scorecardresearch
 

New Bangla Serial: আসছে আরও এক নতুন ধারাবাহিক, এবার জুটি বাঁধবেন শ্রীমা- সৌরজিৎ

Basu Paribaar Serial:

Advertisement
শ্রীমা- সৌরজিৎ (ছবি:সংগৃহীত) শ্রীমা- সৌরজিৎ (ছবি:সংগৃহীত)

২০২৪-এর প্রথম থেকেই শুরু হয়েছে  বেশ কয়েকটি নতুন ধারাবাহিক।  পুরনো মেগার গল্পে আসছে নতুন নতুন ট্যুইস্ট,পাল্টাচ্ছে সম্প্রচারের সময়ও। বলাই বাহুল্য জোড়দার টেক্কা চলছে বাংলা টেলিভিশনে। সে তালিকায় যোগ হল 'বসু পরিবার'-র নাম। সান বাংলায় আসছে এই নতুন মেগা। মুখ্য চরিত্রে রয়েছেন শ্রীমা ভট্টাচার্য ও সৌরজিৎ বন্দ্যোপাধ্যায়।  

'বসু পরিবার' একটি পরিবারের গল্প, যা পাঁচটা সিরিয়ালের গল্পের মত নারীকেন্দ্রিক একেবারেই নয়। দর্শক এক নতুন স্বাদের  উপহার পেতে চলেছে। শ্রীমা- সৌরজিৎ ছাড়াও এই মেগাতে দেখা যাবে টলিপাড়ার একগুচ্ছ চেনা মুখকে। অরিন্দম গঙ্গোপাধ্যায়, কৌশিকী গুহ, অনিমেষ ভাদুড়ি, সায়ন্তনী মুল্লিক, কৌশিক দাস, শ্রীতমা রায় চৌধুরীর মতো শিল্পীদের দেখা যাবে এখানে বিভিন্ন চরিত্রে। এসভিএফ-র প্রযোজনায় এবং সুমাল্য ভট্টাচার্যের পরিচালনায় শীঘ্রই আসছে এই নতুন ধারাবাহিক।  

কেমন হবে 'বসু পরিবার'-র গল্প? অঞ্জনবাবু বসু পরিবারের কর্তা। তিনি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। তিন ছেলে, দুই মেয়ে এবং বউ মিনাক্ষীকে নিয়ে তাঁর ভরা সংসার।  ছেলে-মেয়েদের বড় করে তুলতে কোনও ত্রুটি রাখেননি তিনি। ছেলে-মেয়েরা সবাই বর্তমানে সুপ্রতিষ্ঠিত। শুধু ছোট ছেলে দীপ্তেশ (সৌরজিৎ) এখনও  প্রতিষ্ঠিত হতে পারেনি। ছোট খাটো কাজ করলেও, এখনও পরিবারের বাকিদের মতো সুপ্রতিষ্ঠিত নয় সে। তবে দীপ্তেশ খুবই পরোপকারী ছেলে। পাড়ার সবাই তাকে ভালোবাসে।

বসু কর্তা-গিন্নি দু'জনেই অনেকটা নিশ্চিন্ত। মনের মতো করে ছেলে-মেয়েদের তারা মানুষ করতে পেরেছেন। বসু পরিবারের সকলে সুখী। বড় মেয়ের বিয়েও দিয়েছেন ধুমধাম করে। কিন্তু এই সুখ বেশিদিন টিকল না। যে ছেলেদের উপর এত ভরসা অঞ্জনবাবুর, পরিবারে একটা দুর্ঘটনায় ছেলেদের আসল চেহারা সামনে এল। যে ছেলে-মেয়েদের মানুষ করার জন্য অঞ্জনবাবু- মিনাক্ষীদেবী সর্বস্ব দিয়েছিলেন, তারাই বাবা-মায়ের পাশে থাকতে অস্বীকার করে। শুধু দীপ্তেশ রয়ে যায় বাবা-মায়ের পাশে। বসু পরিবারের ভাঙন ঠেকাতে দীপ্তেশ পাশে পায় নীলাকে (শ্রীমা)। দীপ্তেশ-নীলা দু'জনে কি পারবে বসু পরিবারের ভাঙন ঠেকাতে? তা জানা যাবে খুব শীঘ্রই। 

Advertisement

শ্রীমা জানালেন, "আপনারা আমায় দেখতে পাবেন 'বসু পরিবার' ধারাবাহিকে নীলার চরিত্রে। খুব মজার একটা চরিত্র। নীলা অত্যন্ত প্রাণোচ্ছ্বল, সৎ, ভুলকে ভুল বলতে সে ভয় পায় না, সবাইকে ভালোবেসে আগলে রাখতে জানে। সত্যির জন্য লড়াই করতে ভয় পায় না। ছোটবেলা থেকেই আর্থিক প্রতিকূলতা থাকলে, অনেক সময় জীবনযাপন, স্বপ্নপূরণ, পরিবারকে ভাল রাখার ইচ্ছে, অনেক কিছুর উপর নির্ভর করে। নীলার জার্নিতে এটা ধরা পড়বে। আমি খুবই উৎসাহিত এই চরিত্রটা নিয়ে। কারণ একেবারে এই ধরনের চরিত্রে আমি কখনও অভিনয় করিনি।" 

সৌরজিৎ জানান, "আমি বসু পরিবারের ছোট ছেলে। ধারাবাহিকে আমার চরিত্রের নাম দীপ্তেশ। গল্পে আমি একদমই পড়াশোনায় ভাল না। আমার দাদারা সুপ্রতিষ্ঠিত হলেও, আমি প্রতিষ্ঠিত হতে পারিনি। কোনও সার্টিফিকেট না থাকলেও, আমার হাতের কাজ খুব ভাল। পাড়ার যখনই কারও কোনও সমস্যা হয়, সকলে জানে দিপু আছে। বাবা- মা দিপুর কাছে ভগবানের মতো। 

এই প্রথমবার জুটিতে দেখা যাবে সৌরজিৎ- শ্রীমাকে। বাংলা বিনোদন জগতের পরিচিত মুখ শ্রীমা। ছোট পর্দা ছাড়াও, ওটিটি-তেও কাজ করেছেন তিনি। তাঁকে শেষ দেখা গিয়েছিল 'গাঁটছড়া' ধারাবাহিকে দ্যুতি চরিত্রে। অন্যদিকে 'সন্ধ্যাতারা' ধারাবাহিকে আকাশনীল চরিত্রে অভিনয় করেছেন তিনি। দু'জনেই বেশ পরিচিত টেলি দর্শকের কাছে। এবার দেখার এই নতুন জুটি কতটা পছন্দ করেন দর্শক।      


 

Advertisement