scorecardresearch
 

Prosenjit Chatterjee: লুচিতে রসগোল্লা রোল করে খান, আর কী খেতে ভালোবাসেন বার্থডে বয় প্রসেনজিৎ?

Prosenjit Chatterjee: বর্তমান সময়ে বাংলা চলচ্চিত্র জগতের মহীরুহ বলা চলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। ৩০ সেপ্টেম্বর প্রসেনজিৎ চট্টোপাধ্যায় পা দিলেন ৬১ বছরে। শনিবার সকাল থেকেই বুম্বা দা টলিপাড়ার সতীর্থদের সহ অনুগামীদের শুভেচ্ছা বার্তায় ভেসেছেন। ৬০-কোঠা পেরোলেও প্রসেনজিৎকে দেখলে তা যেন মনেই হয় না। বয়স যেন থমকে গিয়েছে অভিনেতার কাছে এসে।

Advertisement
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • বর্তমান সময়ে বাংলা চলচ্চিত্র জগতের মহীরুহ বলা চলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। ৩০ সেপ্টেম্বর প্রসেনজিৎ চট্টোপাধ্যায় পা দিলেন ৬১ বছরে।

বর্তমান সময়ে বাংলা চলচ্চিত্র জগতের মহীরুহ বলা চলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে (Prosenjit Chatterjee)। ৩০ সেপ্টেম্বর প্রসেনজিৎ চট্টোপাধ্যায় পা দিলেন ৬১ বছরে। শনিবার সকাল থেকেই বুম্বা দা টলিপাড়ার সতীর্থদের সহ অনুগামীদের শুভেচ্ছা বার্তায় ভেসেছেন। ৬০-কোঠা পেরোলেও প্রসেনজিৎকে দেখলে তা যেন মনেই হয় না। বয়স যেন থমকে গিয়েছে অভিনেতার কাছে এসে। এমনিতে প্রসেনজিৎ কঠোর শরীরচর্চার পাশাপাশি কঠিন ডায়েট প্ল্যানের মধ্যে থাকেন। বহুবছর হল প্রসেনজিৎ ভাত খাওয়াও ছেড়ে দিয়েছেন। কিন্তু আজও অভিনেতা তাঁর পছন্দের খাবার থেকে একেবারে মুখ ঘুরিয়ে রাখতে পারেন না। একটু হলেও চেখে দেখেন তিনি।   

খাবার সংক্রান্ত এক ভিডিও কনটেন্টে এসে প্রসেনজিৎ জানিয়েছিলেন তিনি কোন কোন খাবার খেতে পছন্দ করেন। খাবারের বিষয়ে যে প্রসেনজিৎ যথেষ্টর  বাদ-বিচার করেই যে খান সেটা তাঁর তালিকা থেকেই স্পষ্ট। প্রসেনজিৎ সেই সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে তিনি মিষ্টির মধ্যে খেতে ভালোবাসেন রসগোল্লা। মিষ্টি দইয়ের চেয়েও তাঁর প্রিয় এই গোলাকার রসালো মিষ্টি। চিংড়ির মালাইকারিও খান তবে ভাপা ইলিশ থাকলে সেটার ওপর হামলে পড়বেন প্রসেনজিৎ। বাঙালি মাত্রই বিরিয়ানি খেতে পছন্দ করেন তবে প্রসেনজিৎ-এর মোস্ট ফেভারিট কষা মাংস। যদিও এখন কড়া ডায়েটে রয়েছেন তাই এইসব কিছু সেভাবে আর খাওয়াই হয় না। 

প্রসেনজিৎ লুচি খেতে ভীষণ ভালোবাসেন এবং সেটা একেবারে নন-সেলেব টাইপ মানুষদের মতো। অভিনেতা জানান, তিনি লুচির ভেতর রসগোল্লা দিয়ে সেটাকে রোল করে খেতে ভীষণ ভালোবাসেন। অন্যদিকে, কলকাতা স্ট্রিট ফুড খেতেও ভীষণ পছন্দ করেন অভিনেতা। ঝালমুড়ি থেকে ফুচকা, রোল সবকিছুই ভীষণ খেতে পছন্দ করেন অভিনেতা। তবে এখন প্রসেনজিৎ একটার বেশি ফুচকা খেতে পারেন না। যদিও বাঙালি খাবারের মধ্যে প্রসেনজিৎ শুক্তো ও আলু পোস্ত খেতে ভীষণ পছন্দ করেন। 

আরও পড়ুন

Advertisement

টলিউডের গণ্ডী ছাড়িয়ে প্রসেনজিৎ বলিউডেও নিজের পা জমিয়েছেন। জুবিলি ও স্কুপ সিরিজে অভিনেতার অভিনয় দারুণভাবে প্রশংসা পেয়েছে। এখন শোনা যাচ্ছে, বাংলাদেশের ছবিতেও কাজ করবেন প্রসেনজিৎ। সঙ্গে থাকবেন পরীমণি। প্রসঙ্গত, বার্থডে-এর সকালে একটি ছবি পোস্ট করেছেন টলিউড সুপারস্টার। কালো রঙা টি-শার্ট ও ট্রাওজারে সুপারকুল তিনি। ক্যাপশনে লিখেছেন, "জীবনের যাত্রায় আরেকটি নতুন বছরের সূচনা...।"  এই পোস্টে তারকা থেকে শুরু করে অনুগামীরা সকলে শুভেচ্ছা ও ভার্চুয়াল ভালোবাসায় ভরাচ্ছেন অভিনেতাকে। 
 

Advertisement