scorecardresearch
 

Ditipriya Roy- Mahalaya 2023: শুধু পার্বতী নয়, দেবীর আরও অন্য রূপেও দেখা যাবে দিতিপ্রিয়াকে

Mahalaya on Television: শুধু রেডিও না টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। দুর্গা ছাড়াও অন্যান্য দেব -দেবী কিংবা দুর্গার অন্যান্য রূপে কারা অভিনয় করবেন এই নিয়ে থাকে কৌতূহল।

Advertisement
অভিনেত্রী দিতিপ্রিয়া রায় অভিনেত্রী দিতিপ্রিয়া রায়

পুজোর কাউন্টডাউন প্রায় শুরু হয়ে গেছে বললেই চলে। মহালয়ার (Mahalaya) দিন ভোরে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে মহিষাসুরমর্দিনীর (Mahishasuramardini) শোনার রীতি বাঙালির যুগ যুগ ধরে চলে আসছে। তবে শুধু রেডিও না টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। 

দেবীপক্ষের সূচনায় প্রতিবারই চ্যানেলগুলির মধ্যে একটা প্রতিযোগিতা থাকে, কে হবেন দেবী দুর্গা (Devi Durga) এই নিয়ে। দুর্গা ছাড়াও অন্যান্য দেব -দেবী কিংবা দুর্গার অন্যান্য রূপে কারা অভিনয় করবেন এই নিয়ে থাকে কৌতূহল। এবছর জি বাংলায় হবে মহালয়ার সকালে হবে 'নবপত্রিকায় দেবীবরণ' অনুষ্ঠান। নবপত্রিকায় দেবীর নয় রূপ দেখা যাবে।   

এবছর মহিষাসুরমর্দিনী রূপে এই চ্যানেলে দেখা যাবে পর্দার জগদ্ধাত্রী- অঙ্কিতা মল্লিককে। শোনা গিয়েছিল উমার ভূমিকায় থাকবেন দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) এবং জি বাংলার বিভিন্ন মেগার নায়িকাদের দেখা যাবে দেবীর বিভিন্ন রূপে। তবে এখন সামনে আসছে অন্য তথ্য। শুধু উমা নয়, পার্বতী, মহালক্ষ্মী, মহাকালী এবং মহাসরস্বতী রূপে দেখা যাবে পর্দার রানি রাসমণি। এছাড়া 'ফুলকি'-র রোহিত অর্থাৎ অভিষেক বসু এবার দেবাদিদেব মহাদেব সাজবেন এবং মহিষাসুর হবেন 'ডান্স বাংলা ডান্স'-র অর্ণব।

 

 

এর আগেও একাধিকবার মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানে দেখা গেছে দিতিপ্রিয়া রায়কে। ২০১৮ সালে জি বাংলায় দেবী পার্বতী ও মহিষাসুরমর্দিনী রূপে দেখা গিয়েছিল তাঁকে। এর পরের বছরই একই চ্যানেলে দেবী দুর্গমনাশিনী দুর্গার ভূমিকায় দেখা যায় তাঁকে। ২০২০-তে ফের জি বাংলাতে দেবী পার্বতী ও দুর্গমনাশিনী দুর্গা রূপে দেখা গিয়েছিল তাঁকে। এরপর ২০২১ সালে প্রথমবার স্টার জলসার জন্য মহিষাসুরমর্দিনী সেজেছিলেন তিনি।  

Advertisement

প্রসঙ্গত, গত বছর জি বাংলার মহিষাসুরমর্দিনী হয়েছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। দেবী দুর্গার বাহন পশুরাজ সিংহ। কিন্তু দেবী যে শুধু মহিষাসুরমর্দিনী রূপে সিংহের পিঠে চড়ে মর্ত্যে আসেন তা নয়, দেবীর আরও অনেক সিংহবাহিনী রূপ রয়েছে। সে কাহিনিই ছিল মূল বিষয়বস্তু। দেবীকে চণ্ডিকা, জগদ্ধাত্রী, কুষ্মাণ্ডা, জয়দুর্গা, স্কন্ধমাতা, গন্ধেশ্বরী, কামাখ্যা এবং মহিষাসুরমর্দিনী এই রূপগুলিতে সিংহবাহিনী হিসেবে দেখা গিয়েছিল। এই বিভিন্ন রূপে পর্দায়  দেখা গিয়েছিল টেলি নায়িকাদের।    

 

Advertisement