scorecardresearch
 

Rukmini Maitra: 'লক্ষ লক্ষ স্মৃতির ভিড়,' শ্যুটিং শেষে আবেগঘন পোস্ট 'বিনোদিনী' রূক্মিণীর

Rukmini Maitra: শ্যুটিং শেষ হল পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের নটী বিনোদিনী সিনেমার। যে সিনেমা ঘিরে বহুদিন ধরে দর্শকদের কৌতুহলের শেষ ছিল না। বিনোদিনী: একটি নটীর উপাখ্যান প্যান ইন্ডিয়া বেস সিনেমা হতে চলেছে। গত ১৩ ফেব্রুয়ারি থেকে এই সিনেমার শ্যুটিং শুরু হয়। যা শেষ হল মঙ্গলবার। এবার শুধু এই সিনেমার প্রচার শুরু হবে জোর কদমে।

Advertisement
রূক্মিণী মৈত্র বিনোদিনী রূপে রূক্মিণী মৈত্র বিনোদিনী রূপে
হাইলাইটস
  • শ্যুটিং শেষ হল পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের নটী বিনোদিনী সিনেমার
  • যে সিনেমা ঘিরে বহুদিন ধরে দর্শকদের কৌতুহলের শেষ ছিল না
  • গত ১৩ ফেব্রুয়ারি থেকে এই সিনেমার শ্যুটিং শুরু হয়। যা অবশেষে শেষ হল।

শ্যুটিং শেষ হল পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের নটী বিনোদিনী সিনেমার। যে সিনেমা ঘিরে বহুদিন ধরে দর্শকদের কৌতুহলের শেষ ছিল না। বিনোদিনী: একটি নটীর উপাখ্যান প্যান ইন্ডিয়া বেস সিনেমা হতে চলেছে। গত ১৩ ফেব্রুয়ারি থেকে এই সিনেমার শ্যুটিং শুরু হয়। যা অবশেষে শেষ হল। এবার শুধু এই সিনেমার প্রচার শুরু হবে জোর কদমে। তারপর মুক্তির দিন ঘোষণা করবেন ছবির নির্মাতারা। 

 

আরও পড়ুন: Rukmini Maitra: একমাসের মাথায় বন্ধ নটী বিনোদিনীর শ্যুটিং, কেন?

দেব ও রূক্মিণী দুজনেই শ্যুটিং শেষ হওয়ার কথা জানিয়েছেন
মঙ্গলবার অভিনেতা দেব, যিনি এই ছবির প্রযোজকও বটে, তিনি বিনোদিনী সিনেমার একটি পোস্টার পোস্ট করেন এবং ক্যাপশনে লেখেন, 'ভারতের থিয়েটারের অন্যতম প্রধান মহান অভিনেত্রী বিনোদিনীর সিনেমার পর্দা এবার উঠবে। ভারত আবার তাঁকে দেখতে পারবে তবে এবার আপনাদের কাছের সিনেমার পর্দায়। দেবের পাশাপাশি রূক্মিণীও এই একই পোস্টার শেয়ার করে সিনেমার শ্যুটিং শেষ করার কথা জানিয়েছেন। এই সিনেমায় তাঁকেই দেখা যাবে নাম ভূমিকায়। জানালেন এই ছবি জুড়ে নাকি হাজার হাজার কথা আর লক্ষ স্মৃতির ভিড় রয়েছে। রূক্মিণী তাঁর পোস্টে লিখেছেন, কোথা থেকে গল্প শুরু করব বুঝতে পারছি না। শ্যুটিং শেষের খবর জানাতে গিয়ে আমি চোখের জল আটকাতে পারছি না। এই শ্যুটিংয়ের সফর ভীষণ কঠিন ছিল। এতটাই কঠিন ছিল যে কেউ কল্পনা করতে পারবে না। তবে আজ আমার স্বপ্ন বাস্তবে পরিণত হয়েছে। আমি নম্রতা, বিশ্বাস, কৃতজ্ঞতায় মাথা নত করি এই আশায় যে গোটা বিশ্ব একদিন দেখবে নারীরা চাইলে কীই না করতে পারে। একজন নারী ইস্পাতের থেকেও কঠিন হতে পারে, হীরের থেকেও চকচকে হতে পারে আবার মহাসাগরের থেকেও গভীর হতে পারে তাঁর হৃদয়।' অভিনেত্রী তাঁর পোস্টে টিম বিনোদিনীর উদ্দেশ্যে লেখেন, 'বিনোদিনী শুধু আমি নই, বিনোদিনী সবসময় আমরা থাকব।'

Advertisement

 

আরও পড়ুন: Dev-Rukmini: বিয়েবাড়িতে এক ফ্রেমে দেব-রুক্মিণী, কবে বিয়ে? প্রশ্ন নেটিজেনদের

    বিনোদিনী শ্যুটিং স্থগিত হয়
    কিছুদিন আগেই বিনোদিনীর শ্যুটিং করতে গিয়েই ধুম জ্বরে পড়েন রূক্মিণী। শুধু অভিনেত্রী নয়, টিমের অনেকেই ভাইরাল ফিভারে আক্রান্ত হন। সেই সময় পরিচালক সোশ্যাল মিডিয়ায় তাঁর ও রূক্মিণীর ছবি পোস্ট করে জানিয়েছিলেন যে টিমের সবাই অসুস্থ থাকায় তিনি সাময়িককালের জন্য শ্যুটিং স্থগিত করছেন। প্রায় এক সপ্তাহের জন্য এই ছবির শ্যুটিং বন্ধ ছিল। তবে এরপরই ফের শ্যুটিং শুরু হয়ে যায় জোর কদমে। 

    আরও পড়ুন: Sauraseni Maitra: বালিতে মাখামাখি সৌরসেনী, নেট দুনিয়ায় ঝড় নিখিলের চর্চিত প্রেমিকার

    বিনোদিনী হিসাবে রূক্মিণীর প্রথম লুকস
    প্রথম যখন বিনোদিনী লুকস নিয়ে রূক্মিণী মৈত্র সকলের সামনে আসেন তখন তাঁর ভূয়সী প্রশংসা করে পুরো ফিল্ম ইন্ডাস্ট্রি। পরনে চওড়া লালপাড়, স্লেট রঙের মসলিন বেনারসী শাড়ি, ঘটি হাতা লাল ভেলভেটের ব্লাউজ, সঙ্গে সোনার গয়না। মাথার চুল খোঁপা করা, সেই খোঁপা থেকে আলতো করে লাগানো ঘোমটা। প্রায় ১৪৮ বছরে বিনোদিনী দাসীর লুকের সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি করা হয়েছে রুক্মিণীর এই লুক। সমালোচকদের মতে, এই সিনেমা রূক্মিণীর কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিতে পারে। এখন শুধুই অপেক্ষা এই সিনেমা মুক্তির।  

      
     

    Advertisement