scorecardresearch
 

Dev- Raghu Dakat: কাঁধছোঁয়া এলোমেলো চুলে প্রচার সারছেন দেব! ভোটের পরেই 'রঘু ডাকাত' রূপে আসছেন?

Dev New Look: দেবকে নয়া লুকে দেখে অনেকেই ভাবছিলেন, হয়তো প্রচারের ব্যস্ততায় নিজের যত্ন নিতে পারছেন না তিনি। আবার অনেকে ভাবছিলেন এটাই দেবের নতুন স্টাইল স্টেটমেন্ট। তবে টলিপাড়ার সূত্র বলছে অন্য কথা। 

Advertisement
দেব (ছবি: ফেসবুক) দেব (ছবি: ফেসবুক)

টলিউডের মতো ভোটের প্রচারের ময়দানে এই মুহূর্তে সুপারহিট দেব। এক কথায় বলা যায়, তিনি যেন একাই একাশো! এবারও ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল- কংগ্রেসের হয়ে প্রার্থী হয়েছেন অভিনেতা- প্রযোজক। নিজের কেন্দ্র ছাড়াও, জোড়া ফুলের অন্যান্য প্রার্থীর হয়েও প্রচারে রাজ্যের এ প্রান্ত থেকে ওপ্রান্তে ঘুরে বেড়াচ্ছেন তিনি। 

ক্যাম্পেইনে দেবের লুক নজর কাড়ছে সকলের। একমাথা কাঁধছোঁয়া এলোমেলো চুল, একগাল দাঁড়ি, গলায় আবার কখনও থাকছে রকমারি উত্তরীয়। তবে এখন আবার দাঁড়ি কেটে অনেকটা ট্রিম করেছেন। দেবকে নয়া লুকে দেখে অনেকেই ভাবছিলেন, হয়তো প্রচারের ব্যস্ততায় নিজের যত্ন নিতে পারছেন না তিনি। আবার অনেকে ভাবছিলেন এটাই দেবের নতুন স্টাইল স্টেটমেন্ট। তবে টলিপাড়ার সূত্র বলছে অন্য কথা। 

স্টুডিয়োপাড়ায় কানাঘুষো যাচ্ছে, নির্বাচন শেষ হতেই ফের ছবির কাজে ফিরবেন দেব। 'খাদান'-র শ্যুটিংয়ের পর, রাজনৈতিক কাজের চাপে এতদিন অভিনেতা- প্রযোজক দেব সাময়িক বিরতি নিয়েছিলেন। শোনা যাচ্ছে খুব শীঘ্রই 'রঘু ডাকাত' রূপে দেখা যাবে দেবকে এবং এজন্যেই লম্বা চুল রাখছেন তিনি। নির্বাচন শেষ হলেই, বহুপ্রতীক্ষিত এই ছবির জন্য ফ্লোরে যাবেন তিনি।     

২০২১ সালে প্রথম চাউর হয় দেবের নতুন ছবি 'রঘু ডাকাত'-র কথা। এরপর মাঝে একটা দীর্ঘ সময় কেটে গেছে। তবে শোনা যাচ্ছে, এবার নানা কেটে শুরু হবে  ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের এই ছবির শ্যুট। এসভিএফ ও দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্সের যৌথ প্রযোজনায় তৈরি হবে এই ছবিটি। 

অষ্টাদশ শতাব্দীর সময়কালে বাংলার সাধারণ মানুষের নিপীড়ন ও অবিচারের বিরুদ্ধে 'মসিহা' হয়ে পাশে দাঁড়িয়েছিলেন রঘু ডাকাত। 'লার্জার দ্যান লাইফ' এই কাল্পনিক গল্পের নায়ক রঘু আজও বাঙালিদের মনে বেঁচে আছেন। এত গুরুত্বপূর্ণ একটা চরিত্র, তাই সেরা অভিনয় দক্ষতাটুকু দিয়েই নিজেকে উজার করে দেবেন দেব। এমনটাই আশা পর্দার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী- দেবের। 'গোলন্দাজ' -এর চূড়ান্ত বক্স অফিস সাফল্যের ফর ফের জুটিতে কাজ করবেন ধ্রুব -দেব। বলাই বাহুল্য দর্শকদের প্রত্যাশাও থাকবে তুঙ্গে। 

Advertisement

মা কালীর সঙ্গে রঘু ডাকাতের নাম বার বার উঠে আসে। কারণ তিনি ছিলেন কালীর একনিষ্ঠ উপাসক। এমনকী ডাকাতি করতে বেড়ানোর আগেও কালিকার পুজোই করতেন তিনি। এই রঘু ডাকাতকে ঘিরে রয়েছে নানা জল্পনা, গল্পকথা। বলা ভাল তাঁকে নিয়ে বাঙালিদের কৌতূহলের শেষ নেই। এখন যেন তিনি 'রহস্য'হয়েই রয়েছেন বাঙালি মননে। শোনা যায়, হুগলি জেলার মগরায় বাসুদেবপুর গ্রামে এক সময় প্রতিষ্ঠিত ছিল এক ডাকাত কালী মন্দির। যা মূলত রঘু ডকাতের মন্দির নামেই পরিচিত। 

প্রচলিত কথা অনুযায়ী, ইংরেজরাও ভয় পেতেন এই রঘুকে। অত্যাচারী জমিদারদের থেকে লুথ করে আনা ধন -সম্পদ তিনি মিলিয়ে দিতেন গরীবদের মধ্যে। তবে শুধু হুগলী না, বর্ধমান, মুর্শিদাবাদ সহ আরও একাধিক জায়গায় রঘু ডাকাতের প্রতিষ্ঠিত কালী মন্দিরের কথা শোনা যায়। হাতেনাতে প্রমাণ না মিললেও, অনন্ত লোক মুখে শুনে যুগ যুগ ধরে এটাই বিশ্বাস করা হয় যে বাস্তবে তিনি ছিলেন।  


 

Advertisement