scorecardresearch
 

Sanjoy Dutt: সঞ্জয় দত্ত লোকসভা ভোটে দাঁড়াচ্ছেন? গুঞ্জনে মুখ খুললেন 'মুন্নাভাই'

ফিল্ম ইন্ডাস্ট্রির দুই বড় নাম কঙ্গনা রানাওয়াত এবং গোবিন্দা এবারের ভোট থেকে রাজনৈতিক অঙ্গনে প্রবেশ করেছেন। যদিও এটি রাজনীতিতে কঙ্গনার প্রথম ইনিংস, গোবিন্দার দ্বিতীয়বার। দুজনেরই রাজনীতিতে আসার খবরের পর থেকেই আলোচনা শুরু হয় ইন্ডাস্ট্রির আরেক বড় অভিনেতা, যিনি দীর্ঘদিন ধরে রাজনীতিতে শিকড় গেড়েছেন, তিনিও রাজনীতিতে ফিরতে চলেছেন। আর এই অভিনেতা হলেন সঞ্জয় দত্ত।

Advertisement
সঞ্জয় দত্ত সঞ্জয় দত্ত
হাইলাইটস
  • ফিল্ম ইন্ডাস্ট্রির দুই বড় নাম কঙ্গনা রানাওয়াত এবং গোবিন্দা এবারের ভোট থেকে রাজনৈতিক অঙ্গনে প্রবেশ করেছেন।
  • যদিও এটি রাজনীতিতে কঙ্গনার প্রথম ইনিংস, গোবিন্দার দ্বিতীয়বার।

ফিল্ম ইন্ডাস্ট্রির দুই বড় নাম কঙ্গনা রানাওয়াত এবং গোবিন্দা এবারের ভোট থেকে রাজনৈতিক অঙ্গনে প্রবেশ করেছেন। যদিও এটি রাজনীতিতে কঙ্গনার প্রথম ইনিংস, গোবিন্দার দ্বিতীয়বার। দুজনেরই রাজনীতিতে আসার খবরের পর থেকেই আলোচনা শুরু হয় ইন্ডাস্ট্রির আরেক বড় অভিনেতা, যিনি দীর্ঘদিন ধরে রাজনীতিতে শিকড় গেড়েছেন, তিনিও রাজনীতিতে ফিরতে চলেছেন। আর এই অভিনেতা হলেন সঞ্জয় দত্ত। গত কয়েকদিন ধরে সঞ্জয় দত্তকে নিয়ে খবর এবং সোশ্যাল মিডিয়ার আলোচনায় জল্পনা চলছিল যে তিনিও এই নির্বাচনী দৌড়ে সামিল হতে পারেন। এবার এই প্রশ্নের উত্তর দিয়েছেন সঞ্জয় নিজেই। সঞ্জয় তাঁর এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে পোস্ট করে রাজনীতিতে প্রবেশের খবরে প্রতিক্রিয়া জানিয়েছেন। 

সঞ্জয় দত্ত কি রাজনীতিতে নামবেন? 
সঞ্জয় দত্ত সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, 'আমি রাজনীতিতে আমার প্রবেশ নিয়ে সমস্ত গুজবের অবসান ঘটাতে চাই। আমি কোনও দলে যোগ দিচ্ছি না বা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি না। সঞ্জয় আরও বলেছেন যে তিনি যদি কখনও এমন কিছু করতে চান তবে তিনি তা লুকাবেন না। তিনি লিখেছেন, 'যদিও আমি রাজনৈতিক অঙ্গনে প্রবেশের সিদ্ধান্ত নিই, আমি নিজেই প্রথম এই ঘোষণা করব। আজকাল আমার সম্পর্কে খবরে যা ঘটছে তা বিশ্বাস করা এড়িয়ে চলুন।'

রাজনীতির সঙ্গে সঞ্জয় দত্তের সম্পর্ক পুরনো। রাজনীতিতে আসার গুজবে সঞ্জয়ের বিবৃতি এই প্রথম নয়। ফ্রি প্রেস জার্নাল অনুসারে, ২০১৯ সালে তিনি মহারাষ্ট্রের একজন মন্ত্রীর দাবি অস্বীকার করেছিলেন। বলা হয়েছিল তিনি রাষ্ট্রীয় সমাজ পক্ষ পার্টিতে যোগ দিতে চলেছেন। এর আগে ঘনিষ্ঠ বন্ধুর পরামর্শে সঞ্জয় দত্ত ২০০৯ সালের লোকসভা নির্বাচনে সমাজবাদী পার্টির প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছিলেন। যদিও পরে তিনি নাম প্রত্যাহার করে নেন। এরপর তাকে সমাজবাদী পার্টির সাধারণ সম্পাদক করা হয়। ২০১০ সালে তিনি এই পদ ছেড়ে দেন।

আরও পড়ুন

Advertisement

সঞ্জয়ের বাবা সুনীল দত্ত কংগ্রেস পার্টির একজন সাংসদ ছিলেন এবং তাঁর দীর্ঘ রাজনৈতিক কর্মজীবন ছিল। সঞ্জয়ের প্রজেক্টের কথা বললে, তাকে দেখা যাবে সায়েন্স-ফিকশন কমেডি 'দ্য ভার্জিন ট্রি'-তে। এতে তার সঙ্গে থাকবেন সানি সিং, মৌনি রায় ও পলক তিওয়ারি। এর পর তাকে অক্ষয় কুমার, সুনীল শেঠি, পরেশ রাওয়াল এবং দিশা পাটানির সঙ্গে 'ওয়েলকাম টু দ্য জঙ্গল'-এ দেখা যাবে। এই ছবিটি ২০২৪ সালের ডিসেম্বরের মধ্যে প্রেক্ষাগৃহে আসবে।

 

Advertisement