scorecardresearch
 

আবার রাজ-সিমরন! দর্শক টানতে সেই DDLJ-তেই ভরসা মুম্বইয়ের সিনেমা হলের

কোভিড ১৯-এর জেরে দীর্ঘ আট মাস বন্ধ ছিল মুম্বইয়ের মারাঠা মন্দির। আজ থেকে আবার খুলছে এই সিনেমা হল। আবারও মুক্তি পাচ্ছে শাহরুখ খান-কাজল (Shahrukh-Kajol) অভিনীত ভারতীয় সিনেমার আইকনিক ছবি 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে' (DDLJ)।

Advertisement
বড় পর্দায় আবার রাজ-সিমরন বড় পর্দায় আবার রাজ-সিমরন
হাইলাইটস
  • আজ থেকে আবার খুলছে মারাঠামন্দির, আবার বড় পর্দায় DDLJ
  • চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেছেন এই খবর
  • অক্টোবর ২০২০-তে ছবিটির মুক্তির ২৫ বছর উদযাপন হয়েছে

২০ অক্টোবর, ১৯৯৫-এ মুক্তি পেয়েছিল আদিত্য় চোপড়া (Aditya Chopra) পরিচালিত ছবি 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে'। গত মাসেই ছবিটির মুক্তির ২৫ বছর উদযাপন হয়েছে। মুক্তির দিন থেকে এই ছবি মারাঠা মন্দিরে টানা চলেছে ২৫ বছর। প্রতিদিন সকাল সাড়ে এগারোটায় DDLJ-এর স্ক্রিনিং। যা ভারতীয় সিনেমায় রেকর্ড। সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত, ছবিটি ধারাবাহিকভাবে ১২৩০ সপ্তাহ ধরে চলছে। সেই ছবিই ফিরছে আবার। বড় পর্দায় আবার দেখা যাবে শাহরুখ-কাজলের রোম্যান্স। 

শাহরুখ-কাজল

কোভিড ১৯-এর জেরে দীর্ঘ আট মাস বন্ধ ছিল মুম্বইয়ের মারাঠা মন্দির (Maratha Mandir)। আজ থেকে আবার খুলছে এই সিনেমা হল। আবারও মুক্তি পাচ্ছে শাহরুখ খান-কাজল অভিনীত ভারতীয় সিনেমার আইকনিক ছবি 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে'।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ (Taran Adarsh) নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেছেন এই খবর।

তরণ আদর্শ লিখেছেন, ডিডিএলজে ফিরছে প্রেক্ষাগৃহে। মহারাষ্ট্রের প্রেক্ষাগৃহগুলি আবারও খোলার সঙ্গে সঙ্গে শাহরুখ খান-কাজল অভিনীত আদিত্য চোপড়ার আইকনিক ছবি ডিডিএলজে আবার দেখানো হবে মরাঠামন্দিরে। আজ থেকে আবার সর্বকালের অন্যতম সফল এবং দীর্ঘতম চলমান হিন্দী চলচ্চিত্র।

দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে এমন একটি ছবি যা ভারতীয় বক্সঅফিসে হিন্দি সিনেমায় সর্বকালের সবচেয়ে বড় ব্লকবাস্টার-এর তকমা পেয়েছে। জাতীয় চলচ্চিত্র পুরষ্কার সহ ১০টি ফিল্মফেয়ার পুরষ্কার জিতে নিয়েছিল এই ছবি। 

Advertisement
শাহরুখ-কাজল

নব্বইয়ে বিদেশের মাটিতে রাজ-সিমরানের প্রেমকাহিনি শুরু হলেও, ভারতে এসে যে তা শেষ হয়েছে বলা যায় না। কারণ পঁচিশ বছর পর আজও অবুঝ কৈশোরের খুনসুটি হোক, যৌবনের লাগামছাড়া প্রেম হোক বা বার্ধক্যের পাতাঝড়ায় অমলিন ভালবাসাই হোক... সিমরনরা সরি চাইলেই রাজেদের ডায়লগ - "বড়ে বড়ে দেশোমে অ্যায়সি ছোটি ছোটি বাতে হোতে হি রহেতে হ্যায় ..... সানিওরিটা......"

Advertisement