scorecardresearch
 

Pankaj Tripathi: ছবি মুক্তির পর নির্মাতাদের কোটি টাকা ফেরত দেন পঙ্কজ! কারণ জানলে অবাক হবেন

Pankaj Tripathi: পঙ্কজকে শীঘ্রই 'স্ত্রী ২'  ছবিতে দেখা যাবে। ছবির প্রচারে এই মুহূর্তে ব্যস্ত অভিনেতা। সম্প্রতি পঙ্কজ বলেন, যখনই তাঁর কোনও ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পরে, তখনই তিনি সেই ছবির জন্য নেওয়া অর্থ প্রযোজকদের কাছে ফেরত দেন।

Advertisement
অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি

'মির্জাপুর'-র কালেন ভাইয়া অর্থাৎ পঙ্কজ ত্রিপাঠি বারবার তার অভিনয় দক্ষতার মাধ্যমে সকলের মন জয় করেছেন। নিজের কাজ, মূল্যবোধ কী সব কিছুই তাঁর নিজের কাছে স্পষ্ট। পঙ্কজকে শীঘ্রই 'স্ত্রী ২'  ছবিতে দেখা যাবে। ছবির প্রচারে এই মুহূর্তে ব্যস্ত অভিনেতা। সম্প্রতি পঙ্কজ বলেন, যখনই তাঁর কোনও ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পরে, তখনই তিনি সেই ছবির জন্য নেওয়া অর্থ প্রযোজকদের কাছে ফেরত দেন।

টাকা ফেরত দেন পঙ্কজ 

পঙ্কজ বলেন, "শ্যুটিংয়ের সময় আমি আমার ১০০ শতাংশ দিই। কিন্তু বক্স অফিসে ছবিটি না চললে, প্রযোজককে টাকা ফেরত দিই।" বক্স অফিসে শবি সাফল্য না পেলে পঙ্কজের কি খারাপ লাগে? এক সাক্ষাৎকারে তিনি বলেন, "একেবারেই না, কারণ আমি আমার নৈপুণ্যের প্রতি সত্য রয়েছি। সততার সঙ্গে কাজ করেছি। আমার খারাপ লাগবে কেন? আমি বক্স অফিসের ব্যবসা বুঝতে পারি। আমি আজ পর্যন্ত যে ছবিই করেছি, সেগুলি সফল হয়েছে। আমি সেটার টাকা ফেরত দেইনি। কিন্তু যদি ছবি বক্স অফিসে সফল না হয়, সব সময় প্রযোজকদের টাকা ফেরত দিই। কীভাবে কী হয় সেই অঙ্কটা আমি জানি।"

পঙ্কজ কম কাজ করতে চান

গত ৩ বছরে পঙ্কজ ত্রিপাঠী একের পর এক ওয়েব সিরিজ এবং  প্রায় ১৪ টি ছবিতে কাজ করেছেন। পঙ্কজ জানিয়েছেন, এখন তিনি কাজ কমাতে চলেছেন। তাঁর মনে হয়েছে, 'খুব বেশি খেয়ে ফেলছেন' এবং এজন্যে তিনি বিরতি নিয়ে সীমিত কাজ করতে চান।" অভিনেতার কথায়, "আমি 'অটল'-র শেষ করেই পরের দিন 'স্ত্রী ২'-র সেটে যাই। আমার শটের পর প্রথম দিন, অমর কৌশিক (পরিচালক) আমার কাছে এসে কানে ফিসফিস করে বললেন- 'অটল জি ভাল লাগছে!' আমি ওঁকে জিজ্ঞাসা করলাম, এখন আমার কি করা উচিত, আমি একদিন আগে দিল্লিতে ছবিটি শেষ করেছি। তাই তিনি আমাকে একদিন ছুটি দিয়েছিলেন এবং 'স্ত্রী' দেখে আরাম করতে বলেন। আমিও বললাম আমাকে একদিন ছুটি দাও, আমার দরকার!" দুটি কাজের মাঝে যে একটা ব্যবধান থাকা দরকার, তা সেসময় বুঝতে পারেন অভিনেতা।
 
প্রসঙ্গত, পঙ্কজ ত্রিপাঠিকে শীঘ্রই অমর কৌশিকের ছবি 'স্ত্রী ২'-তে দেখা যাবে। এই ছবিতে বিভিন্ন চরিত্রে দেখা যাবে শ্রদ্ধা কাপুর, তামান্না ভাটিয়া, রাজকুমার রাও, ফ্লোরা সাইনি, বিজয় রাজের মতো শিল্পীদের। কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে ছবির পোস্টার ও ট্রেলার। ছবিটি ১৫ অগাস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে।

Advertisement

 

Advertisement