scorecardresearch
 

Iman Chakraborty: ট্রলি ব্যাগটাই রথ, আমেরিকায় ইমনের পুজোর VIDEO VIRAL

Iman Chakraborty: প্রতি বছরই ইমন চক্রবর্তীর বাড়িতে রথযাত্রার দিন জগন্নাথদেবের পুজো হয়ে থাকে। গায়িকা খুবই নিষ্ঠাভরে জগন্নাথের পুজো করেন। তবে রথযাত্রার আগেই আমেরিকায় বঙ্গ সম্মেলনে যোগ দিতে ইমন-নীলাঞ্জন ও তাঁর পুরো টিম চলে গিয়েছে শিকাগোয়। আর সেই কারণেই রথযাত্রার সময় বাড়িতে থাকতে পারেনি তিনি।

Advertisement
ইমন চক্রবর্তী ইমন চক্রবর্তী
হাইলাইটস
  • প্রতি বছরই ইমন চক্রবর্তীর বাড়িতে রথযাত্রার দিন জগন্নাথদেবের পুজো হয়ে থাকে।

প্রতি বছরই ইমন চক্রবর্তীর বাড়িতে রথযাত্রার দিন জগন্নাথদেবের পুজো হয়ে থাকে। গায়িকা খুবই নিষ্ঠাভরে জগন্নাথের পুজো করেন। তবে রথযাত্রার আগেই আমেরিকায় বঙ্গ সম্মেলনে যোগ দিতে ইমন-নীলাঞ্জন ও তাঁর পুরো টিম চলে গিয়েছে শিকাগোয়। আর সেই কারণেই রথযাত্রার সময় বাড়িতে থাকতে পারেনি তিনি। কিন্তু তাতে কী, জগন্নাথদেবকে পুজো করতে হলে দেশেই যে থাকতে হবে এর কোনও মানে নেই। বিদেশে হোটেলের ঘরেই ইমন নিয়ম-নীতি মেনে পুজো করলেন তাঁর পুঁচকি জগন্নাথকে। শুধু তাই নয়, জগন্নাথদেব ঘুরলেন নতুন এক রথেও। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ইমন। 

বিদেশে কনসার্টে রয়েছেন ইমন। সেখানেই তাঁর ভিন্ন জগন্নাথ পুজো দেখল গোটা বাংলা। বাড়ি থেকেই নিয়ে গিয়েছেন সোনার জগন্নাথদেবের মূর্তি। আর হোটেল রুমেই জগন্নাথদেবকে মিনারেল ওয়াটারে স্নান করিয়ে, চন্দন শৃঙ্গার করালেন। ভোগ হিসাবে দিলেন গোটা দুটো ফল। জগন্নাথ সেবায় নিজেকে নিয়োজিত করলেন ইমন।  কিন্তু এবার জগন্নাথদেবকে রথে ঘোরাবেন কী করে? 

সেই ব্যবস্থাও করে ফেললেন গায়িকা। জগন্নাথদেবের রথ হিসেবে কাজে লাগালেন ট্রলি ব্যাগকে। মহাপ্রভু বিদেশের রাস্তায় ঘুরু ঘুরু করলেন ইমনের ট্রলি চড়েই। সেই ভিডিও শেয়ার করে ইমন লিখলেন, দেশ থেকে হয়তো দূরে আছি, কিন্তু দেশের ঐতিহ্য থেকে নয়। বাড়ি থেকে কয়েকশো মাইল দূরে অনেক দুঃখের মাঝেই জগন্নাথের পুজো করলাম। দিনশেষে এটাই যেন আনন্দ। প্রসঙ্গত, রথযাত্রার আগে জগন্নাথদেবের স্নানপর্ব ইমনের বাড়িতে হয়েছিল ঘটা করেই। কিন্তু তার আগেই শিকাগোতে চলে আসেন ইমন। 

Advertisement

গায়িকা নিজের বাড়িতেই এতদিন ধরে মহা আড়ম্বরে করে এসেছেন নীলমাধব আরাধনা। ইমনের বাড়িতে বড় করেই রথযাত্রার উৎসব পালন হয়ে থাকে। তিনি নিজের হাতে জগন্নাথদেবের সেবা করেন। পুরীতেও মাঝে মাঝে তিনি ঘুরে আসেন। নিজের গানের পাশাপাশি এখন ইমন সারেগামাপার দায়িত্ব সামলাচ্ছেন। তবে এই সময় তিনি বিদেশে রয়েছেন। খুব শীঘ্রই দেশে ফেরার কথা আছে ইমন-নীলাঞ্জনের। 

আরও পড়ুন

Advertisement