scorecardresearch
 

Sushmita Sen : মিস ইন্ডিয়া প্রতিযোগিতার সময় গাউন কেনার টাকা ছিল না সুস্মিতার, কী করেছিলেন জানেন?

মিস ইন্ডিয়া প্রতিযোগিতার জন্য কোনও বড় ডিজাইনারকে দিয়ে নিজের পোশাক তৈরি করেননি সুস্মিতা সেন। তার কারণ, তিনি ছিলেন মধ্যবিত্ত পরিবারের সন্তান। তাই মিস ইন্ডিয়াতে পরার জন্য তাঁর কাছে কোনও ডিজাইনারের পোশাক ছিল না। তবে তাতে নিজের আত্মবিশ্বাস হারাননি তিনি। বাড়িতেই তৈরি করেন পোশাক, আর সেটি পরেই মাথায় তুলে নেন জয়ের মুকুট। তবে সেই বাড়িতে তৈরি পোশাকটিও তিনি এমন ভাবেই পরেছিলেন যার জেরে তাঁর থেকে চোখ ফেরাতে পারেননি দর্শকরা। 

Advertisement
সুস্মিতা সেন সুস্মিতা সেন
হাইলাইটস
  • শিরোনামে রয়েছেন সুস্মিতা সেন
  • কীভাবে মিস ইন্ডিয়া ইভেন্টের পোশাক বানিয়েছিলেন তিনি?
  • জেনে নিন সেই কাহিনি

ললিত মোদীর সঙ্গে সম্পর্ককে (Sushmita Sen And Lalit Modi Relationship) ঘিরে আলোচনার শীর্ষে রয়েছেন সুস্মিতা সেন। সোশ্যাল মিডিয়ায় সুস্মিতা ও ললিতকে নিয়ে হাসি-ঠাট্টাও করছেন নেটিজেনরা। টাকার জন্য সুস্মিতা ললিতের গার্লফ্রেন্ড হয়েছেন বলে দাবি করেছেন কেউ কেউ। তাঁকে গোল্ড ডিগার বলে ট্রোলও করা হচ্ছে। যদিও জবাবে সুস্মিতা জানিয়েছেন, জীবনে এগিয়ে চলার জন্য তিনি সবসময় নিজের ওপরেই আস্থা রেখেছেন এবং সোজাপথে থেকেই নিজের জয়ের উৎসব উদযাপন করেছেন। 

মিস ইন্ডিয়ার জন্য বাড়িতেই গাউন বানিয়েছিলেন সুস্মিতা
জানা যায়, মিস ইন্ডিয়া প্রতিযোগিতার জন্য কোনও বড় ডিজাইনারকে দিয়ে নিজের পোশাক তৈরি করেননি সুস্মিতা সেন। তার কারণ, তিনি ছিলেন মধ্যবিত্ত পরিবারের সন্তান। তাই মিস ইন্ডিয়াতে পরার জন্য তাঁর কাছে কোনও ডিজাইনারের পোশাক ছিল না। তবে তাতে নিজের আত্মবিশ্বাস হারাননি তিনি। বাড়িতেই তৈরি করেন পোশাক, আর সেটি পরেই মাথায় তুলে নেন জয়ের মুকুট। তবে সেই বাড়িতে তৈরি পোশাকটিও তিনি এমন ভাবেই পরেছিলেন যার জেরে তাঁর থেকে চোখ ফেরাতে পারেননি দর্শকরা। 

এই বিষয়ে সুস্মিতা সেন নিজে জানিয়েছেন যে, মিস ইন্ডিয়া ইভেন্টের সময় তাঁর কাছে পোশাক কেনারও টাকা ছিল ন। একটি ভিডিওতে তাঁকে বলতে শোনা গিয়েছে, 'আমাদের কাছে এমন টাকাও ছিল না যে আমি ডিজাইনার গাউন পরে স্টেজে যেতে পারি। ৪টে পোশাক প্রয়োজন ছিল। কিন্তু আমার মধ্যবিত্ত, আমরা আমাদের সীমারেখা জানি।'

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by The Pageant Glitz (@thepageantglitz)

Advertisement

ভিডিওতে সুস্মিতা আরও জানান যে, 'মা জিজ্ঞাসা করে কী হয়েছে? মানুষ পোশাক দেখতে আসছেন, না তোমায় দেখতে আসছেন? এরপর সরোজিনী নগর মার্কেট থেকে কাপড় কিনে আনি। আমাদের বাড়ির নিচের গ্যারাজে একজন পেটিকোট সেলাই করতেন। তাঁকে ফেব্রিক দিয়ে বলি, টিভিতে দেখা যাবে, ভাল করে বানাবে। সে ওই দিয়েই আমার গাউন বানায়। মা অবশিষ্ট ফেব্রিক দিয়ে গোলাপ তৈরি করে পোশাকটি ডিজাইন করে। আর কালো রঙের মোজা কিনে তাতে ইলাস্টিক লাগিয়ে গ্লভস বানানো হয়। পোশাকের সঙ্গে মোজার তৈরি গ্লভস পরেছিলাম।'

সুস্মিতা সেন আরও বলেন, 'যেদিন ওই পোশাক পরে আমি মিস ইন্ডিয়া হয়েছিলাম, সেটা আমার কাছে অনেক বড় বিষয় ছিল। কারণ মানুষ যা চায়, তার জন্য টাকার দরকার হয় না, শুধু সদিচ্ছা থাকতে হবে।' প্রসঙ্গত ১৯৯৪ সালে মিস ইন্ডিয়া (Miss India Sushmita Sen) হয়েছিলেন সুস্মিতা সেন। তারপর মিস ইউনিভার্সও হন তিনি। 

আরও পড়ুনএবার এই ব্যাঙ্কে RBI নির্দেশ, ১৫ হাজারের বেশি টাকা তোলায় নিষেধাজ্ঞা


 

Advertisement