scorecardresearch
 

Udaya Shankar Pal : ক্যানসারে আক্রান্ত হয়ে প্রয়াত 'ভূতের ভবিষ্যৎ'-এর আত্মারাম' উদয়শঙ্কর পাল

প্রয়াত অভিনেতা উদয়শঙ্কর পাল। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর। ফুসফুসে ক্যানসার ধরা পড়েছিল তাঁর। উদয়শঙ্কর পাল টলিউডের একাধিক ছবিতে কাজ করেছেন।

Advertisement
udaya shankar pal udaya shankar pal
হাইলাইটস
  • প্রয়াত অভিনেতা উদয়শঙ্কর পাল
  • মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর

প্রয়াত অভিনেতা উদয়শঙ্কর পাল। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর। ফুসফুসে ক্যানসার ধরা পড়েছিল তাঁর। দক্ষিণ কলকাতার বাঙ্গুর হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া টলিউডে। 

উদয়শঙ্কর পাল টলিউডের একাধিক ছবিতে কাজ করেছেন। সেগুলোর মধ্যে 'রয়েল বেঙ্গল রহস্য', 'চতুষ্কোণ', 'কাঙাল মালশাট' 'প্রফেসর শঙ্কু ও এল্ ডোরাডো', 'আশ্চর্য প্রদীপ' উল্লেখযোগ্য। তবে তাঁকে আলাদাভাবে পরিচিতি দিয়েছিল অনীক দত্তের ভূতের ভবিষ্যৎ ছবিটি। আত্মারাম-এর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। তাঁর সেই বিখ্যাত সংলাপ,  'বাবু হামি গরিব আদমি আছে' এখনও মানুষের মুখে মুখে ফেরে। 

মারণরোগ ক্যানসারে আক্রান্ত থাকলেও তবে অর্থাভাবে বিনা চিকিৎসায় কিছুদিন কেটেছিল তাঁর। তবে পরে হাসপাতালে ভর্তি হন। তাঁকে বাঁচিয়ে তোলার আপ্রাণ চেষ্টা চালিয়েছিলেন চিকিৎসকেরা। তবে শেষ রক্ষে হল না। উদয়শঙ্করের চিকিৎসার জন্য তাঁকে প্রথমে হাওড়ার একটি নার্সিংহোমে ভর্তি করানো হয়। তবে সেখানে খরচ ছিল অনেক বেশি। তারপর আর্টিস্ট ফোরামের তত্ত্বাবধানে উদয়শঙ্করকে বাঙ্গুর হাসপাতালে ভর্তি করানো হয়। তবে ক্যানসারের সঙ্গে যুদ্ধে হার মানলেন তিনি। 

আরও পড়ুন

জানা যায়, প্রায় ৩ দশকেরও বেশি সময় ধরে থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। অনেক পরে সিনেমায় হাতেখড়ি। মূলত চরিত্রাভনেতা ছিলেন তিনি। বিয়ে করেননি। হাওড়ায় দাদার পরিবারে থাকতেন। 

অভিনেতার মৃত্যুর খবর সামনে আসার পর তাঁকে নিয়ে ট্যুইট করেন পরিচালক অনীক দত্ত। তিনি জানান, তাঁর শেষ ছবিতেও কাজ করেছেন উদয়শঙ্কর। সেটার ডাবিংয়ের কাজ চলছে। চিকিৎসার জন্য যথাসাধ্য চেষ্টা করা হয়েছিল। 

Advertisement