scorecardresearch
 

Single Mother of Tollywood: পিতৃপরিচয় ছাড়াই সন্তানদের বড় করছেন, চিনে নিন টলিউডের এই সিঙ্গল মাদার'দের

Single Mother of Tollywood: আমাদের প্রত্যেকের জীবনে মায়েদের স্থান সর্বশ্রেষ্ঠ। সন্তান প্রসব করার পর থেকে শুরু করে নিজের শেষ নিঃশ্বাস ত্যাগ করা পর্যন্ত এক মা, শুধু নিজের সন্তানের জন্য বেঁচে থাকেন। মায়েদের আত্মত্যাগ ভাষায় প্রকাশ করা যাবে না। মায়ের জীবনে কোনও ছুটি হয় না, হাড় ভাঙা পরিশ্রমের পরও তাঁরা পান না কোনও বেতন, উপরন্তু কৃতজ্ঞতাটুকু কেউ স্বীকার করেন না।

Advertisement
টলিউডের এই অভিনেত্রীরা সিঙ্গল মা হিসাবে পরিচিত টলিউডের এই অভিনেত্রীরা সিঙ্গল মা হিসাবে পরিচিত
হাইলাইটস
  • সমাজে এমন কিছু মাও আছেন, যাঁরা একাই তাঁদের সন্তানকে বড় করে তুলেছেন। টলিউডেও রয়েছে সেরকমই কিছু তারকা মা। যাঁরা নিজেরাই তাঁদের সন্তানদের বড় করছেন।

আমাদের প্রত্যেকের জীবনে মায়েদের স্থান সর্বশ্রেষ্ঠ। সন্তান প্রসব করার পর থেকে শুরু করে নিজের শেষ নিঃশ্বাস ত্যাগ করা পর্যন্ত এক মা, শুধু নিজের সন্তানের জন্য বেঁচে থাকেন। মায়েদের আত্মত্যাগ ভাষায় প্রকাশ করা যাবে না। মায়ের জীবনে কোনও ছুটি হয় না, হাড় ভাঙা পরিশ্রমের পরও তাঁরা পান না কোনও বেতন, উপরন্তু কৃতজ্ঞতাটুকু কেউ স্বীকার করেন না। তা সত্ত্বেও সন্তানের জন্য মায়ের ভালোবাসায় খামতি থাকে না কোনও। ১৪ মে রবিবার আন্তর্জাতিক মাতৃদিবস। যদিও কোনও নির্দিষ্ট দিন নেই মায়েদের জন্য। তাও এই বিশেষ দিনে সন্তানেরা চেষ্টা করেন মায়েদের জন্য কিছু করার। তবে সমাজে এমন কিছু মাও আছেন, যাঁরা একাই তাঁদের সন্তানকে বড় করে তুলেছেন। টলিউডেও রয়েছে সেরকমই কিছু তারকা মা। যাঁরা নিজেরাই তাঁদের সন্তানদের বড় করছেন। 

 

ছেলে ঝিনুকের সঙ্গে শ্রাবন্তী

শ্রাবন্তী চট্টোপাধ্যায়
টলিউড অভিনেত্রী শ্রাবন্তীর বিয়ে থেকে সম্পর্কের গুঞ্জন বার বার ঘুরে ফিরে এসেছে চর্চায়। তবে কোনও দিনই লোকে কী বলবে ভেবে নিজেকে গুটিয়ে নেননি শ্রাবন্তী। তাঁর প্রথম স্বামী রাজীব বিশ্বাস ও তাঁর সন্তান হল ঝিনুক অর্থাৎ অভিমন্যু। স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর শ্রাবন্তীর জীবনের সব সিদ্ধান্তে তাঁর পাশে পেয়েছেন তাঁর ছেলেক। ছেলে অভিমন্যু মায়ের পদবী ব্যবহার করেন। ছেলেকে একা হাতেই বড় করে তুলেছেন অভিনেত্রী। 

আরও পড়ুন: Mimi Chakraborty: সেকি! প্রথমবার এই ফল চেখে দেখলেন মিমির মা, হতবাক নেটপাড়া

প্রিয়াঙ্কা সরকার
রাহুল বন্দ্যোপাধ্যায়ের থেকে আলাদা থাকার পর থেকেই ছেলে সহজকে একা হাতেই বড় করে তুলেছেন প্রিয়াঙ্কা। তবে সম্প্রতি তিনি ও রাহুল ছেলে সহজের জন্যই আবার এক হতে চলেছেন বলে খবর পাওয়া যাচ্ছে। 

Advertisement
স্বস্তিকার সঙ্গে মেয়ে অন্বেষা

স্বস্তিকা মুখোপাধ্যায়
প্রখ্যাত সঙ্গীত শিল্পী সাগর সেনের পুত্র প্রমিত সেনের সঙ্গে বিয়ে হয়েছিল অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের। অভিনেতা সন্তু মুখোপাধ্যায়ের কন্যা অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের ১৫ বছর বয়সে বিয়ে হয়। তিনি ১৬ বছর বয়সে মা হন। তবে বিয়ের কয়েক বছরের মধ্যে বিচ্ছেদ হয়ে যায় তাঁদের। তারপর থেকে মেয়ে অন্বেষাকে একা হতেই মানুষ করছেন অভিনেত্রী। অন্বেষা তাঁর শুধু মেয়ে নয়, খুব ভালো বন্ধু। সোশ্যাল মিডিয়ায় প্রায়ই তাঁদের একসঙ্গে ছবি নজরে আসে। 

কঙ্কনা সেনশর্মা
অভিনেত্রী অপর্ণা সেনের মেয়ে কঙ্কনার সঙ্গে বিয়ে হয়েছিল বলিউড অভিনেকা রণবীর শোরের। বিয়ের পরপরই কঙ্কনা মা হওয়ার খবর ঘোষণা করেন। তবে ছেলে হওয়ার পর কঙ্কনা ও রণবীরের সম্পর্ক টেকেনি। এখন একাই ছেলেকে মানুষ করছেন অভিনেত্রী। 

আরও পড়ুন: Swastika Dutta-Iman Chakraborty: স্বস্তিকা-ইমন একই ফ্রেমে, দুই প্রাক্তনকে পাশাপাশি দেখে অস্বস্তিতে শোভন?

দেবশ্রী গঙ্গোপাধ্যায়
অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের দিদি দেবশ্রীও একজন অভিনেত্রী। তবে তিনিও একজন সিঙ্গল মা হিসাবে পরিচিত। মাত্র ১৯ বছর বয়সে মা হন শুভশ্রীর দিদি দেবশ্রী। স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর ছেলে অনীশকে একাই বড় করে তুলেছেন। সম্প্রতি ফাটাফাটি সিনেমায় অভিনয় করে তিনি ফের লাইমলাইটে এসেছেন। 

দেবশ্রীর সঙ্গে ছেলে

শতরূপা স্যানাল
ঋতাভরী চক্রবর্তী ও চিত্রাঙ্গদা শতরূপা দুজনেই টলিপাড়ার জনপ্রিয় অভিনেত্রী। তাঁদের মা পরিচালক শতরূপা স্যানাল স্বামী উৎপলেন্দু চক্রবর্তীর সঙ্গে বিচ্ছেদের পর একাই দুই মেয়ের দায়িত্ব নিয়েছেন।

মা শতরূপার সঙ্গে দুই তারকা কন্যা ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

শ্রেয়া পাণ্ডে
অভিনেত্রী তথা মন্ত্রী সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডে সিঙ্গল মা হয়েছেন । সারোগেসির মাধ্যমে ২০১৮ সালে কন্যা সন্তানের মা হন শ্রেয়া। এখনও বিয়ে করেননি তিনি। 

আরও পড়ুন: Monami Ghosh: নীল বিকিনিতে মনামীর বোল্ড লুকস, কাকে জীবনে ফিরে পেতে চাইছেন অভিনেত্রী?

    অনিন্দিতা সর্বাধিকারী
    টলিউড পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী আইভিএফ পদ্ধতিতে গর্ভধারণ করেছেন। সন্তানের জন্ম বা তার পিতৃপরিচয় নিয়ে কোনওদিনই ধোঁয়াশা রাখেননি অনিন্দিতা সর্বাধিকারী। তাঁর সাত বছরের ছেলে অগ্নিস্নাতর কাছে তার মা-ই সব।

     
     

      

    Advertisement