scorecardresearch
 

Prosenjit Chatterjee: প্রসেনজিতের স্নেহে তৃষাণজিৎ, ফাদার্স ডে-তে মনে পড়ল না মেয়ের কথা?

Prosenjit Chatterjee: সন্তানের কাছে বাবা তাঁর সাপোর্ট সিস্টেম। ছোট থেকে যার আঙুল ধরে হাঁটতে শেখা, যাঁর কাঁধে চড়ে গোটা দুনিয়া চেনা, বাবা মানেই সন্তানের কাছে এক আলাদা জগত। বড় হওয়ার পর ঠিক-ভুলের পরামর্শ পাওয়া, সঠিক পথে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা সবটাই বাবাদের কাছ থেকেই পাওয়া। আর মেয়েদের কাছে তো তাঁদের বাবারা এক পৃথক জায়গায় রয়েছে।

Advertisement
ফাদার্স ডে-এর দিন কী করছেন প্রসেনজিৎ-কন্যা? ফাদার্স ডে-এর দিন কী করছেন প্রসেনজিৎ-কন্যা?
হাইলাইটস
  • সন্তানের কাছে বাবা তাঁর সাপোর্ট সিস্টেম। ছোট থেকে যার আঙুল ধরে হাঁটতে শেখা, যাঁর কাঁধে চড়ে গোটা দুনিয়া চেনা, বাবা মানেই সন্তানের কাছে এক আলাদা জগত।
  • বড় হওয়ার পর ঠিক-ভুলের পরামর্শ পাওয়া, সঠিক পথে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা সবটাই বাবাদের কাছ থেকেই পাওয়া। আর মেয়েদের কাছে তো তাঁদের বাবারা এক পৃথক জায়গায় রয়েছে।

সন্তানের কাছে বাবা তাঁর সাপোর্ট সিস্টেম। ছোট থেকে যার আঙুল ধরে হাঁটতে শেখা, যাঁর কাঁধে চড়ে গোটা দুনিয়া চেনা, বাবা মানেই সন্তানের কাছে এক আলাদা জগত। বড় হওয়ার পর ঠিক-ভুলের পরামর্শ পাওয়া, সঠিক পথে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা সবটাই বাবাদের কাছ থেকেই পাওয়া। আর মেয়েদের কাছে তো তাঁদের বাবারা এক পৃথক জায়গায় রয়েছে। কথাতেই আছে, 'Papa's Girl', মেয়ে সন্তানদের কাছে তাঁদের জীবনের প্রথম পুরুষই হল তাঁদের বাবা। তাই মেয়েরা সবসময় তাঁদের জীবনসঙ্গীর মধ্যে নিজেদের বাবাকে খুঁজে পেতে চান। তবে এমন এক মেয়েও রয়েছেন যিনি সারাজীবন বাবার স্নেহ-ভালোবাসা থেকে বঞ্চিত হয়ে রইলেন। তিনি হলেন টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেতা প্রসেনজিৎ-এর বড় মেয়ে প্রেরণা চট্টোপাধ্যায়। 

ফাদার্স ডে-এর দিন অন্যান্য টলিউড তারকাদের মতো প্রসেনজিৎও তাঁর সোশ্যাল মিডিয়া পেজে একটি ভিডিও শেয়ার করেন। এই ভিডিওতে দেখা গিয়েছে, প্রসেনজিৎ ও তাঁর বাবা বিশ্বজিৎ ও প্রসেনজিৎ-পুত্র তৃষাণজিৎকে। ভিডিওতে প্রসেনজিৎ যেমন তাঁর ছোটবেলায় বাবার সঙ্গে কাটানো মুহূর্তগুলিকে তুলে ধরেছেন তেমনি অভিনেতার পুত্রের সঙ্গে কাটানো সময়গুলিকেও দেখিয়েছেন। দাদু-নাতির মুহূর্ত রয়েছে এই ভিডিওতে। অত্যন্ত সুন্দর এই ভিডিও শেয়ার করে প্রসেনজিৎ ক্যাপশনে লিখেছেন, 'বাবার থেকে পাওয়া অনুপ্রেরণা থেকে নিজে বাবা হওয়া, এই সফর স্মৃতিতে ভরা হয়ে থাকবে।'

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Prosenjit Chatterjee (@prosenstar)

Advertisement

তবে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। প্রসেনজিতের শেয়ার করা এই ভিডিও বা তার ক্যাপশনে কোথাও মেয়ে প্রেরণার উল্লেখটুকু নেই। ভিডিওতেও কোথায় মেয়ের সঙ্গে তাঁর ছবিও দেখা যায়নি। তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় উঠছে প্রশ্ন। প্রসেনজিৎ-এর দ্বিতীয় পক্ষের স্ত্রীর কন্যা প্রেরণা। প্রসেনজিৎ-এর সঙ্গে ডিভোর্স হওয়ার পর খুব ছোট বয়সেই প্রেরণা তাঁর মা অপর্ণার সঙ্গে বিদেশে চলে যান। এরপর থেকেই প্রসেনজিৎ-এর সঙ্গে কোনও যোগাযোগ নেই অপর্ণা ও তাঁর কন্যা প্রেরণার। মা অপর্ণার সঙ্গে কলকাতার বাইরে থাকেন প্রেরণা। তবে বর্তমানে লন্ডনে আইন নিয়ে পড়াশোনা করছেন তিনি।

একদিকে প্রসেনজিৎ-পুত্র তৃষাণজিৎ সব ধরনের আদর-সুযোগ সুবিধা পাচ্ছেন তেমনি অন্যদিকে প্রসেনজিৎ-এর বড় মেয়ে প্রেরণা বাবার স্নেহ ছাড়াই বড় হচ্ছেন বিদেশে। ফাদার্স ডে-এর দিন এই ভিন্ন দৃশ্য অবশ্যই হৃদয় বিদারক।  

একদিকে যেমন প্রসেনজিৎ-এর ভিডিওতে ও জীবনে ঠাঁই নেই প্রেরণার, তেমনি প্রেরণার জীবনেও তাঁর সুপারস্টার বাবা প্রসেনজিৎ-এর অস্বিত্ব নেই। এদিন ফাদার্স ডে-তে বরং বন্ধুদের সঙ্গে তাঁর প্রিয় খাবার সুশি খেতে গিয়েছেন। প্রেরণার সোশ্যাল মিডিয়াতেও বাবার কোনও ছবি নেই। বরং তাঁর কাছে মা অপর্ণাই সবকিছু। এক সাক্ষাৎকারে অভিনেতা বলেছিলেন, 'প্রেরণার সঙ্গে আমার দেখা করার ইচ্ছে আছে। দেখা হয় না। বাইরে থাকেন। তাঁদের জীবনের মধ্যে ঢুকতে চাই না। আমি সঠিক সময়ের জন্য অপেক্ষা করব।' তবে সেই সময় আর সুযোগ কবে আসবে সেটা জানা নেই। 

আরও পড়ুন

Advertisement