scorecardresearch
 

Tollywood Actors Educational Qualification: প্রসেনজিৎ, দেব, জিৎ থেকে আবির! টলি নায়কদের পড়াশোনা কতদূর, জানেন?

Tollywood Gossips: অনেকেরই অজানা বহু টলি অভিনেতা অভিনয়ের পাশাপাশি শিক্ষাগত দিক দিয়েও বেশ এগিয়ে। আবার কারও ইন্ডাস্ট্রিতে আসাটাই ছিল স্বপ্ন, এজন্যে শিক্ষাগত যোগ্যতা খুব একটা বেশি না।

Advertisement
প্রসেনজিৎ, জিৎ, আবির ও দেব (ছবি: ফেসবুক) প্রসেনজিৎ, জিৎ, আবির ও দেব (ছবি: ফেসবুক)

তারকাদের নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। তার মধ্যে টলিপাড়ার নায়কদের (Tollywood Actor) জীবনে কখন কী ঘটছে, তা নিয়ে সকলের মধ্যে থাকে বাড়তি কৌতূহল। বিশেষত তারকাদের ব্যক্তিগত জীবন অনেকের নজর থাকে। বহু মানুষ জানতে চান তাদের পছন্দের নায়কের শিক্ষাগত যোগ্যতা কতটা। 

অনেকেরই অজানা বহু টলি অভিনেতা অভিনয়ের পাশাপাশি শিক্ষাগত দিক দিয়েও বেশ এগিয়ে। আবার কারও ইন্ডাস্ট্রিতে আসাটাই ছিল স্বপ্ন, এজন্যে শিক্ষাগত যোগ্যতা খুব একটা বেশি না। জানুন, নেটমাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী, প্রথম সারির কয়েকজন টলি নায়কের কে কতদূর পড়াশোনা করেছেন।  
 
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee):
'টলিউড ইন্ডাস্ট্রি' বা 'টলিউডের জ্যেষ্ঠপুত্র' অর্থাৎ অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। 

জিৎ (Jeet): ভবানীপুর এডুকেশন সোসাইটি থেকে স্নাতক টলিউডের আরেক সুপারস্টার তথা প্রযোজক জিৎ। 

দেব (Dev): টলিউড অভিনেতা, প্রযোজক তথা তৃণমূল -কংগ্রেসের সাংসদ দেব পুনের ভারতীয় বিদ্যাপীঠ থেকে কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা ডিগ্রি পাশ করেছেন। 

যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta): যিশু সেনগুপ্তের ফ্যানেদের সংখ্যা বিপুল। টলি -বলি দুই ইন্ডাস্ট্রিতেই দাপিয়ে কাজ করছেন তিনি। হেরেম্বচন্দ্র কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক যিশু। 

আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee): সকলের প্রিয় ব্যোমকেশ বক্সি, আবির চট্টোপাধ্যায় গোয়েঙ্কা কলেজ অফ কমার্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে এমবিএ পড়েছেন। 

অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya: থিয়েটারের মাধ্যমেই অভিনয়ে হাতে খড়ি অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে থিয়েটারে স্নাতকোত্তর পড়াশোনা করেছেন তিনি। 

টোটা রায়চৌধুরী (Tota RoyChoudhury): সকলের প্রিয় ফেলুদা, টোটা রায়চৌধুরীর এখন টলিপাড়ার সঙ্গে সঙ্গে বি-টাউনে যথেষ্ট পরিচিত। সেনাতে যোগ দেওয়ার ইচ্ছে থাকলেও ভাগ্যের লিখনে তিনি আজ অভিনেতা। যদিও এটা নিয়ে এখন কোনও আফসোস নেই তাঁর। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক পাশ করেছেন টোটা। 

Advertisement

অঙ্কুশ হাজরা (Ankush Hazra): হেরিটেজ ইন্সটিউট অফ টেকনোলজি থেকে স্নাতক ডিগ্রি পাশ করেছেন অভিনেতা অঙ্কুশ হাজরা। 

যশ দাশগুপ্ত (Yash Daasgupta): এই মুহূর্তে আলোচনার শীর্ষে থাকেন অভিনেতা ও গত বিধানসভা নির্বাচনের বিজেপি প্রার্থী যশ দাশগুপ্ত। তিনি সিবিএসসি বোর্ডের থেকে মাধ্যমিক পাশ করেছেন।

রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh): অভিনেতা রুদ্রনীল ঘোষ নরসিংহ দত্ত কলেজ থেকে বি.এসসি ডিগ্রি পাশ করেছেন। 


 

Advertisement