scorecardresearch
 

Swastika Mukherjee: ১৮ বছরে বিয়ে, দু'বছর পর ডিভোর্স, স্বস্তিকার জীবনে ঠিক কী ঘটেছিল?

Swastika Mukherjee: বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডাকসাঁইটে সুন্দরী নামেই পরিচিত স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। বয়স ৪০ পেরিয়ে গেলেও আজও অভিনেত্রীর রূপের আগুনে পোড়েন শত শত মানুষ। সোশ্যাল মিডিয়ায় তিনি হট সেনসেশন। রূপের পাশাপাশি তিনি তাঁর অবিনয় দিয়েও মানুষের মন জিতেছেন। তবে অভিনেত্রী প্রায়ই চর্চার কেন্দ্রবিন্দুতে থাকেন।

Advertisement
প্রথম বিয়ে কেন ভাঙে স্বস্তিকার জানুন প্রথম বিয়ে কেন ভাঙে স্বস্তিকার জানুন
হাইলাইটস
  • বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডাকসাঁইটে সুন্দরী নামেই পরিচিত স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)
  • বয়স ৪০ পেরিয়ে গেলেও আজও অভিনেত্রীর রূপের আগুনে পোড়েন শত শত মানুষ
  • অভিনয়ে আসার আগেই তিনি বিয়ে করে নিয়েছিলেন।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে ডাকসাঁইটে সুন্দরী নামেই পরিচিত স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। বয়স ৪০ পেরিয়ে গেলেও আজও অভিনেত্রীর রূপের আগুনে পোড়েন শত শত মানুষ। সোশ্যাল মিডিয়ায় তিনি হট সেনসেশন। রূপের পাশাপাশি তিনি তাঁর অবিনয় দিয়েও মানুষের মন জিতেছেন। তবে অভিনেত্রী প্রায়ই চর্চার কেন্দ্রবিন্দুতে থাকেন। কারণ তিনি স্পষ্ট বক্তা। সোজা কথা সোজাভাবে বলতে পছন্দ করেন। তবে তাঁর ব্যক্তিগত জীবন সুখের নয়। অল্প বয়সে প্রেম, বিয়ে, ডিভোর্স ও একাধিক সম্পর্কে জড়ানোর পর আজ তিনি তাঁর একমাত্র মেয়েকে নিয়ে একাই জাবন কাটাচ্ছেন। তবে কেন তাঁর বিয়ে টিকল না সেটা কি জানেন?  

অল্প বয়সে বিয়ে-ডিভোর্স
স্বস্তিকার দীর্ঘ ফিল্মি কেরিয়ারে হামেশা বিতর্ক লেগেই রয়েছে। টলিউডের এই অভিনেত্রী বর্তমানে বলিউডেও কাজ করছেন চুটিয়ে। হিন্দি ছবি এবং ওয়েব সিরিজে তাঁর অভিনয় যথেষ্ট প্রশংসিত। অভিনয়ে আসার আগেই তিনি বিয়ে করে নিয়েছিলেন। ১৯৯৮ সালে জনপ্রিয় রবীন্দ্র সংগীত শিল্পী সাগর সেনের ছেলে প্রমিত সেনকে বিয়ে করেন তিনি। তখন তার বয়স ছিল মাত্র ১৮ বছর। শোনা যায়, মা-বাবার পছন্দের ছেলের গলাতেই মালা দিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু দুবছরের মধ্যেই তাঁদের বৈবাহিক সম্পর্কে চিড় ধরে। প্রমিত তাঁকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন বলে অভিযোগও করেছিলেন নায়িকা। তবে সেই অভিযোগ পরে মিথ্যা প্রমাণিত হন এবং শোনা যায় অভিনেত্রী প্রকাশ্যে ক্ষমাও চেয়েছিলেন। 

অন্বেষাকে নিয়েই স্বামীর ঘর ছাড়েন অভিনেত্রী
দুধের শিশু অন্বেষাকে নিয়ে শ্বশুরবাড়ি ছাড়েন অভিনেত্রী। মন দেন কেরিয়ারের দিকে। মেয়েকে সিঙ্গল মাদার হিসেবে একাই মানুষ করেছেন স্বস্তিকা। এরই মাঝে স্বস্তিকা জড়িয়ে যান একাধিক সম্পর্কে। অভিনেত্রীর জীবনে এসেছেন জিৎ, পরমব্রত, সৃজিত, সুমন। কিন্তু একটা সম্পর্কও টেকেনি বরং তিনি জড়িয়ে পড়েছেন একাধিক বিতর্কে। 

Advertisement

আরও পড়ুন: Swastika Mukherjee-Anwesha Mukherjee: বয়ফ্রেন্ডের সঙ্গে আদরে মাখামাখি, মেয়ের ছবি দেখে স্বস্তিকা বললেন...

ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

ডিভোর্স নিয়ে আফসোস নেই
কিছুদিন আগেই স্বস্তিকা তাঁর ফেলে আসা অতীত নিয়ে মুখ খোলেন এক সাক্ষাৎকারে। অভিনেত্রী বলেন, ‘আমার কোনও আফসোস নেই, কারণ আমি যখন ভাবি আমার জীবনটা আমি ওই বিয়েটা ছাড়া কাটাতে পারতাম, আমার মনে হয় তাহলে অন্বেষা আমার সঙ্গে থাকতো না। আর এই ভাবনাটায় মনে হয় তাহলে তো আমার অস্তিত্বটাই অবলুপ্ত হয়ে যেত। আমি এই বিশ্বব্রহ্মাণ্ডের কাছে কৃতজ্ঞ যে অন্বেষাকে আমি পেয়েছি। ও না থাকলে আমি ধ্বংস হয়ে যেতাম। এই পেশাটার মধ্যে একটা নিজস্ব স্ট্রাগল আছে, সেটা অস্বীকার করার জো নেই।’

আরও পড়ুন: স্লিম থেকে প্লাস সাইজ, 'মোটা' হওয়ার সফর কেমন? শেয়ার করলেন ঋতাভরী

স্বস্তিকার প্রিয় বন্ধু এখন তাঁর মেয়ে
স্বস্তিকার মেয়ে অন্বেষা এখন অনেকটাই বড়। তিনি এখন বিদেশে পড়াশোনা করছেন। স্বস্তিকার সঙ্গে তার মেয়ের সম্পর্কটা বন্ধুত্বপূর্ণ। স্বস্তিকা বহুবার বলেছেন তার মেয়ে তাকে শক্তি এবং সাহস যুগিয়েছেন। ডিভোর্সের সময় দীর্ঘ লড়াই লড়তে হয়েছিল তাঁকে। সেই সঙ্গে আইনের ঝামেলাও কম ছিল না। তবে সমস্ত বাধা পেরিয়ে সফল অভিনেত্রী হওয়ার পাশাপাশি মা হিসেবেও সফল হয়েছেন স্বস্তিকা। সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী পেট লাভার হিসাবেও পরিচিত। 

Advertisement