scorecardresearch
 

Nusrat Jahan: এক ছেলের মা হয়েও চাবুক ফিগার, জেনে নিন নুসরতের ফিটনেস রহস্য

Nusrat Jahan: অভিনয় ও রাজনীতির কাজ সামলেও নুসরত জাহান কিন্তু দারুণভাবে ফিট। সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তিনি যে ছবিগুলি পোস্ট করেন তাতে দেখা যায় যে তাঁর শরীরে মেদের লেশমাত্র নেই। মা হওয়ার পর নুসরতের নির্মেদ শরীর সবাইকে অবাক করেছে। শরীরে নেই বেবিফ্যাট, চাবুক ফিগারে সকলকে ক্লিনবোল্ড করেছেন তারকা সাংসদ।

Advertisement
নুসরত জাহান ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম নুসরত জাহান ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অতি পরিচিত এক মুখ হলেন নুসরত জাহান।
  • অভিনয়ের পাশাপাশি তিনি বসিরহাটের সাংসদও বটে।
  • অভিনেত্রীর জীবন যতই বিতর্কে ভরা থাক না কেন সবকিছুকে উপেক্ষা করে নুসরত তাঁর গ্ল্যামার ধরে রেখেছেন

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অতি পরিচিত এক মুখ হলেন নুসরত জাহান। অভিনয়ের পাশাপাশি তিনি বসিরহাটের সাংসদও বটে। অভিনেত্রীর জীবন যতই বিতর্কে ভরা থাক না কেন সবকিছুকে উপেক্ষা করে নুসরত তাঁর গ্ল্যামার ধরে রেখেছেন। আসলে ফিল্ম ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে হলে আপনাকে নিজের সৌন্দর্য ধরে রাখতেই হবে। ব্যতিক্রম নন নুসরত জাহানও। তিনিও নিজের গ্ল্যামার ধরে রাখতে করেন কঠোর শরীরচর্চা ও থাকেন কড়া ডায়েটের মধ্যে। 

মা হওয়ার পরও ফিট রেখেছেন নিজেকে
অভিনয় ও রাজনীতির কাজ সামলেও নুসরত জাহান কিন্তু দারুণভাবে ফিট। সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তিনি যে ছবিগুলি পোস্ট করেন তাতে দেখা যায় যে তাঁর শরীরে মেদের লেশমাত্র নেই। মা হওয়ার পর নুসরতের নির্মেদ শরীর সবাইকে অবাক করেছে। শরীরে নেই বেবিফ্যাট, চাবুক ফিগারে সকলকে ক্লিনবোল্ড করেছেন তারকা সাংসদ। কিন্তু এই ফিট ও স্লিম-ট্রিম থাকার আসল রহস্যটা কী। কীভাবে নিজেকে এতটা ফিট রাখেন সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান আসুন জেনে নিই।

 

প্রাতঃরাশ ও মধ্যাহ্ন ভোজে কী খান অভিনেত্রী
সুপারহট নুসরত জাহানের ছবি দেখে বোঝা দায়, তিনি ১১ মাসের পুত্র সন্তানের মা! অন্তঃসত্ত্বা অবস্থায় নুসরতের ওজন বেড়েছিল অনেকটাই। নায়িকার কথায় ঈশানের জন্মের আগে ৪৭ কিলো থেকে তাঁর ওজন বেড়ে হয়েছিল ৭৫ কিলোগ্রাম। আসলে প্রতিদিন বিশেষ কিছু ডায়েট মেনে চলেন নুসরত জাহান। সেই জন্যই তিনি এতটা ফিট থাকেন। পুরনো এক সাক্ষাৎকার থেকে জানা গিয়েছে যে প্রত্যেকদিন সকালে নুসরত প্রথমে গ্রিন টি খান তারপর বেরি এবং বিভিন্ন ধরনের ফল রাখেন তার নিত্যদিনের ডায়েট চার্টে। প্রাতঃরাশে থাকে একটা ডিমের সাদা অংশটা দিয়ে তৈরি ওমলেট এবং টোস্ট। মধ্যহ্নভোজে থাকে, ব্রাউন রাইস, ডাল এবং মাছ অথবা ডিম। খিদে পেলে স্ন্যাকস হিসাবে ফল অথবা বাদামজাতীয় খাবার খান নুসরত।

Advertisement

ডিনারে কী খান নুসরত
নৈশভোজে নুসরতের পাতে কী থাকে? নায়িকার জবাব, একটা রুটি, সবজি, ডাল এবং চিকেন। নুসরত জানাতে ভুললেন না, কম তেলে তৈরি খাবার খান এবং মিষ্টি ছাড়া ডায়েট ফলো করে তিনি। স্বাস্থ্যবান শরীর পেতে না খেয়ে থাকার পক্ষপাতী নন নুসরত। নুসরতের কথায়, ডায়েট চার্ট এমন হতে হবে যা আপনি সহজে ফলো করতে পারবেন। পাশাপাশি সপ্তাহে একদিন 'চিট ডে' হতেই পারে। চিট ডে-তে কী খান নুসরত? প্রচুর মিষ্টি! অভিনেত্রী কিন্তু অলিভ অয়েল ছাড়া অন্য কোন তেল খান না। তাই অলিভ ওয়েল দিয়েই তার রান্না করা হয়।

শরীরচর্চাও করে থাকেন তিনি
তবে ডায়েটের পাশাপাশি নিয়মিত শরীর চর্চা করতেও ভোলেন না নুসরত। মা হওয়ার ছ মাস পর থেকেই রোজ জিমে ঘাম ঝরান নায়িকা। এছাড়া যোগাসনটা রোজ করেন অভিনেত্রী। সিনেমার মতো তিনি বাস্তবেও নাচতে খুব ভালবাসেন। আর সেই জন্য ব্যায়ম, এক্সারসাইজ ও যোগাসন ছাড়া জুম্বা ডান্সও করেন তিনি। প্রতিদিন এই রুটিন মেনে চলেন বলেই এতটা ফিট থাকেন নুসরত। 

সোশ্যাল মিডিয়ায় সক্রিয় অভিনেত্রী
সোশ্যাল মিডিয়ায় দারুণ সক্রিয় নুসরত জাহান। প্রায়ই তাঁর সাহসী অবতারের ছবি নেটিজেনদের ঘুম উড়িয়ে দেয়। খুব শীঘ্রই তাঁকে দেখা যাবে আগামী বাংলা সিনেমাতে। এর মাঝেই নুসরত যশ ও ছেলে ঈশানের সঙ্গে সময় কাটাতে ভোলেন না। 


 

Advertisement