scorecardresearch
 

Iman Chakraborty: পায়ে মারাত্মক চোট নিয়েই বসন্ত উৎসব ইমনের, স্বামীর যত্নে আবেগপ্রবণ গায়িকা

Iman Chakraborty: এখনও বসন্ত উৎসব আসতে ঢের দেরি আছে। দোলের রঙে রাঙিয়ে নিতে এখনও হাতে কিছুটা সময় রয়েছে। কিন্তু লিলুয়াতে ইতিমধ্যেই বসন্ত উৎসবের রং লেগে গিয়েছে। আসলে প্রতিবছরের ন্যায় এই বছরও গায়িকা ইমন চক্রবর্তী লিলুয়াতে বসন্ত উৎসবের আয়োজন করেছিলেন। গানে গানে জমে উঠেছিল ইমন-নীলাঞ্জনের বসন্তোৎসব।

Advertisement
ইমন চক্রবর্তী ইমন চক্রবর্তী
হাইলাইটস
  • প্রতিবছরের ন্যায় এই বছরও গায়িকা ইমন চক্রবর্তী লিলুয়াতে বসন্ত উৎসবের আয়োজন করেছিলেন

এখনও বসন্ত উৎসব আসতে ঢের দেরি আছে। দোলের রঙে রাঙিয়ে নিতে এখনও হাতে কিছুটা সময় রয়েছে। কিন্তু লিলুয়াতে ইতিমধ্যেই বসন্ত উৎসবের রং লেগে গিয়েছে। আসলে প্রতিবছরের ন্যায় এই বছরও গায়িকা ইমন চক্রবর্তী লিলুয়াতে বসন্ত উৎসবের আয়োজন করেছিলেন। গানে গানে জমে উঠেছিল ইমন-নীলাঞ্জনের বসন্তোৎসব। সেখানে ঊষা উত্থুপ থেকে ফকিরা, সকলের গানে-নাচে জমজমাট হয়ে উঠেছিল বসন্ত উৎসব। আর এই উৎসবের আগেই এক অঘটন ঘটিয়ে বসেন খোদ এই উৎসবের মূল উদ্যোক্তা ইমন। 

গতমাসে ব্যাডমিন্টন খেলতে গিয়ে পায়ের লিগামেন্টে চোট পান ইমন। পা নিয়ে ভালরকম ভুগতে হয়েছিল গায়িকাকে। তবে তাঁর স্বামী নীলাঞ্জন এই সময় তাঁকে আগলে রেখেছিলেন। স্বামীর সেই যত্নআত্তির কথা সোশ্যাল মিডিয়ায় জানাতে ভুললেন না। ইমন তাঁর সোশ্যাল মিডিয়া পেজে একটি ছবি পোস্ট করেন, যেখানে দেখা যাচ্ছে নীলাঞ্জনের কোলে রয়েছে তাঁর পা। আর ইমনকে দুচোখ ভরে দেখছেন তাঁর স্বামী। সেখানেই ক্যাপশনে গায়িকা তাঁর পায়ে চোট লাগার কথা জানান। তিনি লেখেন, '২ ফেব্রুয়ারি আমি ব্যাডমিন্টন খেলতে গিয়ে ভীষন ভাবে লিগামেন্ট এ চোট পাই। আগে কখনও এমন হয়নি। হাঁটা তো দূরের কথা , আমি বসেও থাকতে পারছিলাম না'। স্বামীর প্রশংসায় ইমন আরও লেখেন, 'এই লোকটা দিনরাত এক করে পায়ের খেয়াল রেখেছে। নিজের কাজ বন্ধ করে দিয়ে সারাদিন রাত পায়ে বরফ দিয়ে, ওষুধ লাগিয়ে , ব্যান্ডেজ করে আমায় দাঁড় করিয়েছে। কী বা আর দিয়েছি আমি ওকে। কী বা আর দিয়েছি আমি ওকে। কিচ্ছুনা। এত যত্ন তো বাবা মা ছাড়া কেউ করেনি। হ্যাঁ , মাসিমনি করেছে। আর হ্যাঁ , বাবাই করেছে মা কে। আমি জগন্নাথের কাছে আর কী বা চাইতে পারি। ছবিটা সুন্দর , খুব সুন্দর। বসন্ত উৎসবের দিন সকালের।' 

Advertisement

পায়ে চোট নিয়েই ইমন বসন্ত উৎসবে মঞ্চে ফাটিয়ে পারফর্ম করেছেন। যা দেখে বোঝা দায় আদৌও তাঁর পায়ে লেগেছে কিনা। তবে শুধু ইমন নন, এই বসন্ত উৎসবে পারফর্ম করেন ঊষা উত্থুপ, শ্রীজাত, দেবলীনা কুমার, সৌরেন্দ্র-সৌম্যজিৎ, অনিন্দ্য চট্টোপাধ্যায়, ফকিরা, জোজো এবং আরও অনেকে। গত আট বছর ধরে লিলুয়ার মীরপাড়ার মাঠে আয়োজন করা হয় এই বসন্ত উৎসবের। যার প্রস্তুতি শুরু হয়ে যায় এক-দুই মাস আগে থেকেই। নাচে-গানে-রঙে এ বছরও রাঙিয়ে দিয়ে গেল ইমনের বসন্ত উৎসব।    

 

প্রতি বছরই ইমন এই বসন্ত উৎসবের আয়োজন করে থাকেন। এই বসন্ত উৎসব নিয়ে ইমনের সেন্টিমেন্ট জড়িয়ে। এই উৎসবের মধ্যে দিয়েই তিনি মায়ের প্রতি শ্রদ্ধা জানান। প্রথমদিকে ছোট ছোট ছেলেমেয়েদের নিয়ে প্রথম উৎসব শুরু হয়েছিল, পরবর্তীকালে এই উৎসবের সঙ্গে বহু মানুষের নাম জুড়ে গিয়েছে। আর এখন তো ইমন তাঁর স্বামী নীলাঞ্জনকেও পাশে পেয়েছেন। লিগামেন্টে চোট পেয়েও ইমন খুব সুন্দরভাবে এই বসন্ত উৎসবের আয়োজন করেছিলেন। 


 

Advertisement