scorecardresearch
 

Shah Rukh Khan: 'রেঁধে খাওয়াব', শাহরুখ-দর্শনের শেষ ইচ্ছা ক্যানসার আক্রান্ত খড়দহের শিবানীর

Shah Rukh Khan: বলিউড বাদশা শাহরুখ খান আট থেকে আশি সকলেরই স্বপ্নের নায়ক। তাঁর টোল পরা গালের হাসিতে মুগ্ধ মেয়েরা। তাঁকে এক ঝলক দেখার জন্য পাগল হয়ে যান সকলে। শাহরুখের জন্মদিনে তাঁর মুম্বইয়ের বাসভবন মন্নতে ফ্যানদের ভিড় সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকেও। সেই শাহরুখ খানকে এক ঝলক দেখতে ৬০ বছরের ক্যানসার রোগী।

Advertisement
শাহরুখের সঙ্গে দেখা করার শেষ ইচ্ছা ক্যানসার রোগীর শাহরুখের সঙ্গে দেখা করার শেষ ইচ্ছা ক্যানসার রোগীর
হাইলাইটস
  • বলিউড বাদশা শাহরুখ খান আট থেকে আশি সকলেরই স্বপ্নের নায়ক।
  • তাঁর টোল পরা গালের হাসিতে মুগ্ধ মেয়েরা। তাঁকে এক ঝলক দেখার জন্য পাগল হয়ে যান সকলে।
  • সেই শাহরুখ খানকে এক ঝলক দেখতে চান ৬০ বছরের ক্যানসার রোগী

বলিউড বাদশা শাহরুখ খান আট থেকে আশি সকলেরই স্বপ্নের নায়ক। তাঁর টোল পরা গালের হাসিতে মুগ্ধ মেয়েরা। তাঁকে এক ঝলক দেখার জন্য পাগল হয়ে যান সকলে। শাহরুখের জন্মদিনে তাঁর মুম্বইয়ের বাসভবন মন্নতে ফ্যানদের ভিড় সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকেও। সেই শাহরুখ খানকে এক ঝলক দেখতে চান ৬০ বছরের ক্যানসার রোগী। তিনি তাঁর মৃত্যুর আগে শাহরুখ খানকে দেখার ইচ্ছা প্রকাশ করেছেন। 

৬০ বছরের শিবানী চক্রবর্তীর জীবন জুড়ে শুধুই শাহরুখ খান। খড়দায় তাঁর ঘরময় শুধুই বলিউড বাদশার ছবি। মারণ রোগ ক্যানসারে আক্রান্ত হওয়ার পরও তাঁর সিনেমার প্রতি, সর্বোপরি শাহরুখ খানের প্রতি ভালোবাসা একটুও ক্ষীণ হয়ে যায়নি। সারা জীবনই শিবানী শাহরুখ খানের অন্ধ ভক্ত। তিনি এসআরকে-এর প্রায় সব সিনেমাই বহুবার দেখেছেন। এমনকী তাঁর ক্যানাসারের চিকিৎসা চলাকালীনও তিনি শাহরুখ-দীপিকা পাড়ুকোন অভিনীত পাঠান দেখতে ভোলেননি। শিবানীর শোওয়ার ঘরে শাহরুখের প্রায় ২০০০ সিনেমার ছবি রয়েছে। এমনকী শাহরুখ আইপিএলে কলকাতা নাইট রাইডার্স কেনার পর থেকে শিবানী ক্রিকেটের প্রেমেও পড়ে যান। 

আরও পড়ুন: Shah Rukh Khan on Pathaan controversy: 'কারও আবেগে আঘাত করে সিনেমা তৈরি হয় না,' পাঠান-বিতর্কে শাহরুখ

আজতক-কে শিবানী বলেন, 'চিকিৎসকরা যেদিন থেকে বলেছেন যে আমি আর বেশিদিন বাঁচব না সেদিন থেকে আমি দিন গুনছি। আমার মৃত্যুর আগে শুধু একটাই ইচ্ছা, মারা যাওয়ার আগে শাহরুখের সঙ্গে দেখা করে যেতে চাই। আমি তাঁকে ব্যক্তি হিসাবে সামনে পেতে চাই।' শাহরুখকে সামনে পেলে কী করবেন? শিবানী শাহরুখকে তাঁর নিজের হাতে রান্না করা বাঙালি খাবার খাওয়াতে চান কারণ তিনি মনে করেন যে এসআরকে হয়ত সাধারণ খাবারই বেশি উপভোগ করবেন। তিনি বলেন, 'প্রতিদিন বাড়িতে যে খাবার আমরা খাই সেটাই খাওয়াতে চাই শাহরুখকে। তিনি তো বাংলাকে ভালোবাসেন তাই তাঁর জন্য রান্না করা বাঙালি খাবারও তিনি উপভোগ করবেন।'

Advertisement

শাহরুখকে তিনি কোন একটা জিনিস জিজ্ঞাসা করতে চান? শিবানী বলেন, 'আমি শুধু শাহরুখকে বলব যে আমার মেয়েকে যেন তিনি আশীর্বাদ করেন। আমি শাহরুখকে দেখতে চাই এবং বুঝতে চাই যে একজন সুপারস্টার কীভাবে এত মাটির কাছাকাছি থাকেন।' মায়ের এই শেষ ইচ্ছা পূরণের জন্য মরিয়া তাঁর মেয়ে প্রিয়াও। তিনি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় তাঁর মায়ের শেষ ইচ্ছা জানিয়ে পোস্ট করেছেন। শিবানী দেবী শাহরুখের এতটাই ভক্ত যে, এই শরীর নিয়েও মিস করেন না কেকেআরের কোনও ম্যাচ। ঘরে রয়েছে কেকেআরের পতাকা ও জার্সি। মৃত্যুর আগে তাঁর শেষ ইচ্ছা স্বপ্নের নায়ককে একবার ছুঁয়ে দেখার।    

আরও পড়ুন: Shah Rukh Khan: অ্যাসিড আক্রান্তদের নিজের বাড়িতে ডাকলেন শাহরুখ, এক টেবিলে বসে করবেন লাঞ্চও?

ক্যানসারের চিকিৎসার জন্য শিবানীকে ইতিমধ্যেই ১০টি কেমো থেরাপির মধ্য দিয়ে যেতে হয়েছে। এছাড়া তাঁর স্পাইনাল কডের সমস্যাও রয়েছে। যে কারণে তাঁর হাঁটতে-চলতে অসুবিধা হয়। শিবানীর এই গল্প মনে করিয়ে দেয় অরুণা পিকে-এর কাহিনিকে। যিনি ২০১৭ সালে ক্যানসারে মারা গিয়েছেন। তাঁরও শেষ ইচ্ছা ছিল শাহরুখের সঙ্গে দেখা করার। শাহরুখ অরুণার কঠিন সময়ে তাঁর পাশেই ছিলেন। পাঠান অভিনেতা অরুণা পিকে-এর জন্য শুধু ভিডিও মেসেজ করে পাঠিয়েছে তাই নয়, তিনি হাসপাতালে ভর্তি থাকাকালীন শাহরুখ তাঁকে ফোনও করেছিলেন। শাহরুখের ফোন পেয়ে অক্সিজেন মাস্কের তলায় যে অরুণা হাসছিলেন তা বোঝা গিয়েছিল। অরুণার মতো শিবানীর মনের ইচ্ছাও পূরণ হয় কিনা এখন সেটাই দেখার।   

Advertisement