scorecardresearch
 

Rituparna Sengupta Trolled: 'আম চুষছেন নাকি...', আরজি কর- প্রতিবাদে শাঁখ বাজিয়ে যা যা শুনলেন ঋতুপর্ণা

Rituparna Sengupta- RG Kar Case: এবার আরজি কর হাসপাতাল কাণ্ডের প্রতিবার করে চরম ট্রোলিংয়ের মুখে পড়লেন টলিউড নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত। সোশ্যাল মিডিয়া ভরেছে তাঁকে নিয়ে তৈরি নানা মিমে।

Advertisement
ঋতুপর্ণা সেনগুপ্ত (ছবি: ফেসবুক) ঋতুপর্ণা সেনগুপ্ত (ছবি: ফেসবুক)

প্রায়ই শিরোনমে ঋতুপর্ণা সেনগুপ্ত। কাজের বাইরে ব্যক্তিগত কারণেও তাঁকে নিয়ে আলোচনার শেষ নেই। এবার আরজি কর হাসপাতাল কাণ্ডের প্রতিবার করে চরম ট্রোলিংয়ের মুখে পড়লেন নায়িকা। সোশ্যাল মিডিয়া ভরেছে তাঁকে নিয়ে তৈরি নানা মিমে। কী এমন ঘটল যার জেরে কটাক্ষের মুখে পড়তে হল টলি অভিনেত্রীকে?

৩১ বছর বয়সী মহিলা চিকিৎসকের মৃত্যুর পর থেকে সরকারি হাসপাতালের জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি চলছে এখনও। শাস্তির দাবিতে মিছিল চলছে কলকাতা থেকে শুরু শহরতলির রাস্তায়। ৩১ বছর বয়সী মহিলা চিকিৎসকের মৃত্যুতে গর্জে উঠেছে দেশবাসী। এমনকী প্রতিবাদে সরব হয়েছেন প্রবাসীরাও। সাধারণ মানুষ থেকে শুধু করে তারকারা প্রতিবাদে সামিল হয়েছেন।

নৃশংসতার প্রতিবাদে স্বাধীনতা দিবসের রাতে অর্থাৎ ১৪ অগাস্ট কলকাতা সহ বিভিন্ন জেলা, এমনকী রাজ্যে নেওয়া হয় এক কর্মসূচি। এদিন মধ্যরাতে রাত দখলে পথে নামেন লক্ষ লক্ষ মহিলা ও সাধারণ মানুষ। 'মেয়েরা রাত দখল করো' আন্দোলনে তিলোত্তমার রাজপথে কানায় কানায় ভর্তি ছিল। মধ্যরাতের শহর যেন হয়ে উঠেছিল অষ্টমীর সন্ধ্যার কোনও জনপ্রিয় পুজো প্যান্ডেল। হাজার হাজার মানুষের গলায় শোনা যায়, 'উই ওয়ান্ট জাস্টিস'। 

অনেকে প্রতিবাদ করতে শঙ্খ বাজান। সোশ্যাল মিডিয়ায় ঘুরতে থাকে সেই পোস্ট। যারা প্রতিবাদী মিছিল বা জমায়েতে যোগ দেননি, অনেকে বাড়িতে বসেই শঙ্খ বাজান। সেই তালিকায় র‍য়েছেন ঋতুপর্ণাও। আর সেখানেই ঘটল বিপত্তি। আসলে শঙ্খ বাজানোর ভিডিওটি নিজের সোশ্যাল পেজে শেয়ার করেন নায়িকা। ভিডিওতে দেখা যায়, ক্যামেরার সেলফি মোড চালু করে নিজেই মুহূর্তটি লেন্সবন্দি করেছেন তিনি। ভিডিওতে তাঁর শঙ্খ বাজানো দেখে নেটিজেনদের মনে হয়েছে তিনি নিজে বাজাননি। যদিও কটাক্ষ দেখে পরে সোশ্যাল পেজ থেকে ভিডিওটি মুছে দেন তিনি। তবে ততক্ষণে জা হওয়ার হয়ে গেছে। 

Advertisement

 

কেউ লিখেছেন নায়িকা 'নাটক' করছেন। আবার কেউ লিখেছ, 'ওটা জলশঙ্খ না...'। ঋতুপর্ণাকে বহু বার দেবী দুর্গা রূপে দেখা গেছে টেলিভিশনের মহালয়ার অনুষ্ঠানে। সেই ছবির কলাপ বানিয়ে অনেকে মিম শেয়ার করছেন। ক্যাপশনে লেখা, "উনি আবার মধুপান করে প্রস্তুত...অসুর সংহারে। এই বার্তা যেন দেব, দানব, মানব সকলের কানে যায়।" এক নেটিজেন লিখেছেন, "তারপর লজ্জা পেয়ে উনি নিজের ফেসবুক পেইজ থেকে ভিডিওটা ডিলিট করে দিলেন । অপ্রিয় মহানায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত ধন্যবাদ...এমনীতেও ওটা ল্যাংড়া আম চোষার মতোই লাগছিল।" 

 

প্রসঙ্গত, এর আগেও বহুবার ট্রোলড হয়েছেন ঋতুপর্ণা। কিছু মাস আগে নেটমাধ্যমে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে একটি ভিডিও। যেখানে দেখা যায় মুম্বইয়ের একটি ইভেন্টে ছবি তলায় ব্যস্ত শিল্পা শেঠি। ঠিক সেই সময় ক্যামেরার সামনে দিয়ে অবলীলায় হেঁটে চলে যান টলিউড নায়িকা। নেটমাধ্যমে ট্রোলিং হয়, মায়ানগরীর পাপারাৎজ্জিরা চিনতেই পারলেন না টলি নায়িকাকে। অনেকে বলেন, ঋতুপর্ণাকে দেখেও শিল্পা নাকি চিনতে পারেননি। 

 

Advertisement