scorecardresearch
 

Sahitya Aajtak 2024 Day 2: অরিজিৎ সিং-য়ের অজানা গুণের কথা জানালেন বাবুল সুপ্রিয়, বললেন...

সাহিত্য আজতকের মঞ্চে অরিজিৎ সিংয়ের প্রশংসা গায়ক তথা রাজনীতিবিদ বাবুল সুপ্রিয়ের কণ্ঠে। মিউজিক ডিরেক্টর হলে তাঁকে দিয়ে গান করাবেন বলে জানানন বাবুল। শুধু তাই নয়, ডুয়েট করারও ইচ্ছেপ্রকাশ করেন তিনি। গত এক যুগেরও বেশি সময় জুড়ে বলিউড থেকে টলিউড কাঁপাচ্ছেন বাঁকুড়ার গায়ক অরিজিৎ সিং। তাঁর অসামান্য শৈলি ও কণ্ঠের 'দিওয়ানা' গোটা দেশ ছেড়ে বিদেশেও ছড়িয়েছে।

Advertisement
babul supriyo babul supriyo

Sahitya Aajtak 2024 Day 2: সাহিত্য আজতকের মঞ্চে অরিজিৎ সিংয়ের প্রশংসা গায়ক তথা রাজনীতিবিদ বাবুল সুপ্রিয়ের কণ্ঠে। মিউজিক ডিরেক্টর হলে তাঁকে দিয়ে গান করাবেন বলে জানানন বাবুল। শুধু তাই নয়, ডুয়েট করারও ইচ্ছেপ্রকাশ করেন তিনি। গত এক যুগেরও বেশি সময় জুড়ে বলিউড থেকে টলিউড কাঁপাচ্ছেন বাঁকুড়ার গায়ক অরিজিৎ সিং। তাঁর অসামান্য শৈলি ও কণ্ঠের 'দিওয়ানা' গোটা দেশ ছেড়ে বিদেশেও ছড়িয়েছে। সব সীমা ছাড়খার করে সেরা গায়ক হয়ে উঠেছেন অরিজিৎ। এযুগের এই শিল্পীর সঙ্গে কার করার ইচ্ছে বাবুলেরও।

এদিন বাবুল বলেন, "আমার মেয়েও গানের সংশোধন করে দেয়। আমার মেয়ে এমন সব ডাবিং বলে যা আমি ভাবতেই পারি না। যত অভিজ্ঞতা বাড়ে তত ভাল গান হয়। এটা তো বিজ্ঞান। আমি যতক্ষণ ফিট, ততক্ষণ গান গাইব। আমি আজও প্লেব্যাক করতে পারি। সেকেন্ড ইনিংস শুরু করব। অরিজিৎকে প্রসঙ্গে বাবুল বললেন, 'অরিজিৎ গানে ২০০ শতাংশ দেন। যা মিউজিক ডিরেক্টর ভাবেনও না, অরিজিৎ করে দেখান। আমি মিউজিক ডিরেক্টর হলে চারটি গান অরিজিৎকে দিয়ে গাওয়াব, নিজে ওর সঙ্গে একটা ডুয়েট গাইব। অনেক ওটিটির কাজ আসছে, হতে পারে সেখানে কাজ করতে পারি। আমি পজিটিভ থাকি।' 

বিজেপিতে থাকাকালীন গান গাওয়া বন্ধ হয়েগিয়েছিল বলে আক্ষেপ করেন বাবুল। বন্ধ হয়ে গিয়েছিল আবু ধাবি, করাচি, দুবাইয়ের মতো জায়গায় কনসার্ট করতে যাওয়া। বিজেপিতে থাকাকালীন অনেক ত্যাগ করেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন পাননি, ক্যাবিনেট মন্ত্রীত্বও পাননি বলে অভিযোগ বাবুলের। রবিবার কলকাতায় সাহিত্য আজতকের মঞ্চে উপস্থিত ছিলেন বাবুল সুপ্রিয়। সেখানেই বিজেপির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশের পাশাপাশি দুঃখপ্রকাশও করেন।

আরও পড়ুন

বলেন, আজ বাংলায় বসে চেকোস্লোভাকিয়ায় গান রেকর্ড করি। কাজ করি। আমার 'খোয়া খোয়া চাঁদ' অ্যালবাম রিলিজ হয়েছে। অভিজিৎ দা যে অভিযোগ করছিলেন, ওই টেকনোলজি ব্যবহার করুন।

Advertisement

Advertisement