি টানা হয়েছে, মত অনেকের।

 

 

'আদিপুরুষ'-র অনেক দৃশ্য দর্শককে 'বাহুবলী'-র প্রভাসের কথা মনে করিয়ে দিচ্ছে। ছবিতে ভগবান রামের বাবার ভূমিকায় অভিনয় করেছেন প্রভাস নিজেই। 'বাহুবলী'-তে বাবা ও ছেলের ভূমিকায় অভিনয় করেছেন প্রভাস। রাম ছাড়াও রাজা দশরথের ভূমিকায় প্রভাসকে দেখে ভক্তরা রোমাঞ্চিত। 'বাহুবলী'-র সঙ্গে এই কাকতালীয় মিল, স্মরণ করিয়ে দেয় সেই ছবির কথা।  রাম-সীতার স্বয়ম্বর (প্রভাস-কৃতি স্যানন), রাবণ বধের দৃশ্যও এই মুহূর্তে ভাইরাল।

Advertisement

 

 

কোথায় ঘাটতি রয়েছে?

'আদিপুরুষ'-র কিছু ঘাটতি চোখে পড়ছে দর্শকের। সোশ্যাল মিডিয়ায় এই বিষয় কথা বলতেও দ্বিধা করছে না তারা। অনেকের মতে, ভিএফএক্স আরও কিছুটা উন্নত করা যেত। সমালোচিত হচ্ছে ভিএফএক্স। তা সত্ত্বেও তারা বিশ্বাস করেন, এই ছবিকে সুযোগ দেওয়া উচিত। নেটিজেনরা 'আদিপুরুষ'-কে আধুনিক যুগের রামায়ণ বলে বর্ণনা করেছেন।

 

 

প্রথম দিনে কত আয় করবে 'আদিপুরুষ'?

'আদিপুরুষ' প্রথম দিনেই বাম্পার আয় করতে চলেছে বলে মনে করা হচ্ছে। হিন্দিতে আদিপুরুষ ৩০ কোটি আয় করতে পারে। ভারতে এর প্রথম দিনের সামগ্রিক সংগ্রহ প্রায় ৪০ কোটি টাকা হবে বলে আশা করা হচ্ছে। ঐতিহাসিক উদ্বোধন হওয়ার সম্ভাবনা খুবই বেশি। যদি তাই হয়, তাহলে বক্স অফিসে 'পাঠান', 'বাহুবলী ২', 'আরআরআর' এবং 'কেজিএফ ২'- কে পিছনে ফেলে দিতে পারে প্রভাসের নতুন ছবি।

'আদিপুরুষ' পরিচালনা করেছেন ওম রাউত। ছবিতে রাম চরিত্রে অভিনয় করেছেন প্রভাস এবং সীতার ভূমিকায় রয়েছেন কৃতি স্যানন। বহু প্রতীক্ষিত এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্র রাবণের ভূমিকায় দেখা যাচ্ছে সইফ আলি খানকে। হনুমানের ভূমিকায় অভিনয় করছেন দেবদত্ত নাগে। ছবির বাজেটও যথেষ্ট বড়। এখন দেখার, বক্স অফিসে কতটা ভাল ব্যাটিং করতে পারে 'আদিপুরুষ'। 

 

Advertisement