scorecardresearch
 

Pathaan ott release: অপেক্ষার অবসান, OTT-তে আসছে 'পাঠান', কবে-কোথায় দেখা যাবে?

গত ২৫ জানুয়ারি এই সিনেমা দেশজুড়ে মুক্তি পায়। ৬ দিনে এই সিনেমা বিশ্বব্যাপী সংগ্রহ করেছে ৬০০ কোটিরও বেশি। আর এরই মধ্যে শোনা যাচ্ছে যে পাঠান এবার সিনেমা হলের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি পাবে।

Advertisement
পাঠান সিনেমা পাঠান সিনেমা
হাইলাইটস
  • গত ২৫ জানুয়ারি এই সিনেমা দেশজুড়ে মুক্তি পায়। ৬ দিনে এই সিনেমা বিশ্বব্যাপী সংগ্রহ করেছে ৬০০ কোটিরও বেশি।
  • আর এরই মধ্যে শোনা যাচ্ছে যে পাঠান এবার ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি পাবে
  • এই সিনেমার নির্মাতারা পাঠান সিনেমার ওটিটি রাইটস প্রায় ১০০ কোটি টাকায় অ্যামাজন প্রাইম ভিডিওতে বিক্রি করে দিয়েছে।

চার বছর পর সিলভার স্ক্রিনে কামব্যাক করেছেন শাহরুখ খান (Shah Rukh Khan)। 'পাঠান' (Pathaan) সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় দীর্ঘ বিরতির পর ফিরে এসেছেন তিনি। শুধু দেশ নয় শাহরুখ জ্বরে কাবু গোটা বিশ্ব। মুক্তির দিন থেকে শুরু করে এই সিনেমা বক্সঅফিসে একের পর এক ছক্কা হাঁকিয়ে চলেছে। 

অ্যামাজন প্রাইম ভিডিতওতে দেখা যাবে
গত ২৫ জানুয়ারি এই সিনেমা দেশজুড়ে মুক্তি পায়। ৬ দিনে এই সিনেমা বিশ্বব্যাপী সংগ্রহ করেছে ৬০০ কোটিরও বেশি। আর এরই মধ্যে শোনা যাচ্ছে যে পাঠান এবার সিনেমা হলের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি পাবে। শোনা যাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইম ভিডিওতে এই সিনেমা মুক্তি পাবে। 

আরও পড়ুন: Shah Rukh Khan on Pathaan controversy: 'কারও আবেগে আঘাত করে সিনেমা তৈরি হয় না,' পাঠান-বিতর্কে শাহরুখ

এপ্রিলে আসবে অ্যামাজনে
একাধিক রিপোর্ট অনুযায়ী, এই সিনেমার নির্মাতারা পাঠান সিনেমার ওটিটি রাইটস প্রায় ১০০ কোটি টাকায় অ্যামাজন প্রাইম ভিডিওতে বিক্রি করে দিয়েছে। পাঠান সিনেমার মুক্তির আগেই ওটিটি রিলিজ চূড়ান্ত করে নেন নির্মাতারা। জানা যাচ্ছে যে এই সিনেমা এপ্রিল মাসে ওটিটিতে মুক্তি পেতে পারে। আপাতত এই সিনেমা বক্সঅফিসে অসাধারণ ফল করছে প্রত্যেকদিন। 

আরও পড়ুন: Shah Rukh Khan on Pathaan: করোনার সময় সিনেমা ছেড়ে রাঁধুনি হওয়ার কথা ভেবেছিলেন শাহরুখ, জানালেন নিজেই

সফলতার শিখরে পাঠান
২৫০ কোটি বাজেটের এই সিনেমার প্রযোজক আদিত্য চোপড়া (Aditya Chopra)। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠান সিনেমায় শাহরুখকে একেবারে অন্য অবতারে দেখা গিয়েছে। ফুলঅন অ্যাকশন প্যাক নিয়ে সিলভার স্ক্রিনে ফিরেছেন এসআরকে। শুধু তাই নয়, এই সিনেমায় ফের দীপিকা-শাহরুখ খানের রোম্যান্সও ছিল ভরপুর। নেগেটিভ চরিত্রে অভিনয় করেন জন আব্রাহাম। পাঠান সিনেমা মুক্তির আগে থেকেই এটা নিয়ে বিতর্ক দানা বাঁধতে শুরু করে। এই সিনেমার বেশরম রঙ নিয়ে প্রথম বিতর্ক শুরু হয়। যার জল বেশ অনেকদূর পর্যন্ত গড়ায়। অনেকেই এই সিনেমা বয়কটের ডাক দেয়। তবে পাঠান সিনেমা মুক্তির পর বলিউডের বয়কট ট্রেন্ড-এর কোনও প্রভাব এর ওপর পড়তে দেখা যায়নি। পাঠান হিন্দি, তেলেগু ও তামিল ভাষায় মুক্তি পায়। 

Advertisement

আরও পড়ুন: David Warner Pathaan: অবিকল শাহরুখ, ইনস্টাতে Viral অজি ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের 'পাঠান' লুক

পাঠান ইতিহাস গড়ছে রোজ
পাঠান মুক্তির ষষ্ঠদিনেও এই সিনেমা বক্সঅফিসে দারুণ ফল করেছে। ট্রেড বিশ্লেষক রমেশ বালা জানিয়েছেন যে শাহরুখ খান অভিনীত এই সিনেমা ষষ্ঠ দিনে হিন্দি ভাষায় শুধু ৫৫ কোটি টাকা সংগ্রহ করেছে। আর সব মিলিয়ে এখনও পর্যন্ত ৩০০ কোটি অতিক্রম করে ফেলেছে এই সিনেমা। অন্যদিকে বিশ্বব্যাপী এই সিনেমা ৬০০ কোটি পার করে ফেলবে বলে মনে হচ্ছে।   


      

Advertisement