scorecardresearch
 

Dev-Rukmini Maitra: জাতীয় পুরস্কার পেলেন রাম কমল, পরিচালককে সারপ্রাইজ পার্টি দেব-রুক্মিণীর

Dev-Rukmini Maitra: সম্প্রতি ঘোষণা হয়েছে ৬৯তম জাতীয় পুরস্কার জয়ীদের তালিকা। নন ফিচার বিভাগে স্পেশাল মেনশন হিসাবে জাতীয় পুরস্কার পায় রাম কমল মুখোপাধ্যায়ের ছবি ‘এক দুয়া’। স্বল্প দৈর্ঘ্যের এই ছবিতে অভিনয় ও প্রযোজনার দায়িত্বে ছিলেন এষা দেওল। জাতীয় পুরস্কারের মঞ্চে স্পেশ্যাল মেনশন পেয়েছে।

Advertisement
দেব-রুক্মিণী পার্টি দিলেন রাম কমলকে দেব-রুক্মিণী পার্টি দিলেন রাম কমলকে
হাইলাইটস
  • সম্প্রতি ঘোষণা হয়েছে ৬৯তম জাতীয় পুরস্কার জয়ীদের তালিকা। নন ফিচার বিভাগে স্পেশাল মেনশন হিসাবে জাতীয় পুরস্কার পায় রাম কমল মুখোপাধ্যায়ের ছবি ‘এক দুয়া’।
  • রাম কমলের জন্য দেব-রুক্মিণী সারপ্রাইজ পার্টিও দেন। সোমবার দেবের বাড়িতেই কেক কাটা থেকে খাওয়া-দাওয়া সহ সেলিব্রেশন হয় জবরদস্ত।

সম্প্রতি ঘোষণা হয়েছে ৬৯তম জাতীয় পুরস্কার জয়ীদের তালিকা। নন ফিচার বিভাগে স্পেশাল মেনশন হিসাবে জাতীয় পুরস্কার পায় রাম কমল মুখোপাধ্যায়ের ছবি ‘এক দুয়া’। স্বল্প দৈর্ঘ্যের এই ছবিতে অভিনয় ও প্রযোজনার দায়িত্বে ছিলেন এষা দেওল। জাতীয় পুরস্কারের মঞ্চে স্পেশ্যাল মেনশন পেয়েছে। আর এই পুরস্কার প্রাপক ভীষণ কাছের মানুষ দেব ও রুক্মিণীর। আর সেই কারণেই রাম কমলের জন্য দেব-রুক্মিণী সারপ্রাইজ পার্টিও দেন। সোমবার দেবের বাড়িতেই কেক কাটা থেকে খাওয়া-দাওয়া সহ সেলিব্রেশন হয় জবরদস্ত। 

সোমবার রাতে দেব ও রুক্মিনী সারপ্রাইজ দেন পরিচালক রাম কমল মুখোপাধ্যায়কে। দেবের বাড়িতেই পরিচালকের জন্য আনা হয় কেক। ঘরোয়া পার্টিতেই কেক কেটে এই আনন্দের মুহূর্ত উদযাপন করেন সকলে। দেব, রুক্মিনীর পাশাপাশি সেই সারপ্রাইজ পার্টিতে হাজির ছিলেন পরিচালক রাজা চন্দও। প্রসঙ্গত, রাম কমলের দুটি ছবি বিনোদিনী: এক নটীর উপাখ্যান ও দৌপদী-তে অভিনয় করছেন রুক্মিণী। প্রযোজক দেব। তাই পরিচালকের সঙ্গে দেব-রুক্মিণীর সম্পর্ক হৃদয়র। এর আগেই এই ত্রয়ীকে একসঙ্গে ঘরোয়া পার্টি করতে দেখা গিয়েছে। 

রাম কমল পরিচালিত এক দুয়া-তে কন্যাভ্রূণ হত্যা বিরোধী বিষয়কে তুলে ধরা হয়েছে। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী এষা দেওল। উল্লেখ্য, এই ছবির আগে ‘কেক ওয়াক’ ছবিতে এষাকে অভিনেত্রী হিসাবে পেয়েছিলেন রামকমল। তবে দেব ও রুক্মিণীর এই সারপ্রাইজ পার্টি পেয়ে দারুণ খুশি পরিচালক। রুক্মিণীর বুমেরাং ছবির কাজ শেষ হওয়ার পরপরই দ্রৌপদীর প্রস্তুতি শুরু করে দেবেন অভিনেত্রী। এই জাতীয় পুরস্কারের সম্মান পেয়ে রীতিমতো অভিভূত পরিচালক। 

আরও পড়ুন

জাতীয় পুরস্কার পাওয়ার পর এক সংবাদমাধ্যমকে পরিচালক বলেন, ‘এখনও বিশ্বাস করতে পারছি না। ছবিটা বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কার জিতেছে। কিন্তু তাদের সঙ্গে জাতীয় পুরস্কারের কোনও তুলনা হয় না।’ জাতীয় পুরস্কার যে তাঁর মনোবল আরও বৃদ্ধি করেছে তা স্বীকার করে নিয়েই বিনোদিনী: একটি নটীর উপাখ্যান-এর পরিচালক বললেন, ‘‘এই ধরনের সম্মান পরিচালক হিসাবে আমার বিষয় নির্বাচন এবং সঠিক পথে চলাকে ইঙ্গিত দেয়।’ 

Advertisement

Advertisement