scorecardresearch
 

Jawan Show In Kolkata: 'জওয়ান' দেখাবে প্রিয়া সিনেমা? ডিস্ট্রিবিউশন সংস্থার শর্ত ঘিরে বিতর্ক

Jawan Show In Kolkata: এ বছরটা দেখতে গেলে শাহরুখ খানের। বছরের গোড়াতেই মুক্তি পেয়েছিল তাঁর কামব্যাক সিনেমা 'পাঠান'। আর তার কয়েক মাসের মধ্যেই মুক্তি পাচ্ছে 'জওয়ান'। এই সিনেমা নিয়েও দর্শকদের মধ্যে উত্তেজনা কিন্তু তুঙ্গে। একে একে বিভিন্ন প্রেক্ষাগৃহে অগ্রিম বুকিংয়ে টিকিট শেষ হয়ে যাচ্ছে। শোয়ের সংখ্যা যে কারণে বাড়ানো হয়েছে।

Advertisement
জওয়ান সিনেমা মুক্তি পাবে বৃহস্পতিবার জওয়ান সিনেমা মুক্তি পাবে বৃহস্পতিবার
হাইলাইটস
  • এ বছরটা দেখতে গেলে শাহরুখ খানের। বছরের গোড়াতেই মুক্তি পেয়েছিল তাঁর কামব্যাক সিনেমা 'পাঠান'। আর তার কয়েক মাসের মধ্যেই মুক্তি পাচ্ছে 'জওয়ান'।

এ বছরটা দেখতে গেলে শাহরুখ খানের। বছরের গোড়াতেই মুক্তি পেয়েছিল তাঁর কামব্যাক সিনেমা 'পাঠান'। আর তার কয়েক মাসের মধ্যেই মুক্তি পাচ্ছে 'জওয়ান'। এই সিনেমা নিয়েও দর্শকদের মধ্যে উত্তেজনা কিন্তু তুঙ্গে। একে একে বিভিন্ন প্রেক্ষাগৃহে অগ্রিম বুকিংয়ে টিকিট শেষ হয়ে যাচ্ছে। শোয়ের সংখ্যা যে কারণে বাড়ানো হয়েছে। এমনকি শহরের একটি মাল্টিপ্রেক্সে ভোর পাঁচটায় শাহরুখ খান অভিনীত এই ছবির প্রথম দিনের প্রথম শোয়ের পরিকল্পনা করা হয়েছে। আসলে কলকাতা শহরও শাহরুখ-জ্বরে মগ্ন। কিন্তু শহরজুড়ে যখন এত উত্তেজনা তখন কলকাতার এক নামজাদা প্রেক্ষাগৃহেই দেখানো হবে না শাহরুখের জওয়ান সিনেমাটি। 

কলকাতার জনপ্রিয় ও উল্লেখযোগ্য সিনেমা হল প্রিয়া। যেখানে টলিউডের একাধিক বড় বড় ব্যানারের সিনেমার প্রিমিয়ার হয়ে, স্পেশাল স্ক্রিনিং হয়ে থাকে। অথচ সেই প্রিয়া সিনেমা হলেই নেই জওয়ান-এর কোনও শো টাইম। অথচ পাঠান যখন মুক্তি পেয়েছিল, সেই সময় এই সিনেমা হলে কর্ণধার অরিজিৎ দত্ত বলেছিলেন যে লকডাউনের সময় হলের যে আর্থিক ক্ষতি হয়েছিল, তা পাঠান সিনেমা থেকে পূরণ হবে। আর সিনেমা হলেই কিনা জওয়ান-এর একটাও শো নেই। এটা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় আলোচনা তুঙ্গে।  

প্রসঙ্গত, এই সিনেমার পরিবেশনার দায়িত্বে রয়েছে অন্যতম নামী ডিস্ট্রিবিউশন সংস্থা, যারা টলিউডের জনপ্রিয় প্রযোজনা সংস্থা হিসাবে পরিচিত। অপরদিকে ইন্ডাস্ট্রির খবর, প্রিয়া সিনেমা ডিস্ট্রিবিউশন সংস্থার দেওয়া দাবি পূরণ করতে না পারার জন্য এই হলে 'জওয়ান' দেখানো হবে না। এমনকী, শাহরুখের এক ফ্যান ক্লাব, যারা ৭ সেপ্টেম্বর প্রিয়াতে 'জওয়ান' দেখানোর কথা ভেবেছিল, কিন্তু তারাও এখন বিজোলি সিনেমা হলে দেখাবে বলে সিদ্ধান্ত নিয়েছে। শোনা যাচ্ছে, অরিজিত ও ডিস্ট্রিবিউশন সংস্থার সম্পর্ক ভালো না হওয়ার জন্যই তার প্রভাব 'জওয়ান' সিনেমার ওপর পড়েছে। 

আরও পড়ুন

Advertisement

ইন্ডাস্ট্রির ভেতরের খবর, ওই ডিস্ট্রিবিউশন সংস্থা প্রিয়াতে তাদের পুজোর ছবি ও দিওয়ালিতে মুক্তিপ্রাপ্ত ছবি নিয়েও আগাম বিশেষ শর্ত আরোপ করতে চেয়েছিল, যা হলের কর্ণধারের পছন্দ হয়নি। ইন্ডাস্ট্রির কানাঘুঁষো অনুযায়ী, ডিস্ট্রিবিউশন সংস্থা তথা ওই প্রযোজনা সংস্থা দিওয়ালির সময় প্রিয়া সিনেমা হলে তাদের সব বাংলা ছবি দেখানোর শর্ত রেখেছে। যেখানে সেই সময় মুক্তি পাবে যশ রাজের স্পাই ইউনিভার্স টাইগার ৩। যেটা নিয়ে দর্শকদের মধ্যে প্রবল উত্তেজনা অনেক আগে থেকে রয়েছে। আর সেই সময়ই মুক্তি পাচ্ছে ওই প্রযোজনা সংস্থার একটি সিনেমা। আর এইসব শর্ত মানতে পারেনি বলেই প্রিয়াতে 'জওয়ান' ব্রাত্য।  

অতএব প্রিয়ার মতো সিঙ্গল স্ক্রিন সিনেমা হলে জওয়ান দেখানো হবে না বলেই মনে হচ্ছে। যদিও মঙ্গলবার 'জওয়ান' প্রসঙ্গে একটি টুইট করা হয় ডিস্ট্রিবিউশন সংস্থা তথা প্রযোজনা সংস্থার পক্ষ থেকে। সেখানে জানানো হয়, ‘জওয়ান’ নিয়ে প্রিয়ার সঙ্গে আলোচনা চলছে। তাই শেষ পর্যন্ত প্রিয়াতে ‘জওয়ান’ যে দেখানো হবে, সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে শেষ পর্যন্ত ‘জওয়ান’ ও প্রিয়া সিনেমার ভবিষ্যৎ কী হয়, তার জন্য আর একদিন অপেক্ষা করতেই হবে।  

Advertisement