scorecardresearch
 

Srijato Bandopadhyay: ডেঙ্গি আক্রান্ত শ্রীজাত, চিকিৎসকের পরামর্শ তড়িঘড়ি ভর্তি করা হল হাসপাতালে

Srijato Bandopadhyay -Dengue: বহু তারকার আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এরই মাঝে এল দুঃসংবাদ। ডেঙ্গিতে (Dengue) আক্রান্ত শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় কবি তথা পরিচালককে। 

Advertisement
শ্রীজাত বন্দ্যোপাধ্যায় শ্রীজাত বন্দ্যোপাধ্যায়

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। প্রাণ হারাচ্ছেন বহু মানুষ, যা যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বহু তারকার আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এরই মাঝে এল দুঃসংবাদ। ডেঙ্গিতে (Dengue) আক্রান্ত শ্রীজাত বন্দ্যোপাধ্যায় (Srijato Bandopadhyay)। কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় কবি তথা পরিচালককে। 

শোনা যাচ্ছে, গত কয়েকদিন ধরেই প্রবল জ্বরে ভুগছিলেন শ্রীজাত। কিছুতেই তা নিয়ন্ত্রণে আসছিল না। এরপর চিকিৎসকের পরামর্শে পরীক্ষা করা হলে, ডেঙ্গি রিপোর্ট পজিটিভ আসে। এরপরই  তাঁকে হাসপাতালে ভর্তি করা। আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। লেখকের স্ত্রী, দূর্বা বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানান, সোমবার তাঁর প্লেটলেট কাউন্ট ছিল প্রায় ৬০,০০০।  

এর আগে ডেঙ্গিতে আক্রান্ত হোন রুবেল দাস, সায়ন্তনী গুহঠাকুরতার মতো তারকারা। ফিরহাদ হাকিম শুধু কলকাতা পুর এলাকা থেকে সংক্রমণের পরিসংখ্যান দিয়েছেন। বিধাননগর এবং দক্ষিণ দমদমের মতো পার্শ্ববর্তী পৌর এলাকায় বসবাসকারী বেশ কয়েকজন মানুষও ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। রাজ্য সরকারও শহরে ডেঙ্গি সংক্রমণের সংখ্যা প্রকাশ করেনি। 

কলকাতার নাগরিক আধিকারিকরা জানিয়েছেন, সেপ্টেম্বর ও অক্টোবরে ডেঙ্গির সংক্রমণ বেশি থাকে৷ পুজোর মধ্যেও ডেঙ্গি সংক্রমণের ভয় থাকবে। পুজোর সময় প্রচুর পরিমাণে কঠিন বর্জ্য তৈরি হয়। বর্জ্যের মধ্যে কাপ, প্লেট এবং পাত্র রয়েছে, যা মশার বংশবৃদ্ধির জন্য আদর্শ যদি তাদের মধ্যে জল জমে থাকে। ডেঙ্গি ভাইরাসের প্রাথমিক ট্রান্সমিটার এডিস মশা এক চামচ জলেও বংশবৃদ্ধি করতে পারে। এডিসের ডিম সাত থেকে ১০ দিনের মধ্যে প্রাপ্তবয়স্ক মশাতে পরিণত হতে পারে। 


 

Advertisement