scorecardresearch
 

Alka Yagnik: বিরল রোগে আক্রান্ত অলকা! হারিয়েছেন শ্রবণশক্তি, গান কি আর গাইতে পারবেন?

Alka Yagnik: অলকা ইয়াগনিকের অনুগামীদের জন্য রয়েছে দুঃসংবাদ। এক বিরল রোগে আক্রান্ত হয়েছেন তিনি। যার প্রভাব তাঁর গান গাওয়াতেও পড়তে পারে। সোশ্যাল মিডিয়ায় নিজেই জানান শিল্পী।  

Advertisement

নয়ের দশকের তাঁর গানগুলি আজও শ্রোতাদের প্লে-লিস্টে থাকে। এখনও তাঁর গানগুলি সুপারহিট। কথা হচ্ছে অলকা ইয়াগনিককে নিয়ে। গায়িকার অনুগামীদের জন্য রয়েছে দুঃসংবাদ। এক বিরল রোগে আক্রান্ত হয়েছেন তিনি। যার প্রভাব তাঁর গান গাওয়াতেও পড়তে পারে। সোশ্যাল মিডিয়ায় নিজেই সবটা জানান শিল্পী।     
  
এক বিরল স্নায়ু রোগে আক্রান্ত হয়েছেন অলকা। নেটমাধ্যমে গায়িকা জানান যে, তিনি শুনতে পাচ্ছেন না। ভাইরাল আক্রমণের পরে তাঁর এই সমস্যাটি হয়। একদিন বিমান থেকে নামার সময় তিনি বুঝতে পারেন যে, কানে কিছু শুনতে পাচ্ছেন না। নিজের সমস্যার কথা জানাতে গিয়ে অলকা অনুগামী ও সহশিল্পীদের উচ্চস্বরে গান থেকে দূরে থাকার পরামর্শ দেন।

ইনস্টাগ্রামে অলকা লেখেন, "আমার সমস্ত ফ্যান, বন্ধু, অনুগামী ও শুভাকাঙ্ক্ষীদের জানাচ্ছি, কয়েক সপ্তাহ আগে বিমান থেকে নামার সময় আমার হঠাৎ মনে হয় যে, আমি কিছুই শুনতে পাচ্ছি না। এই ঘটনার কিছু সপ্তাহ পর কিছুটা সাহস জুগিয়ে এবিষয়ে নীরবতা ভাঙতে চাই, মূলত আমার বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীদের জন্য, যারা আমায় বারবার জিজ্ঞাসা করছেন, আমি কোথায় আছি।"

সঙ্গীতশিল্পী যোগ করেন, "চিকিৎসকেরা এটিকে একটি বিরল সংবেদনশীল স্নায়ু শ্রবণশক্তি হ্রাস হিসাবে নির্ণয় করেছেন, যা একটি ভাইরাল আক্রমণের কারণে হয়। হঠাৎ এত বড় ধাক্কায় আমি হতবাক হয়েছি। দয়া করে আমার জন্য প্রার্থনায় করবেন।" 

অলকা লেখেন, "আমি আমার অনুরাগী এবং তরুণ সহকর্মীদের হেডফোন এবং জোরে গান সম্পর্কে সতর্ক করতে চাই। একদিন আমি অবশ্যই আমার পেশাগত জীবন এবং স্বাস্থ্য নিয়ে সম্পর্কে কথা বলব। আপনাদের ভালোবাসা এবং সমর্থনে আমি আমার জীবনকে ছন্দে ফিরিয়ে আনতে পারব আশা করি। শীঘ্রই আবার আপনাদের কাছে ফিরে আসব। এই সংকটময় সময় আপনাদের সাপোর্ট আমার কাছে খুব গুরুত্বপূর্ণ।" শিল্পীর এই পোস্টে মন ভেঙেছে সকলের। অনুগামী থেকে শুরু করে অন্যান্য তারকারা তাঁর জন্য শুভ কামনা করেছেন কমেন্ট বক্সেই।  

Advertisement

 

 

প্রসঙ্গত, শুধু বলিউডে নয়, দেশের অন্যতম জনপ্রিয় গায়িকা অলকা ইয়াগনিক। তিনি পঁচিশের বেশি ভাষায়, একুশ হাজারেরও বেশি গান রেকর্ড করেছেন। দু'বার জাতীয় পুরস্কারও জিতেছেন অলকা। শুধু তাই নয়, ২০২২ সালে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস তাঁকে মোস্ট স্ট্রিমড আর্টিস্টের শিরোপা দেন।

 

Advertisement