scorecardresearch
 

Rituparna Sengupta's Qualification: রোজই খবরে থাকেন ঋতুপর্ণা, টলি নায়িকা কতদূর পড়াশোনা জানেন?

Tollywood Gossips: বহু মানুষ জানতে চান তাদের পছন্দের নায়িকার শিক্ষাগত যোগ্যতা কতটা। অনেকেরই অজানা বহু টলি অভিনেত্রী অভিনয়ের পাশাপাশি শিক্ষাগত দিক দিয়েও বেশ এগিয়ে। আবার কারও ইন্ডাস্ট্রিতে আসাটাই ছিল স্বপ্ন, এজন্যে শিক্ষাগত যোগ্যতা খুব একটা বেশি না। 

Advertisement
ঋতুপর্ণা সেনগুপ্ত ঋতুপর্ণা সেনগুপ্ত

তারকাদের নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। তার মধ্যে টলিপাড়ার নায়িকাদের (Tollywood Actresses) জীবনে কখন কী ঘটছে, তা নিয়ে সকলের মধ্যে থাকে বাড়তি কৌতূহল। বিশেষত তারকাদের ব্যক্তিগত জীবন অনেকের নজর থাকে। বহু মানুষ জানতে চান তাদের পছন্দের নায়িকার শিক্ষাগত যোগ্যতা কতটা। অনেকেরই অজানা বহু টলি অভিনেত্রী অভিনয়ের পাশাপাশি শিক্ষাগত দিক দিয়েও বেশ এগিয়ে। আবার কারও ইন্ডাস্ট্রিতে আসাটাই ছিল স্বপ্ন, এজন্যে শিক্ষাগত যোগ্যতা খুব একটা বেশি না। 

সংবাদের শিরোনামে থাকেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। কখনও ব্যক্তিগত তো, কখনও কর্মজীবন, বারবার সংবাদের শিরোনামে আসেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় করা নায়িকার যে কোনও পোস্ট মুহূর্তে ভাইরাল হয়। তাঁকে ঘিরে দর্শকদের কৌতূহল অত্যন্ত বেশি। সে প্রমাণ মেলে সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই। জানেন ঋতুপর্ণার পড়শোনা কতদূর? নেটমাধ্যমে পাওয়া তথ্য অনুযায়ী লেডি ব্রেবোর্ন কলেজ থেকে ইতিহাসে স্নাতক ঋতুপর্ণা। 

আরজি কর-কাণ্ডে নির্যাতিতার বিচার চেয়ে শ্যামবাজারে রাত দখলের কর্মসূচিতে গিয়েছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। আর সেখানে গিয়ে তাঁকে হেনস্থা হতে হয় চরমভাবে। যা নিয়ে বিতর্ক দানা বাঁধে। সেপ্টেম্বরে শ্যামবাজারের এই কর্মসূচিতে ঋতুপর্ণা যাওয়ার ফলে প্রথমে তাঁকে গো ব্যাক স্লোগান ও পরে তাঁকে হেনস্থা করা হয়, পরিস্থিতি বিগড়োতে দেখে ঋতুপর্ণা সেখান থেকে চলে আসতে বাধ্য হন।  আর এইসব নিয়েই ইন্ডিয়া টুডে-র সামনে মুখ খুললেন অভিনেত্রী। ঋতুপর্ণা তাঁর সঙ্গে ঘটা হেনস্থা প্রসঙ্গে বলেন যে তাঁর সঙ্গে যে ঘটনা ঘটেছে তা বাইরের লোকই করেছে আর তারা কোনওভাবেই প্রতিবাদ কর্মসূচির অংশ ছিল না। যদিও অভিনেত্রীর সঙ্গে হওয়া এই হেনস্থা তাঁকে কোনওভাবেই দমাতে পারেনি। তিনি আজও মনে-প্রাণে আরজি কর-কাণ্ডে দোষীদের শাস্তি চান।  কলকাতায় তাঁর সঙ্গে হওয়া চরম অপমান নিয়ে ঋতুপর্ণা বলেন যে সেই সময়টা তিনি মানসিকভাবে খুবই বিধ্বস্ত হয়েছিলেন।

Advertisement

প্রসঙ্গত, এর আগেও বহুবার ট্রোলড হয়েছেন ঋতুপর্ণা। কিছু মাস আগে নেটমাধ্যমে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে একটি ভিডিও। যেখানে দেখা যায় মুম্বইয়ের একটি ইভেন্টে ছবি তলায় ব্যস্ত শিল্পা শেঠি। ঠিক সেই সময় ক্যামেরার সামনে দিয়ে অবলীলায় হেঁটে চলে যান টলিউড নায়িকা। নেটমাধ্যমে ট্রোলিং হয়, মায়ানগরীর পাপারাৎজ্জিরা চিনতেই পারলেন না টলি নায়িকাকে। অনেকে বলেন, ঋতুপর্ণাকে দেখেও শিল্পা নাকি চিনতে পারেননি। 

 

Advertisement