scorecardresearch
 

Mimi Chakraborty: 'দিদি এভাবে ঠকালো?' সোশ্যাল মিডিয়ায় মিমিকে খোঁচা, কী জবাব নায়িকার?

Mimi Chakraborty: লোকসভা নির্বাচন ২০২৪-এ মিমি চক্রবর্তী প্রার্থী হবেন কিনা সে নিয়ে সন্দিহান ছিল অনেক আগে থেকেই। কারণ সাংসদ পদ ছাড়ার কথা কিছুদিন আগেই ঘোষণা করেছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। শুধু তাই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে এক চিঠিও দেন তিনি। বিস্ফোরক সেই চিঠির বয়ানে মিমি লেখেন, গত পাঁচ বছরে আমাকে রাজনৈতিকভাবে অপদস্থ করা হয়েছে। আমি দলের সৈনিক হিসেবে থাকব। এই অপমান, উপেক্ষা আর নিতে পারছি না।

Advertisement
মিমি চক্রবর্তী মিমি চক্রবর্তী
হাইলাইটস
  • রবিবার তৃণমূলের ব্রিগেড মঞ্চ থেকেই যাদবপুর কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

লোকসভা নির্বাচন ২০২৪-এ মিমি চক্রবর্তী প্রার্থী হবেন কিনা সে নিয়ে সন্দিহান ছিল অনেক আগে থেকেই। কারণ  সাংসদ পদ ছাড়ার কথা কিছুদিন আগেই ঘোষণা করেছিলেন অভিনেত্রী মিমি চক্রবর্তী। শুধু তাই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে এক চিঠিও দেন তিনি। বিস্ফোরক সেই চিঠির বয়ানে মিমি লেখেন, গত পাঁচ বছরে আমাকে রাজনৈতিকভাবে অপদস্থ করা হয়েছে। আমি দলের সৈনিক হিসেবে থাকব। এই অপমান, উপেক্ষা আর নিতে পারছি না। রবিবার তৃণমূলের ব্রিগেড মঞ্চ থেকেই যাদবপুর কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করা হয়। এই বছর এই কেন্দ্র থেকে মিমি নন, দাঁড়াচ্ছেন সায়নী ঘোষ। রবিবার ব্রিগেডের সভাতেও অনুপস্থিত ছিলেন অভিনেত্রী। রবিবার থেকে তাঁকে নিয়ে নানান আলোচনা হলেও তিনি কিন্তু একেবারে চুপ ছিলেন। তবে বিজেপি সমর্থকের তাঁকে ট্যাগ করে খোঁচা মারার পর আর চুপ করে থাকতে পারেননি প্রাক্তন সাংসদ। পাল্টা জবাব দিলেন তিনিও। 

এক্স হ্যান্ডেলে জনৈক অর্পিতা চট্টোপাধ্যায় নামে মোদী ভক্ত নুসরত ও মিমির পুরনো সংসদ ভবনের ছবি শেয়ার করে লেখেন, 'ওরা জানত যে পরের ভোটে আর টিকিট পাবে না। তাই সংসদে ভবনে এসে বেশ মজা পাচ্ছিল। দিদি এভাবে ঠকালো।' এরপরই মিমি সেই মহিলাকে পাল্টা জবাব দেন। মিমি এর জবাবে লেখেন, 'যদি হোমওয়ার্ক করে টুইটটা করতেন তবে সত্যি তা গুরুত্ব দেওয়া হত। গতকাল থেকে দেখছি শুধু মেয়েরাই এরকমটা করে যাচ্ছেন। একজন মহিলাকে নিচু দেখানোর চেষ্টা করে যাচ্ছেন। কিছু চিন্তা ভাবনা না করেই। চিয়ার্স– আমরা আমার মহিলারাজ নিয়ে কথা বলি।' টিকিট পাননি নয়, বরং তিনি যে স্বেচ্ছায় রাজনীতি থেকে দূরে সরে আসতে চেয়েছিলেন তার প্রমাণ হিসেবে বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনের ছবিও শেয়ার করেন তিনি। 

শুধু মিমি নন, এই বছর নির্বাচনে টিকিট পাননি নুসত জাহানও। সন্দেশখালি কাণ্ড থেকে ফ্ল্যাট দুর্নীতি সবেতেই নাম জড়িয়েছে নুসরতের। তাই এই বছর লোকসভা নির্বাচনে নুসরতের ওপর আস্থা রাখতে পারেননি দল। বসিরহাট কেন্দ্রে থেকে প্রার্থী হচ্ছেন সেখানকার ভূমিপুত্র নুরুল ইসলাম। নুসরত টিকিট না পাওয়ার পর রবিবার থেকেই ইঙ্গিতপূর্ণ পোস্ট করে চলেছেন সোশ্যাল মিডিয়ায়। অপরদিকে বাঁকুড়া থেকে প্রার্থী হওয়ার আশা করেছিলেন অভিনেত্রী সায়ন্তিকাও। তবে সেই আশায় জল ঢেলে দেওয়ায় তিনিও দলের বেশ কিছু পদ থেকে ইস্তফা দিয়েছেন। 

Advertisement

মিমি এখন ব্যস্ত রয়েছেন তাঁর কেরিয়ার নিয়ে। আবীরের সঙ্গে জুটিতে তাঁকে আবারও দেখা যাবে আলাপ ছবিতে। এছাড়াও বাংলাদেশের জনপ্রিয় হিরো শাকিবের সঙ্গে তুফান ছবিতে অভিনয় করবেন মিমি।  

Advertisement