scorecardresearch
 

Prosenjit Chatterjee-Rituparna Sengupta: প্রসেনজিৎ-এর সঙ্গে কেন জুটি ভেঙেছিলেন ঋতুপর্ণা ? সামনে এল আসল কারণ

Prosenjit Chatterjee-Rituparna Sengupta: টলিউডের একসময়কার হিট জুটি হিসাবে পরিচিত ছিলেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা। ৯০ এর দশকে টলিউডের অন্যতম সেরা একটি জুটি ছিল ঋতুপর্ণা সেনগুপ্ত এবং প্রসেনজিৎ চ্যাটার্জীর জুটি। এই জুটির সিনেমা মানেই সেই ছবি বক্সঅফিসে দারুণভাবে সফল। সিনেমা হলেও ফাঁকা থাকত না দর্শকাসন। একাধিক সিনেমায় এই জুটি অভিনয় করেছেন চুটিয়ে।

Advertisement
প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্তের জুটি কেন ভেঙেছিল প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্তের জুটি কেন ভেঙেছিল
হাইলাইটস
  • টলিউডের একসময়কার হিট জুটি হিসাবে পরিচিত ছিলেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা।
  • ৯০ এর দশকে টলিউডের অন্যতম সেরা একটি জুটি ছিল ঋতুপর্ণা সেনগুপ্ত এবং প্রসেনজিৎ চ্যাটার্জীর জুটি।
  • দর্শকদের পছন্দের এই জুটি আচমকাই টলিউড থেকে হারিয়ে যায়।

টলিউডের একসময়কার হিট জুটি হিসাবে পরিচিত ছিলেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা। ৯০ এর দশকে টলিউডের অন্যতম সেরা একটি জুটি ছিল ঋতুপর্ণা সেনগুপ্ত এবং প্রসেনজিৎ চ্যাটার্জীর জুটি। এই জুটির সিনেমা মানেই সেই ছবি বক্সঅফিসে দারুণভাবে সফল। সিনেমা হলেও ফাঁকা থাকত না দর্শকাসন। একাধিক সিনেমায় এই জুটি অভিনয় করেছেন চুটিয়ে। প্রসেনজিৎ-ঋতুপর্ণা অন্যান্য নায়ক-নায়িকাদের সঙ্গে অভিনয় করলেও তাঁদের জুটি সেই সময় ছিল এক নম্বরে। এখনও তাঁদের এই জুটি নিয়ে চর্চা হয় ইন্ডাস্ট্রিতে।   

হিট ছিল ঋতুপর্ণা-প্রসেনজিৎ জুটি
এই দুজনের অনস্ক্রিন কেমিস্ট্রি দেখে দর্শকেরা মনে করতেন যে তাঁদের হয়ত বাস্তবেও প্রেমের সম্পর্ক রয়েছে। সত্যি সত্যিই বাস্তবে প্রসেনজিৎ এবং ঋতুপর্ণার খুব ভাল বন্ধুত্বের সম্পর্ক ছিল। একসঙ্গে কাজ করতে তাঁরা বেশ স্বাচ্ছন্দ্য বোধ করতেন। দর্শকদের পছন্দের এই জুটি আচমকাই টলিউড থেকে হারিয়ে যায়। ওই সময় ইন্ডাস্ট্রিতে দর্শকরা তাদের খুব মিস করতেন। কিন্তু দীর্ঘ প্রায় ১০ বছর পর্দাতে কখনও প্রসেনজিৎ-ঋতুপর্ণার কেমিস্ট্রি ফুটে ওঠেনি আর।

আরও পড়ুন: পূজার বাড়িতে অতিথি প্রসেনজিৎ, ভাঙলেন কড়া ডায়েট

 

সফল জুটি ছিলেন এঁরা
সেই সময় প্রসেনজিৎ-ঋতুপর্ণার জুটি টলিউডে খুব সফল ছিল। এমনকী বাস্তবেও নাকি তাঁদের মধ্যে সম্পর্ক রয়েছে এমন গুজবও শোনা গিয়েছিল। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে একচ্ছত্রভাবে কাজ করেছেন এই জুটি। এমনকী অনেকেই এই জুটির কারণে সেভাবে সেই সময় লাইমলাইটে আসতে পারেননি। পরে তাঁরা প্রসেনজিৎ ও ঋতুপর্ণার দিকেই অভিযোগের আঙুল তুলেছিলেন।   

আরও পড়ুন: Prosenjit Chatterjee: কীভাবে এত ফিট থাকেন প্রসেনজিৎ? ফাঁস সিক্রেট ডায়েট

‌প্রসেনজিৎ-ঋতুপর্ণাকে নিয়ে গুজব
সফলতার শিখরে থাকতে থাকতেই ভেঙ্গে গিয়েছিল প্রসেনজিৎ-ঋতুপর্ণার জুটি। এই নিয়ে সেই সময় টলিউড ছিল তোলপাড়। আসলে এমন এক সময়ে এসে তাঁদের জুটি ভেঙ্গেছিল যে সময় তাঁদের ব্যক্তিগত জীবনেও সমস্যা দেখা দিয়েছিল। প্রসেনজিতের দ্বিতীয় বিয়ে তখন প্রায় ভাঙতে বসেছিল। এদিকে ইন্ডাস্ট্রিতে প্রসেনজিৎ ও ঋতুপর্ণার সম্পর্ক নিয়ে গুজব রটতে শুরু করে। ফিল্ম ইন্ডাস্টি থেকে শুরু করে চারদিকে এতটাই মিথ্যে রটনা রটছিল তাঁদের নিয়ে যে শেষমেষ প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সিদ্ধান্ত নিলেন যে তাঁরা আর একসঙ্গে কাজ করবেন না। অবশ্য দুজনের মধ্যে হওয়া কিছু মতভেদও অনুঘটকের কাজ করেছে এই জুটি ভাঙার ক্ষেত্রে। 

Advertisement
ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

দশ বছর পর এই জুটি পর্দায় ফেরে
এরপরই ঋতুপর্ণা বিয়ে করে নেন। ঋতুপর্ণার বিয়ের সময়ও প্রসেনজিতের সমালোচনায় সরব হয়েছিল টলিউড। কেউ কেউ দাবি করতে থাকেন ঋতুপর্ণার বিয়ের দিন প্রসেনজিৎকে দেখে মনে হচ্ছিল তিনি যেন মুষড়ে পড়েছেন। জুটি ভেঙে যাওয়ার পর আবার নতুন করে পর্দায় ফিরতে লেগেছিল ১০ টা বছর। শিবপ্রসাদ এবং নন্দিতার ‘প্রাক্তন’ ছবির হাত ধরে আবার এই জুটি বড় পর্দায় ফেরে। এরপর প্রসেনজিতের নিজস্ব প্রযোজনা সংস্থার ছবি ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’তেও ক্যামিও চরিত্রে অভিনয় করেন ঋতুপর্ণা। বহু বছর বাদে আবার জনপ্রিয় জুটিকে পর্দায় ফিরে পেয়ে দারুণ খুশি হয়েছিলেন ভক্তরা। শুধু তাই নয়, এই জুটির ৫০তম সিনেমা পরিচালনা করবেন কৌশিক গঙ্গোপাধ্যায়। এই সিনেমায় ফের প্রসেনজিৎ-ঋতুপর্ণাকে জুটি হিসাবে দেখা যাবে। 

Advertisement