scorecardresearch
 

Barun Chanda Son Death: প্রয়াত বরুণ চন্দের ছেলে, পুত্রশোকে স্তব্ধ অভিনেতা

Barun Chanda Son Death: টলিউডের বর্ষীয়ান অভিনেতা বরুণ চন্দের পুত্র লেখক অভীক চন্দ প্রয়াত। সোমবার রাতে কলকাতায় নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। পুত্রের মৃত্যুতে ভেঙে পড়েছেন বর্ষীয়ান এই অভিনেতা।

Advertisement
প্রয়াত বরুণ চন্দের ছেলে অভীক প্রয়াত বরুণ চন্দের ছেলে অভীক
হাইলাইটস
  • টলিউডের বর্ষীয়ান অভিনেতা বরুণ চন্দের পুত্র লেখক অভীক চন্দ প্রয়াত।

টলিউডের বর্ষীয়ান অভিনেতা বরুণ চন্দের পুত্র লেখক অভীক চন্দ প্রয়াত। সোমবার রাতে কলকাতায় নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। পুত্রের মৃত্যুতে ভেঙে পড়েছেন বর্ষীয়ান এই অভিনেতা। 

বরুণ চন্দের পুত্র অভীক প্রেসিডেন্সি কলেজ থেকে পড়াশোনা করেছেন এবং দিল্লি স্কুল অফ ইকনমিক্সের প্রাক্তনী তিনি। দীর্ঘদিন ধরে এক বহুজাতিক সংস্থায় কাজ করতেন অভীক। কেরিয়ারের শুরুতে শহরের এক সংবাদপত্রে কিছুদিন সাংবাদিক হিসাবে কাজ করতেন তিনি। দিল্লি স্কুল অফ ইকনমিক্সের প্রাক্তনী। bangla.aajtak.in-কে বরুণ চন্দ জানান যে তাঁর ছেলের ফুসফুসে সংক্রমণ ছিল। সেটা আগে বোঝা যায়নি। পরে তা শরীরে ছড়িয়ে পড়ে এবং সেপটিসেমিয়া হয়ে মারা যায় সে। অভিনেতা এও জানান যে সম্প্রতি অভীককে বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র রিসার্চ ফেলো ঘোষণা করা হয়। আগামী বছরই তাঁর সেখানে যাওয়ার কথা ছিল কিন্তু তার আগেই তাঁকে চলে যেতে হল। 

লেখক হিসাবে বরুণ চন্দের ছেলে অভীক ভাল জনপ্রিয়তা অর্জন করেছিলেন। ২০১৭ সালে প্রকাশিত হয় অভীকের ‘ফ্রম কমান্ড টু এমপ্যাথি: ইউজিং ইকিউ ইন দ্য এজ অফ ডিজ়রাপশন’ এবং ‘দারা শুকো: দ্য ম্যান হু উড বি কিং’-এর মতো জনপ্রিয় বই। পাশাপাশি, তাঁর বাংলা কবিতা সংকলন ‘যখন বিদেশে’-ও পাঠক মহলে সমাদৃত হয়। চলতি বছরে সিদ্ধার্থ মুখোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধে লেখা অভীকের ‘ওয়ার্ক থ্রি পয়েন্ট ও’ বইটিও চর্চায় রয়েছে।

আরও পড়ুন

ছেলের আকস্মিক মৃত্যু মোটেও মেনে নিতে পারছেন না বরুণ চন্দ। এক সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন যে সাধারণত ছেলেরা পিতৃশ্রাদ্ধ করে। অভিনেতার দুর্ভাগ্য যে তিনি পুত্রকৃত্য করছেন। তবে কীভাবে ছেলের মৃত্যু হয়েছে সেটা এখনও স্পষ্ট নয়। সোমবার রাতেও ছেলের সঙ্গে কথা হয়েছিল অভিনেতার। তারপরই সব শেষ।    

Advertisement

Advertisement