scorecardresearch
 

Jawan Box Office Collection: দ্বিতীয় দিনেও তুমুল ঝড় তুলল 'জওয়ান', আয় ছাড়াল ২০০ কোটি টাকা

Jawan Box Office Collection: এই বছরের শুরুতে, 'পাঠান' প্রথম দিনেই ৭০ কোটি টাকা সংগ্রহ করেছিল। সে জায়গায় 'জওয়ান' প্রথম দিনেই ৭৫ কোটি আয় করে দেখিয়েছে।

Advertisement
'জওয়ান' ছবির দৃশ্যে শাহরুখ খান 'জওয়ান' ছবির দৃশ্যে শাহরুখ খান

'জওয়ান'-এ শাহরুখ খানের নতুন লুক এমন আলোড়ন সৃষ্টি করছে যে, সিনেমা হলগুলিতে যেন উৎসবের মতো পরিবেশ। বৃহস্পতিবার মুক্তি পর, প্রথম দিনেই বিশাল আয়ের রেকর্ড করেছে ছবিটি। হিন্দি ছবির ইতিহাসে সবচেয়ে বড় উদ্বোধনী সংগ্রহ করে দেখিয়েছে, কেন শাহরুখকে ভারতের সবচেয়ে বড় সুপারস্টারদের মধ্যে গণ্য করা হয়।

এই বছরের শুরুতে, 'পাঠান' প্রথম দিনেই ৭০ কোটি টাকা সংগ্রহ করেছিল। সে জায়গায় 'জওয়ান' প্রথম দিনেই ৭৫ কোটি আয় করে দেখিয়েছে। বৃহস্পতিবার দেশের অনেক জায়গায় জন্মাষ্টমীর ছুটির সুবিধাও পেয়েছে ছবিটি। তবে শুক্রবার ছিল সম্পূর্ণ কর্মদিবস। তাই শুক্রবার 'জওয়ান'-র আয় কিছুটা কমে যাওয়ার সম্ভাবনা ছিল। তবে বক্স অফিস রিপোর্টে রেখা যাচ্ছে যে, দর্শকেরা ভাল হিন্দি ছবি এবং শাহরুখ খান উভয়ের জন্যই উৎসাহিত। প্রথম দিনে বিপুল আয়ের পর, দ্বিতীয় দিনেও 'জওয়ান' প্রেক্ষাগৃহে ব্যাপক আয় করেছে এবং শাহরুখের ইঙ্গিত দিচ্ছে যে, এই ছবিটি সপ্তাহান্তে এমন অর্থ উপার্জন করতে চলেছে যা, 'পাঠান' বা 'গদর ২' করতে পারেনি। 

বৃহস্পতিবার, ভারতে এই ছবির সংগ্রহ ছিল ৭৪.৫ কোটি টাকা। 'জওয়ান'-র হিন্দি সংস্করণ ৬৫.৫ কোটি টাকার নেট ব্যবসা করেছে। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও বক্স অফিসে এক প্রকার আগুন জ্বালিয়েছে 'জওয়ান'। ট্রেড রিপোর্ট বলছে যে, শাহরুখের ছবিটি দ্বিতীয় দিনে ৫০ কোটি টাকা সংগ্রহ করেছে। শুক্রবার ছবিটির আয় ৫২ থেকে ৫৪ কোটি টাকা অনুমান করা হয়েছে। হিন্দি সংস্করণ থেকে এটি প্রায় ৪৭- ৪৮ কোটি টাকা আয় করবে বলে অনুমান করা হচ্ছে।

দু'দিনে ভারতেই প্রায় ১২৭ কোটি টাকার নেট ব্যবসা করেছে শাহরুখ খানের ছবি। কর্মদিবস হওয়ার কারণে যখন আয় কমে যাওয়ার সম্ভাবনা ছিল, তখন 'জওয়ান' ৫০ কোটি টাকারও বেশি আয় করেছে। শনি- রবিবার বক্স অফিসে শাহরুখের ছবি কী করতে চলেছে তা সহজেই অনুমান করা যায়।

Advertisement

'জওয়ান'-এর দ্বিতীয় দিনের আয় হিন্দি ছবির ইতিহাসে সবচেয়ে বড় প্রথম শুক্রবার নিয়ে এসেছে। শাহরুখের সর্বশেষ চলচ্চিত্রের আগে, প্রথম শুক্রবারে সবচেয়ে বেশি আয় করেছিল যশের 'কেজিএফ ২'। এই ছবিটি প্রথম শুক্রবারে ৪৬.৭৯ কোটি টাকা সংগ্রহ করেছিল। প্রথম শুক্রবারে, 'বাহুবলী ২' ৪১ কোটি টাকা সংগ্রহ করে, 'গদর ২' ৪০ কোটি টাকা এবং শাহরুখের 'পাঠান' ৩৮ কোটি টাকা সংগ্রহ করেছে। এই সব বড় ছবি এখন পিছনে ফেলে দিয়েছে 'জওয়ান'।

ভারতের পাশাপাশি 'জওয়ান' বিদেশের বাজারেও প্রচুর আয় করছে। প্রথম দিনেই প্রায় ১৩০ কোটি টাকা বিশ্বব্যাপী সংগ্রহ করা ছবিটি খুব স্বাচ্ছন্দ্যে দু'দিনে ২০০ কোটি টাকা ছাড়িয়েছে। শুক্রবারের বিদেশী সংগ্রহ শেষ হওয়ার পর বিদেশী সংগ্রহের চূড়ান্ত পরিসংখ্যান প্রকাশ পাবে।

বিদেশের বাজারেও অনেক রেকর্ড ভাঙতে চলেছে শাহরুখের ছবি। শনি ও রবিবার 'জওয়ান'-র আয় বিপুল হওয়ার সম্ভাবনা রয়েছে। ছবিটির অগ্রিম বুকিং খুবই শক্তিশালী এবং তৃতীয় দিনে 'জওয়ান' উদ্বোধনী সংগ্রহের কতটা কাছাকাছি আসে, সেটাই এখন দেখার।

 

Advertisement