scorecardresearch
 

Dev: ব্যোমকেশ-বিনোদিনী-বাঘাযতীন, দেবের পরপর ৩ ছবি, হিট করবে?

Dev: অভিনেতা হিসেবে তো বটেই প্রযোজক হিসাবেও বেশ কয়েকবছরে দর্শকদের দারুণ সব সিনেমা উপহার দিয়েছেন দেব। অভিনেতার দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারের পক্ষ থেকে কাছের মানুষ, প্রজাপতি, কিশমিশ-এর মতো অন্য ধারার সিনেমা দেখার সুযোগ পেয়েছেন দর্শকেরা। এই বছরও দেবের প্রযোজনা সংস্থার পক্ষ থেকে তিনটে জবরদস্ত সিনেমা নিয়ে আসা হচ্ছে। যা খুব শীঘ্রই মুক্তি পাবে সিনেমা হলগুলিতে।

Advertisement
দেবের প্রযোজনার তিনটে ছবি এই বছরেই মুক্তি দেবের প্রযোজনার তিনটে ছবি এই বছরেই মুক্তি
হাইলাইটস
  • অভিনেতা হিসেবে তো বটেই প্রযোজক হিসাবেও বেশ কয়েকবছরে দর্শকদের দারুণ সব সিনেমা উপহার দিয়েছেন দেব
  • অভিনেতার দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারের পক্ষ থেকে কাছের মানুষ, প্রজাপতি, কিশমিশ-এর মতো অন্য ধারার সিনেমা দেখার সুযোগ পেয়েছেন দর্শকেরা।
  • এই বছরও দেবের প্রযোজনা সংস্থার পক্ষ থেকে তিনটে জবরদস্ত সিনেমা নিয়ে আসা হচ্ছে। যা খুব শীঘ্রই মুক্তি পাবে সিনেমা হলগুলিতে।

অভিনেতা হিসেবে তো বটেই প্রযোজক হিসাবেও বেশ কয়েকবছরে দর্শকদের দারুণ সব সিনেমা উপহার দিয়েছেন দেব। অভিনেতার দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারের পক্ষ থেকে কাছের মানুষ, প্রজাপতি, কিশমিশ-এর মতো অন্য ধারার সিনেমা দেখার সুযোগ পেয়েছেন দর্শকেরা। এই বছরও দেবের প্রযোজনা সংস্থার পক্ষ থেকে তিনটে জবরদস্ত সিনেমা নিয়ে আসা হচ্ছে। যা খুব শীঘ্রই মুক্তি পাবে সিনেমা হলগুলিতে। 

আরও পড়ুন: Dev-Byomkesh: ব্যোমকেশ চরিত্রে দেবকে চিনতে পারছেন ? দেখুন তো

 

ইন্ডাস্ট্রিতে ১৭ বছর কাটিয়ে দেওয়ার খুশিতে দেব কয়েক মাস আগেই ঘোষণা করেছিলেন তিনি ব্যোমকেশ নিয়ে আসছেন। শরদিন্দু চট্টোপাধ্যায়ের দুর্গ রহস্য অবলম্বনে ফের পর্দায় আসবে ব্যোমকেশ এবং সত্যান্বেষীর চরিত্রে দেখা যাবে খোদ দেবকে। পয়লা বৈশাখের দিনই এই সিনেমার প্রথম পোস্টার প্রকাশ্যে আনা হয়েছে। যেখানে ব্যোমকেশ অবতারে দেখা গিয়েছে দেবকে। এখনও এই সিনেমার অন্যান্য চরিত্রে কারা রয়েছেন সেটা এখনও জানা যায়নি। তবে মে মাসের মধ্যেই এই সিনেমার শ্যুটিং শুরু হয়ে যাওয়ার কথা রয়েছে। অগাস্টেই নাকি এই সিনেমা মুক্তি পাওয়ার কথাও চলছে। এই ছবির পরিচালক বিরসা দাশগুপ্ত। অপরদিকে, বাঘাযতীন-এও দেবকে দেখা যাবে নাম ভূমিকায়। এখানে ঐতিহাসিক চরিত্রে দেখা যাবে দেবকে। এই সিনেমার শ্যুটিং করতে গিয়ে গুরুতর আঘাতও পেয়েছিলেন দেব। তবে আপাতত এই সিনেমার শ্যুটিং শেষ হয়েছে। বাংলার এই স্বাধীনতা সংগ্রামীর জীবন এবার রুপোলি পর্দায় তুলে ধরবেন দেব। ছবির পরিচালনায় অরুণ রায়। এই বছরের পুজোতেই এই সিনেমা মুক্তি পাওয়ার কথা রয়েছে। 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Dev Entertainment Ventures (@deventertainmentventures)

Advertisement

অন্যদিকে দেবের প্রযোজনা সংস্থার ব্যানারে তৈরি হতে চলেছে বিনোদিনী: এক নটীর উপাখ্যান। এখানে বিনোদিনী চরিত্রে দেবের বিশেষ বন্ধু ও অভিনেত্রী রূক্মিণী মৈত্রকে দেখা যাবে। না, এই সিনেমায় অভিনয় করছেন না দেব। প্যান ইন্ডিয়া এই ছবির পরিচালক রাম কমল মুখোপাধ্যায়। এই ছবির শ্যুটিং শেষ হয়ে গিয়েছে তবে কবে নাগাদ মুক্তি পাবে তা জানা যায়নি। 

আরও পড়ুন: Dev-Srabanti: দেবের অফার নাকচ করেছেন শ্রাবন্তী! ভাইরাল

কার্যত নিজের কায়দায় টলিউডে রাজ করছেন অভিনেতা সাংসদ দেব। একের পর এক পাওয়ারপ্যাক ছবি নিয়ে কোমর বেঁধে মাঠে নামছে 'দেব ভেঞ্চার্স'। ইতিমধ্যেই 'বাঘাযতীন' ছবির শ্যুটিং সেরেছেন দেব, এখন তিনি নিজেকে গড়ে তুলছেন বিরসা দাশগুপ্তের 'দুর্গরহস্য' ছবির ব্যোমকেশ হিসেবে। অন্যদিকে, দেন প্রেয়সী রুক্মিনী মৈত্রকে দেখা যাবে নটী বিনোদিনী রূপে। সব মিলিয়ে সিনেপ্রেমীদের চোখ এখন দেব ভেঞ্চার্সের 'BBB'-এর দিকেই। 'বিবিবি' অর্থাৎ বাঘাযতীন, বিনোদিনী এবং ব্যোমকেশ - এই তিন ছবি। দেব ভেঞ্চার্সের তরফে অস্কারজয়ী 'RRR' এর কায়দায় 'BBB' এর পোস্টার শেয়ার করে জানানো হয়েছে, 'আমরা আসছি অ্যাকশন, ড্রামা, থ্রিল পরিপূর্ণ সিনেমা নিয়ে, আপনাদের বিনোদন দিতে। দর্শকদের নজর এখন 'BBB'-দিকে। 

 

আরও পড়ুন: ১৬ বছর এবং... আবীর-নন্দিনীর প্রেম বাড়ছে, কীভাবে শুরু হয়েছিল?

অন্যদিকে, পয়লা বৈশাখের দিনই এসভিএফের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল একগুচ্ছ সিনেমা। সেখানে সৃজিত মুখোপাধ্যায়, রাজ চক্রবর্তী, অরিন্দম শীলের মতো বাঘা বাঘা পরিচালকের পাওয়ার প্যাকেজ সিনেমা আসতে চলেছে। দশম অবতার, কাবুলিওয়ালা, অথৈ, বগলা মামা যুগ যুগ জিও সহ বেশ কিছু সিনেমা নিয়ে আসছে এসভিএফ। আর এখানেই লড়াই জমবে দেব ভেঞ্চারের সঙ্গে। এখন প্রশ্ন হচ্ছে, তা হলে প্রতিযোগিতার পথেই কি এগোতে থাকবে বাংলা ছবি। একসঙ্গে একাধিক বড় ছবি মুক্তি পেলে তা যে ছবির ব্যবসার পক্ষে শুভ নয়, এ কথা আগেও বহুবার নজরে এসেছে। 
 

Advertisement